img

Follow us on

Sunday, May 19, 2024

ICC World Cup 2023: "কোচ দ্রাবিড়ের জন্য কাপ জিততে চাই", ফাইনালের আগে আর কী বললেন রোহিত?

India vs Australia: "কঠিন সময়ে রাহুল ভাই সব সময় প্লেয়ারদের পাশে থেকেছে" দাবি রোহিতের

img

রাহুল দ্রাবিড়ের সঙ্গে রোহিত শর্মা।

  2023-11-19 09:05:56

মাধ্যম নিউজ ডেস্ক: ২০১১ সালে দেশের মাটিতে কাপ জিতেছিল ভারত। বলা ভালো, শচীন তেন্ডুলকরের জন্য কাপটা জিততে মরিয়া ছিল গোটা দল। কারণ, মাস্টার ব্লাস্টার জীবনে অনেক সাফল্য অর্জন করলেও তাঁর ক্রিকেট বৃত্ত পূর্ণ হতো না শুধু বিশ্বকাপ না পাওয়ার আক্ষেপে। তাই গোটা দল সংকল্পবদ্ধ ছিল কতাপটা জিততেই হবে এবং শচীনকে উপহার দিতে হবে।

১২ বছর পর আরও একবার দেশের মাটিতে বিশ্বকাপ জেতার দোরগোড়ায় টিম ইন্ডিয়া। রবিবার ফাইনাল। এখানে শচীনের মতো কেউ নেই ভারতীয় দলে। তবে এমন একজন চরিত্র আছেন, যিনিও কম যান না। তিনি রাহুল দ্রাবিড়। টিম ইন্ডিয়ার হেড কোচ। ক্রিকেটার হিসেবে তিনি অনেক স্মরণীয় ইনিংস উপহার দিয়েছেন। তবে বিশ্বকাপ জেতা হয়নি দ্য ওয়ালের। ২০০৩ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছেই হারতে হয়েছিল ভারতকে। অল্পের জন্য স্বপ্নভঙ্গ হয়েছিল। সেই দলে ছিলেন দ্রাবিড়ও। তারপর সবর মতী নদী দিয়ে অনেক জল গড়িয়েছে। খেলা ছেড়ে দ্রাবিড় কোচ হয়েছেন। বয়সভিত্তিক থেকে সিনিয়র দলের। বিশ্বকাপের পর মেয়াদ শেষ। তাই কোচ দ্রাবিড়ের জন্য বিশ্বকাপ জেতার ডাক দিলেন ক্যাপ্টেন রোহিত শর্মা।

কী বললেন রোহিত

শনিবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘‘ভারতীয় দলে রাহুল দ্রাবিড়ের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। কিছু ক্ষেত্রে আমার সিদ্ধান্তে তিনি খুশি হন না। আর সেটাই স্বাভাবিক। রাহুল ভাই যে সময় ক্রিকেট খেলেছে, বর্তমানে তার সঙ্গে ফারাক থাকবে। সব বিষয়ে মতের মিল না থাকাই স্বাভাবিক। কিন্তু রাহুল ভাই আমাকে পূর্ণ স্বাধীনতা দিয়েছে। প্লেয়ারদেরও নিজেদের মতো খেলার স্বাধীনতা দিয়েছে। এটাই বড় ব্যপার।’

২২ গজ রোজ নতুন গল্প লেখে। টিমের প্রত্যেক প্লেয়ার প্রতিদিনই ভালো খেলবে তা না-ও হতে পারে। কঠিন সময়ে ক্রিকেটারদের পাশে থাকাটাই ক্যাপ্টেন ও কোচের অন্যতম দায়িত্ব। দ্রাবিড় প্লেয়ার হিসেবে যা পাননি, তা কোচ হিসেবে তাঁকে দিতে চায় টিম ইন্ডিয়া। রোহিত এই প্রসঙ্গে বলেছেন, ‘কঠিন সময়ে রাহুল ভাই সব সময় প্লেয়ারদের পাশে থেকেছে। বিশেষ করে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালে হারের পর, আমাদের অনেক বিষয় নিয়েই বলেছে। তখন রাহুল ভাই দলের সকলকে ভরসা দিয়েছে। আমরা তাই তাঁর জন্যও বিশ্বকাপ জিততে চাই।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Final

Rohit Sharma

India vs Australia

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর