img

Follow us on

Monday, May 20, 2024

ICC World Cup 2023: জন্মদিনেই ক্রিকেটের নন্দন কাননে সেঞ্চুরি, সচিনকে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি

৬৭ বলে কোহলি হাফ সেঞ্চুরিতে পৌঁছতেই বাড়তে থাকে অপেক্ষা...

img

বিরাট কোহলি।

  2023-11-05 20:01:45

মাধ্যম নিউজ ডেস্ক: ৫ নভেম্বর জন্মদিন বিরাট কোহলির। এদিনই সচিন তেন্ডুলেকরের বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেললেন তিনি (ICC World Cup 2023)। একদিনের ক্রিকেটে ৪৯তম শতরান করলেন কোহলি। এবং সেটা হল ১১৯ বলে। এর মধ্যে ছিল ১০টি চার। রবিবাসরীয় ইডেন গার্ডেন্সে তিনি অপরাজিত রইলেন ১২১ বলে ১০১ রান করে।

জন্মদিন উপলক্ষে সেজেছিল ইডেন

কোহলির জন্মদিন উপলক্ষে এদিন সাজানো হয়েছিল ইডেন। দর্শকদের জন্য মুখোশ দেওয়ার পরিকল্পনা করেছিলেন সিএবি কর্তারা। কিন্তু আইসিসির অনুমোদন না মেলায় কোহলির জন্মদিন পালনের পরিকল্পনা বাতিল করতে হয়েছে সিএবিকে। এদিন স্বামীকে জন্মদিনের শুভেচ্ছা জানান কোহলি-পত্নী অনুষ্কা শর্মা। সন্ধ্যায় রেকর্ড করে ফের একবার নিজেকে বিরাট প্রমাণ করলেন কোহলি। বছর তিনেক পর ২০২২ সালের এশিয়া কাপে (টি- টোয়েন্টি) আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে সেঞ্চুরির খরা কাটে কোহলির। তার পর থেকে একের পর এক সেঞ্চুরি করে চলেছেন তিনি (ICC World Cup 2023)।

ইডেনের অভিনন্দন

তেইশের বিশ্বকাপেও একটি সেঞ্চুরি করেছেন। চলতি বিশ্বকাপে তিনবার শতরানের দোরগোড়ায় গিয়েও ফিরে আসতে হয়েছে কোহলিকে। অবশ্য বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েছেন। তবে চলতি বিশ্বকাপেই যে তিনি ‘বিরাট’ মাপের কিছু করে দেখাবেন, সে প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের ছিলই। শেষমেশ তা পূরণ হল ক্রিকেটের নন্দনকাননে। এক দিনের ক্রিকেটে ৪৯তম শতরান পূর্ণ করতেই উঠে দাঁড়িয়ে অভিনন্দন জানায় ইডেন।

আরও পড়ুুন: দোরগোড়ায় নির্বাচন, বামলেশ্বরী মন্দিরে পুজো দিয়ে দিগম্বর সন্ত দর্শন করলেন প্রধানমন্ত্রী

এদিনও কেশব মহারাজের একটি ডেলিভারিতে আতঙ্ক তৈরি হয়েছিল। মিডল স্টাম্পে পড়ে বল টার্ন নিয়ে কিপার কুইন্টন ডিককের হাতে। অন ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা আউট না দেওয়ায় রিভিউ নেয় দক্ষিণ আফ্রিকা। রিভিউয়ে দেখা যায়, প্যাড-ব্যাটের সাউন্ডই ছিল। ৬৭ বলে কোহলি হাফ সেঞ্চুরিতে পৌঁছতেই বাড়তে থাকে অপেক্ষা। কাগিসো রাবাডার একটা ভয়ঙ্কর ইয়র্কার সামলে দিতেই হাসি ফোটে গ্যালারিতে। প্রথম একশো বলে এদিন ছক্কা মারেননি কোহলি। ধরে খেলছিলেন। মার্কো জানসেনের বলে বাউন্ডারি মেরে ৮৬ রান করতেই গ্যালারিতে ধ্বনিত হয় কোহলি...কোহলি। শেষমেশ ১১৯ বলে আসে সেঞ্চুরি। উদযাপন (ICC World Cup 2023) হয় জন্মদিন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Cricket

Virat Kohli

ICC

ICC World Cup 2023

world cup 2023

century


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর