img

Follow us on

Sunday, May 19, 2024

Team India: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের দল ঘোষণা ভারতের, অধিনায়ক কে জানেন?

বৃহস্পতিবার থেকে ফের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবে ভারত...

img

টিম ইন্ডিয়া (ফাইল ছবি)

  2023-11-21 12:10:26

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের ফাইনালের ঠিক পরের দিনই ঘোষণা করা হল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের নতুন দল। বৃহস্পতিবার থেকেই টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সোমবার রাতে নতুন দল ঘোষণা করে বিসিসিআই (Team India)। পুরো বিশ্বকাপে চোটের জন্য বাইরে ছিলেন হার্দিক পান্ডিয়া। এখনও পর্যন্ত তিনি পুরোপুরি সুস্থ হননি। সে কারণে টি-টোয়েন্টি সিরিজে (Team India) দলকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব।

বিশ্বকাপ দলের কারা থাকলেন

জানা গিয়েছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি ম্যাচে সহ-অধিনায়ক থাকবেন ঋতুরাজ এবং শেষ দুটি ম্যাচে সহ-অধিনায়ক হিসেবে দেখা যাবে শ্রেয়স আইয়ারকে। বিশ্বকাপের দলে খেলা খেলোয়াড় হিসেবে সূর্য কুমার যাদব ছাড়াও রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ এবং ঈশান কিসান। মনে করা হচ্ছে, এই তিনজনই বিশ্বকাপে যথেষ্ট খেলার সুযোগ পাননি। তাই তাঁদের টি-টোয়েন্টি (Team India) দলে নেওয়া হয়েছে। বিশ্বকাপের খেলার ধকল নিতে হয়েছে সব সিনিয়র ক্রিকেটারদেরই। তাই বেশিরভাগজনকেই বিশ্রাম দেওয়া হয়েছে। টি-টোয়েন্টি সিরিজের যে দল ঘোষণা হল সেটি দেখেই বোঝা যাচ্ছে, এশিয়ান গেমসে যাঁরা খেলতে গিয়েছিলেন, তাঁদের অনেকেই এখানে সুযোগ পেয়েছেন। ভারতীয় দলের জার্সি গায়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামতে দেখা যাবে আইপিএলের কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিংকে। বাংলার মুকেশ কুমারও রয়েছেন দলে। প্রসঙ্গত, আগামী বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। সেই লক্ষ্যেই এগিয়ে যেতে চাইছে ভারতীয় দল। টি-টোয়েন্টি ফরম্যাটে তরুণ ক্রিকেটারদের একবার খেলিয়ে নিতে চাইছে ভারত।

ভারতের ঠাসা ক্রিকেট-সূচি

জানা গিয়েছে, টি-টোয়েন্টি সিরিজ (Team India) শেষ হওয়ার পরেই টিম ইন্ডিয়া যাবে দক্ষিণ আফ্রিকা সফরে। সেখানে রোহিত শর্মারা টেস্ট, ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবেন। আগামী ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় দুটি টেস্ট ম্যাচের সিরিজ, তিনটে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলা হবে। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করে ভারতীয় দল দেশে ফিরলে শুরু হবে আফগানিস্তানের সিরিজ। ১১ জানুয়ারি থেকে ১৭ জনুয়ারি পর্যন্ত আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারতীয় দল (Team India)। আফগানিস্তানের পরেই শুরু হবে ভারত-ইংল্যান্ড সিরিজ। ২৫ জানুয়ারি থেকে শুরু হবে সেই সিরিজ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের স্কোয়াড

সূর্যকুমার যাদব (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড (সহ-অধিনায়ক), ঈশান কিসান, আবেশ খান, মুকেশ কুমার, অর্শদীপ সিং, রিঙ্কু সিং, যশস্বী জয়সোয়াল, তিলক ভার্মা, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, প্রসিদ্ধ কৃষ্ণ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Bengali news

Team India

Australia

T20 Series


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর