img

Follow us on

Saturday, May 18, 2024

India vs Australia T20: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে ৪৪ রানে জয়ী ভারত

টি২০ আন্তর্জাতিক সেরার তালিকায় এই ইনিংস থাকছে পঞ্চম স্থানে...

img

জয়োল্লাস। ফাইল ছবি।

  2023-11-26 23:35:52

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ধরাশায়ী হয়েছিল রোহিত শর্মার ভারত। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে (India vs Australia T20) জয়ী হল ভারত। রবিবার প্রথমে ব্যাট করতে নামে ভারত। ভারতের স্কোর হয় ২৩৫। অস্ট্রেলিয়ার সামনে ২৩৬ রানের টার্গেট বেঁধে দেয় ভারত।

ভারতের স্কোর ২৩৫

রবিবাসরীয় সন্ধেয় ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ভারত করে ২৩৫ রান। ভারতের তরফে অর্ধশতরান করেন যশস্বী, ঈশান ও ঋতুরাজ। শেষের দিকে ঝড় তুলেছিলেন রিঙ্কু সিংহ। ৯ বলে তিনি করেন ৩১ রান। থাকেন অপরাজিত। সূর্যকুমার যাদবের নেতৃত্বে দ্বিতীয় ম্যাচেও জয় পেল ভারত। তিরুবনন্তপুরম আন্তর্জাতিক স্টেডিয়ামে কিউদের ৪৪ রানে পরাস্ত করল সূর্যকুমারের দল। টস করেছিলেন অস্ট্রেলিয়ান স্কিপার ম্যাথু ওয়েড। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান তিনি। প্রথমে ব্যাট করতে নেমে ঝড়ের গতিতে খেলতে থাকে ওপেনার যশস্বী জয়সওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড়।

মাঠ দাপাল ভারত 

মাত্র (India vs Australia T20) ২৩ বলে এই ওপেনার জুটি করে ৫০ রান। এদিন ১৪.১ ওভারে ১৫০ রান করে টিম ইন্ডিয়া। তার পরেই ২৯ বলে ফের অর্ধশত রান করেন ঈশান কিষান। ৫২ বলে অবশ্য আউট হয়ে যান ঈশান। তাঁকে সাজঘরে ফিরিয়ে দেন মার্কুয়াস স্টয়নিস। ভারতের এই জয়ের জেরে টি২০ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সূর্যকুমারের দল। ২০ ওভারে ৯ উইকেট খুইয়ে ১৯১ রানেই থমকে যেতে হয় টিম অস্ট্রেলিয়াকে। স্টয়নিসের উইকেটটি নেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মুকেশ কুমার। অক্ষর পটেলের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে ফিরে যান তিনি। অক্ষর পটেল নিয়েছেন ম্যাক্সওয়েলের উইকেট। অস্ট্রেলিয়ার পক্ষে তিনটি উইকেট নেন নাথান এলিস। আর মার্কাস নেন একটি। প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ আন্তর্জাতিক ম্যাচে এটিই ভারতের সর্বাধিক স্কোর। টি২০ আন্তর্জাতিক সেরার তালিকায় এই ইনিংস থাকছে পঞ্চম স্থানে।

আরও পড়ুুন: "ইংরেজি বছরের শুরুতে মমতাকে ইডি-সিবিআই চা খেতে আমন্ত্রণ করবে" বিস্ফোরক দিলীপ

টিম ইন্ডিয়ায় অলরাউন্ডার তথা স্কিপার হার্দিক পান্ডের অভাব চোখে পড়ছিল প্রথম থেকেই। গোড়ালিতে চোট পেয়ে ম্যাচ থেকে বাদ পড়েছেন তিনি। প্রসঙ্গত, ২০১৯ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নেমে ভারত করে ৩ উইকেটে ২৪০ রান। গত বছর অক্টোবরে গুয়াহাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত করে ৩ উইকেটে ২৩৭ রান। এই খেলায় ১৬ রানে জিতেছিল টিম ইন্ডিয়া (India vs Australia T20)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

Bengali news

T20

Australia

India vs Australia T20


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর