img

Follow us on

Monday, May 20, 2024

India Vs Australia: ফের ম্যাক্স-ম্যাজিক! বড় স্কোর করেও অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

IND vs AUS 3rd T20: ১২৩ রানে অপরাজিত থেকেও ট্র্যাজিক নায়ক ঋতুরাজ! শেষ তিন ওভারে একাধিক ভুলের খেসারত দিল ভারত

img

গ্লেন ম্যাক্সওয়েল, ঋতুরাজ গায়কোয়াড়।

  2023-11-29 10:10:16

মাধ্যম নিউজ ডেস্ক: ফিরে এল ওয়াংখেড়ের স্মৃতি। ফের ম্যাক্স -ম্যাজিক দেখলেন ক্রিকেট প্রেমীরা। জয়ের জন্য অস্ট্রেলিয়ার (India Vs Australia) দরকার ছিল ৫০ বলে ১৪০ রান। সেখান থেকেই ৪৮ বলে অপরাজিত ১০৪ রান করে ভারতের জয়ের গ্রাস কেড়ে নিয়ে গেলেন গ্লেন ম্যাক্সওয়েল। জলে গেল ঋতুরাজের অপরাজিত ১২৩ রানের ইনিংস। অধরা রইল দু-ম্যাচ বাকি থাকতেই ভারতের সিরিজ জয়ের স্বপ্ন।  অজিদের জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজে এখন ভারত এগিয়ে ২-১। 

দুরন্ত শতরান ঋতুরাজের

এদিন, টস হেরে প্রথমে ব্যাট করে ভারত। ম্যাচের শুরুতেই ২৪ রানে ২ উইকেট হারিয়ে বসে ভারত। আউট হন যশস্বী জয়সওয়াল ও ঈশান কিষাণ। এরপর দলকে টেনে তোলেন অধিনায়ক সূর্য ও ঋতুরাজ। দুর্দান্ত খেলে দলের স্কোরকার্ড দ্রুত পরিবর্তন করতে থাকেন এই দুই ব্যাটার। তবে সেটি বেশিদূর এগোয়নি। দলীয় ৮১ রানের মাথায় ২৯ বলে ৩৯ করা সূর্যকে ফেরান অ্যারন হার্ডি। সূর্য ফিরলেও দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে যান ঋতুরাজ। শেষ পর্যন্ত ১৩টি চার ও ৭টি ছক্কায় ১২৩ রানের দুর্দান্ত অপরাজিত ইনিংস খেলেন তিনি। কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি পেলেন ঋতু।

ম্যাক্স-ম্যানিয়া

ঋতুরাজ দুরন্ত শতরান করলেও চাপের মুখে ম্যাক্সওয়েলের ইনিংসের কাছে কিছুই না। ভারতের দেওয়া ২২৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাক্সওয়েল অনবদ্য ইনিংস উপহার দেন। শেষ তিন ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৪৯ রান। শেষ তিন ওভারে একাধিক ভুলের খেসারত দিল ভারত। শেষ বলে রুদ্ধশ্বাস জয়ে সিরিজ জিইয়ে রাখল অস্ট্রেলিয়া। ম্যাথু ওয়েডকে সঙ্গে নিয়ে  ৪৮ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলেন ম্যাক্সি। ২০ ওভারে ২২৫/৫ করে ম্যাচ জিতে যায় ব্যাগি গ্রিনরা। শেষ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২১ রান। পঞ্চম বলে সেঞ্চুরি পূর্ণ করেন ম্যাক্সি। শেষ বলে ২ রান প্রয়োজন ছিল। বাউন্ডারিতে ম্যাচ ফিনিশ করেন ম্যাক্সি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

T20

ruturaj gaikwad

IND vs AUS

India vs Australia

Glenn Maxwell


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর