img

Follow us on

Saturday, May 18, 2024

ICC World Cup 2023: একটি আসন, তিন দাবিদার! বিশ্বকাপের সেমিফাইনালে কারা যাবে পাক, আফগান না কিউইরা?

নিউজিল্যান্ড, আফগানিস্তানের পরিস্থিতি দেখে শেষ ম্যাচ খেলতে নামবে পাকিস্তান

img

সেমিফাইনালের দৌড়ে।

  2023-11-08 19:48:53

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি বিশ্বকাপে আটটি ম্যাচের আটটিতে জিতে শেষ চার নিশ্চিত করেছে ভারত। সেমিফাইনালে পৌঁছে গিয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াও। তিনটি দল বিশ্বকাপের সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে যাওয়ায় পড়ে রইল একটিই স্থান। আগামী কয়েক দিনে সেই একটি স্থানের জন্যে লড়াই করবে নিউ জিল্যান্ড, পাকিস্তান এবং আফগানিস্তান।

কে কতটা এগিয়ে

কিউয়িরা শেষ ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই ম্যাচ ৯ নভেম্বর। তার পরের দিন আফগানিস্তান খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এই দুই দলকে দেখে নিয়ে নামতে পারবে পাকিস্তান। ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের ম্যাচ ১১ নভেম্বর। নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং পাকিস্তান আটটি করে ম্যাচ খেলে ৮ পয়েন্টে দাঁড়িয়ে। অর্থাৎ, একটি জায়গার জন্য মূল লড়াই এই তিন দলের। নেট রান রেটে বাকি দু-দলের চেয়ে অনেকটা এগিয়ে নিউজিল্যান্ড। তবে অ্যাডভান্টেজ বলা যায় না।

কার সম্ভাবনা বেশি

নিউজিল্যান্ডের পরবর্তী ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। এই ম্যাচে বড় ব্যবধানে জিতলেও ওয়েটিং লিস্টে থাকতে হবে কিউইদের। আফগানিস্তানের ম্যাচ বাকি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। আফগানদের নেট রান রেট মাইনাসের ঘরে। ফলে নিউজিল্যান্ড যদি শ্রীলঙ্কাকে হারায়, তাদের নেট রান রেট আরও ভালো হবে। সেই নেট রান রেট ছাপিয়ে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। শ্রীলঙ্কা যদি নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়, সাময়িক লাইফলাইন পেতে পারে আফগানিস্তান। তাতেও নেট রান রেটে তাদের সামনে থাকবে পাকিস্তানও। তিন দলের মধ্যে তুলনামূলক অ্যাডভান্টেজ পাকিস্তানের। নিউজিল্যান্ড, আফগানিস্তানের পরিস্থিতি দেখে শেষ ম্যাচ খেলতে নামবে পাকিস্তান। তাদের শেষ ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে। সেই ম্যাচের পরই চতুর্থ সেমিফাইনালিস্ট ঠিক হবে। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

PAKISTAN CRICKET

Babar Azam

ICC ODI World Cup 2023

Afganistan Cricket

Hashmatullah Shahidi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর