img

Follow us on

Sunday, May 19, 2024

India vs West Indies 2023: ডমিনিকায় নাটকীয় প্রথম সেশনে অশ্বিন-জাদেজা দাপট! চাপে ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে চালকের আসনে ভারত

img

উইকেট পড়তে মুখে হাসি অশ্বিনদের।

  2023-07-13 00:15:51

মাধ্যম নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (India vs West Indies 2023) প্রথম টেস্টে শুরুটা বেশ ভালোই করলো টিম ইন্ডিয়া। টস হারলেও আয়োজক দেশের উপর ক্রমশ জাঁকিয়ে বসছে ভারতীয় বোলাররা। ৫০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ তুলেছে ৬ উইকেটে ১১৭ রান। আলিক অ্যাথাঞ্জে ৪১ রানে ক্রিজে আছেন। তাঁর সঙ্গে ব্যাট করছেন আলজারি জোসেফ (৪)।

অশ্বিনদের দাপট

টস জেতার সুবিধা কাজে লাগাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার কার্লোস  ব্রাথওয়েট ও ত্যাগনারয়ান চন্দ্রপল সাবধানেই শুরু করেছিলেন। উইকেট বাঁচিয়ে বড় রান করাই ছিল তাদের লক্ষ্য। ভারতীয় পেসাররা উইকেট নিতে না পারায় অধিনায়ক রোহিত শর্মা তাড়াতাড়ি স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে আনেন। আর সেটা কাজেও লেগে যায়। দিনের অন্যতম সেরা ডেলিভারিতে চন্দ্রপলকে বোল্ড করেন অশ্বিন। উইকেট দেখেই বোঝা যাচ্ছিল স্পিনাররা সুবিধা পাবেন। সেই মতো ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies 2023) চার ব্যাটসম্যানকে এখনও পর্যন্ত আউট করেছেন দুই স্পিনার অশ্বিন ও জাদেজা। ক্যারিবিয়ান ক্যাপ্টেন ব্রেথ ওয়েটকেও আউট করেন অশ্বিন। পর পর উইকেট খুইয়ে বেশ চেপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। 

ভারতীয় পেসার দের মধ্যে প্রথম খাতা খোলেন শার্দুল ঠাকুর। তিনি ফেরান রেইফারকে (২)। তারপর জাদেজা ফেরান ব্ল্যাক উড ও জসুয়া ডি সিলভাকে। চাপের মুখে পাল্টা আক্রমণ শানান জেসন হোল্ডার ও  অ্যাথানাজি। যার সুবাদে শতরানের গণ্ডি টপকে যায় ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies 2023)। তবে সেই ঝাঁঝ দীর্ঘ স্থায়ী হয়নি। হোল্ডার ১৮ রানে সিরাজের বলে ধরা পড়েন শার্দুলের হাতে। জোসেফের উইকেট নেন অশ্বিন। প্রথম দিনেই যেভাবে উইকেট পড়তে দেখা গিয়েছে, তাতে ম্যাচের ফয়সালা হওয়ার সম্ভাবনা বেশি। 

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাকিস্তান সেমিফাইনাল ইডেনে! বললেন সৌরভ

এদিকে টেস্ট অভিষেক হলো জসস্বীর। তিনি যে ওপেন করবেন সেটা আগেই জানিয়ে দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। তাই তিন নম্বরে ব্যাট করতে দেখা যাবে শুভমান গিলকে। এই ম্যাচে (India vs West Indies 2023) উইকেট কিপিং করছেন ঈশান কিষান। বাদ পড়েছেন কে এস ভরত।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Ravindra Jadeja

india vs west indies

Ajinkya Rahane

Mukesh Kumar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর