img

Follow us on

Sunday, May 19, 2024

India vs Australia: হারল বিশ্বচ্যাম্পিয়নরা! টি-টোয়েন্টির প্রথম ম্যাচেই জয় ভারতের

ফর্মে ফিরলেন সূর্য, অজিদের বিরুদ্ধে জয়সূচক রান এল কলকাতার রিঙ্কুর ব্যাট থেকে

img

জয়ের কাণ্ডারী।

  2023-11-24 09:15:34

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের পর প্রথম ম্যাচেই হার বিশ্বজয়ীদের। টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় অস্ট্রেলিয়াকে হারাল ভারত। ফর্মে ফিরলেন সূর্যকুমার যাদবও। টি-টোয়েন্টির ময়দানে যে তাঁর অবাধ বিচরণ তা ফের প্রমাণ করলেন সূর্য। এদিন প্রথমে ব্যাট করে জশ ইংলিসের আগ্রাসী শতরানের সুবাদে ম্যাথু ওয়েডের দল করে ৩ উইকেটে ২০৮ রান। জবাবে ব্যাট করতে নেমে ১ বল বাকি থাকতে ৮ উইকেটে ২০৯ রান তুলে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। 

ইংলিশের শতরান

এদিন  টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। তবে, বিশাখাপত্তনমের ২২ গজে সুবিধা করতে পারেননি ভারতের বোলারেরাও। অস্ট্রেলিয়ার ইনিংস শুরু করেন স্টিভ স্মিথ এবং শর্ট। শুরু থেকেই আগ্রাসী মেজাজে খেলতে শুরু করেন অসি ওপেনারেরা। শর্ট আউট হতেই তিন নম্বরে নামা ইংলিসএবং স্মিথ দ্বিতীয় উইকেটের জুটিতে তুললেন ১৩০ রান। যা কার্যত চালকের আসনে বসিয়ে দিল অস্ট্রেলিয়াকে। ক্রিকেটজীবনে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম শতরান পেলেন ইংলিস।  ৫০ বলে ১১০ রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। তাঁর ব্যাট থেকে এল ১১টি চার এবং ৮টি ছক্কা। স্মিথ করলেন ৪১ বলে ৫২ রান। 

দুরন্ত ব্যাটিং

ব্যাট করতে নেমে বিশ্বকাপে রান না পাওয়া সূর্যকুমারকে আবার চেনা মেজাজে দেখা গেল ২০ ওভারের ক্রিকেটে। ২২ রানে ২ উইকেট হারানোর পর ভারতের ইনিংসের হাল ধরেন ঈশান কিশন এবং সূর্যকুমার যাদব। তাঁদের তৃতীয় উইকেটের জুটিতে ওঠে ১১২ রান। ইশান খেললেন ৩৯ বলে ৫৮ রানের ইনিংস। ২টি চার এবং ৫টি ছক্কা মারেন তিনি। সূর্যকুমার করলেন ৪২ বলে ৮০ রান। অধিনায়কের ব্যাট থেকে এল ৯টি চার এবং ৪টি ছয়। তিনিই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার পান। ছয় নম্বরে নেমে আগ্রাসী ব্যাটিং করেন কলকাতার রিঙ্কু সিং। শেষ বলে ঠান্ডা মাথায় জয় এনে দিলেন নাইট শিবিরের তারকা। ১৪ বলে ২২ রান করলেন। মারলেন ৪টি চার। শেষ বলে ছক্কা মেরে দলকে জেতালেন তিনি।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Suryakumar Yadav

T20I

India vs Australia

Rinku Singh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর