img

Follow us on

Sunday, May 19, 2024

India vs South Africa: ডারবানে ট্রলি মাথায় দিয়ে ছুট লাগালেন রিঙ্কুরা! জানেন কেন?

ট্রলিটাই ছাতা! দক্ষিণ আফ্রিকায় খেলতে গিয়ে কী হল ভারতীয় ক্রিকেটারদের?

img

দক্ষিণ আফ্রিকার পথে ভারতীয় দল।

  2023-12-07 18:12:32

মাধ্যম নিউজ ডেস্ক: তিন ফরম্যাটের সিরিজ খেলতে টিম ইন্ডিয়া এখন ডারবানে। দেশের মাটিতে ক্রিকেটে আপাতত কয়েক মাসের জন্য শেষ। সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav) অ্যান্ড কোং উড়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকায় (India vs South Africa)। বৃহস্পতিবার সকালের দিকে ভারতের বিমান নামে ডারবানে। নেমেই বৃষ্টির সামনে পড়তে হয় ক্রিকেটারদের। অনেককেই দেখা যায় বাক্স এবং অন্য মালপত্র মাথার উপরে তুলে দৌড়চ্ছেন। বৃহস্পতিবার সকালে ভারতীয় ক্রিকেট বোর্ড সেই ভিডিয়ো শেয়ার করেছে।

দক্ষিণ আফ্রিকায় স্বাগত

নেলসন ম্যান্ডেলার দেশে আগামী ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত খেলা হবে। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট (India vs South Africa) খেলবে। এদিন সকালে ডারবানের হোটেলে ভারতের জন্যে অপেক্ষা করেছিল রাজকীয় অভ্যর্থনা। স্থানীয় পোশাক পরে স্বাগত জানানো হয় ভারতকে। সূর্য বলেন, “দক্ষিণ আফ্রিকায় আপনাকে স্বাগত।”  হোটেলের কর্মীরা, হোটেলের লবিতে দু'দিকে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে সূর্যকুমারদের উষ্ণ অভ্য়র্থনা জানান। আগামী ১০ ডিসেম্বর (রবিবার) ডারবানের কিংসমিডে প্রথম টি২০ ম্য়াচে মুখোমুখি হবেন মারক্রম-সূর্যকুমাররা। দ্বিতীয় টি২০ ম্য়াচ ১২ ডিসেম্বর (মঙ্গলবার) কাবেখার (সাবেক পোর্ট এলিজাবেথ) সেন্ট জর্জেস পার্কে। সিরিজের তৃতীয় তথা শেষ টি২০ ম্য়াচ ১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার)। জোহানেসবার্গের সেন্ট জর্জেস পার্কে। 

আরও পড়ুন: জাতীয় দলে বাংলার আরেক মেয়ে! ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক পার্ক সার্কাসের সাইকার

দক্ষিণ আফ্রিকায় কঠিন লড়াই 

রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরাদের সাদা বলের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁরা লাল বলের ক্রিকেটে ফিরবেন। দক্ষিণ আফ্রিকায় (India vs South Africa) নিজেদের সেরাটা মেলে ধরতে বদ্ধ পরিকর ভারত। তবে তা যে খুব একটা সহজ নয়, তা খুব ভালোই জানেন কোচ রাহুল দ্রাবিড়। তিনি বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকার মাঠে ব্যাট করা যে কঠিন তা পরিসংখ্যান দেখলেই বোঝা যাবে। বিশেষ করে সেঞ্চুরিয়ন ও জোহানেসবার্গে খেলা বেশি কঠিন। ওখানে উইকেটে বোলারদের জন্য সুবিধা থাকে। কখনও বল বেশি বাউন্স হয়। কখনও আবার নামে। তাই প্রত্যেক ব্যাটারকে নিজেদের পরিকল্পনা তৈরি রাখতে হয়। যদি পরিকল্পনা পরিষ্কার থাকে তা হলে অবশ্য খেলতে সমস্যা হয় না। দক্ষিণ আফ্রিকায় টেকনিকের থেকেও মানসিক শক্তির দরকার বেশি। সেই দিকে আমরা বেশি চেষ্টা করছি। ’’

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India vs South Africa

Surya Kumar Yadav

Rinku Singh

India Tour Of South Africa

Durban


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর