img

Follow us on

Saturday, May 18, 2024

ICC ODI World Cup 2023: শামির সাত উইকেট, কোহলি-শ্রেয়সের শতরান! ১২ বছর পর বিশ্বকাপ ফাইনালে ভারত

India Vs New Zealand: কোহলি-সহ ভারতীয় দলকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর! শামি-ম্যাজিকে দিশেহারা নিউজিল্যান্ড

img

বিরাটের শতরান। শামির সাত উইকেট, ফাইনালে ভারত।

  2023-11-16 12:11:10

মাধ্যম নিউজ ডেস্ক: অবশেষে স্বস্তি। ১২ বছর পর বিশ্বকাপের ফাইনালে ভারত। ২০১১ সালের পর ২০২৩ সালে ফাইনাল খেলবে ভারত। ১২ বছর আগে যে মাঠে ট্রফি জিতেছিল ধোনির ভারত, সেখানেই ফাইনালের টিকিট নিশ্চিত করল রোহিত ব্রিগেড। বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার শুরু করেছিলেন, শেষটা করলেন মহম্মদ শামি। প্রথমে ব্যাট করতে নেমে এদিন সেঞ্চুরি করলেন বিরাট কোহলি ও শ্রেয়স আইয়ার। তাদের ব্যাটে ভর করে ভারত করে ৩৯৭ রান। ম্যাচের একটা সময় নিউজিল্যান্ড সেই রান ভালই তাড়া করছিল। একা হাতে তা রুখে দিলেন শামি। একাই নিলেন ৭টা উইকেট। ৭ বল বাকি থাকতে ৭০ রানে জিতল টিম ইন্ডিয়া। ৩২৭ রানে গুটিয়ে গেল ব্ল্যাক ক্যাপসরা।

অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি

কপিল দেব, মহেন্দ্র সিং ধোনির পর ইতিহাসের হাতছানি রোহিতের সামনে। শেষবার নিউজিল্যান্ডের কাছেই হেরে বিদায় নিতে হয়েছিল ভারতকে। চার বছর আগের বদলা নিল ভারত। একই সঙ্গে দশে দশ। টানা দশ ম্যাচ জিতে বিশ্বকাপের ফাইনালে ওঠার নজির গড়ল রোহিতরা। অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি রোহিতদের সামনে। এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রোহিত। বিরাট ও শ্রেয়সের শতরানে ভর করে রানের পাহাড় গড়ে ভারত।

সেরা শামি

রান তাড়া করতে নেমে শুরুতে ধাক্কা খায় নিউজিল্যান্ড। ৩০ রানে প্রথম আউট ডেভন কনওয়ে। তিনি ১৩ রান করে ফেরেন। শামির বলে আউট হন তিনি। এরপর ফেরেন রাচিন রবীন্দ্র। তিনিও করেন ১৩ রান। ইনিংসের হাল ধরেন ড্যারিল মিশেল ও কেন উইলিয়ামসন। এই জুটি করে ১৮১ রান। এটাই অনেকটা এগিয়ে দেয় কিউইদের। এই জুটিকে ভাঙেন শামি। তিনি ফেরান কেন উইলিয়ামসনকে। এই দুটো ঘণ্টা যেন উৎকণ্ঠার প্রহর গিয়েছে ভারতবাসীর মধ্যে। ভারতক ম্যাচে ফেরান শামি। বল হাতে বাংলার পেসার নেন সাতটা উইকেট। একটা করে উইকেট নেন জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব। ম্যাচের সেরা হন মহম্মদ শামি।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Md Shami

India vs New Zealand

ICC World Cup 2023

Shreyas Iyer


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর