img

Follow us on

Sunday, May 19, 2024

ICC World Cup 2023: পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করল ইংল্যান্ড

England vs Pakistan: বিশ্বকাপের শেষ ম্যাচে হেরেই বিদায় নিল পাকিস্তান

img

হেরেই বিদায় পাকিস্তানের।

  2023-11-12 00:09:31

মাধ্যম নিউজ ডেস্ক: এক ম্যাচে দু’বার পরাজয়। পাকিস্তান দলের কাছে ব্যাপারটা সেরকমই। ইডেনে টসে জিতে ইংল্যান্ড প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পরেই বাবর আজমরা বুঝে গিয়েছিলেন, দেশে ফেরার বিমান ধরা শুধু সময়ের অপেক্ষা। তবুও বলে না, আশায় মরে চাষা। কিন্তু ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ৩৩৭ রান তোলার পর সব আশা জলে গিয়েছিল। কারণ, সেমি-ফাইনালে উঠতে গেলে সেই রান করতে হতো ৬.৪ ওভারে। যা কোনও যুক্তিতেই সম্ভব ছিল না। তাই ইনিংসের মাঝেই একবার পরাজয় মেনে নিতে হয়েছিল পাকিস্তানের ব্যাটসম্যানদের। তবে অনেক সময় সান্ত্বনা জয় সমর্থকদের ক্ষতে কিছুটা প্রলেপ দেয়। সেক্ষেত্রেও ব্যর্থ পাকিস্তান। ৯৩ রানে হারল বাবর আজমের দল। পাকিস্তান ৪৩.৩ ওভারে ২৪৪ রানেই গুটিয়ে গেল।

টস ভাগ্যও সঙ্গ দেয়নি

টসে জিতে জস বাটলার ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পর পাকিস্তানের সমর্থকদের চোখে তিনি খলনায়ক বনে গিয়েছিলেন। কারণ, ম্যাচে যতটুকু নির্যাস বাকি ছিল তা তখনই শেষ হয়ে গিয়েছিল। তবে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা আপ্রাণ চেষ্টা করলেন এটা প্রমাণ করতে যে, তাঁদের ভাগ্য সাথ দেয়নি। না হলে খেতাব ধরে রাখার লড়াইয়ে তাঁরা প্রবলভাবেই থাকতে পারতেন। তবে এই জয় ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সম্ভাবনা উজ্জ্বল করল। ইংরেজ ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি রান বেন স্টোকসের। ৮৪ রানের ইনিংসে তিনি ১১টি চার ও ২টি ছক্কা মারেন। খুব সম্ভবত ইডেনেই তিনি একদিনের ক্রিকেট কেরিয়ারের শেষ ম্যাচটি খেলে ফেললেন। এছাড়া জনি বেয়ারস্টো করলেন ৫৯ রান। জো রুটের ব্যাটে এল ৬০ রান।

জবাবে পাকিস্তানের শুরুটা একেবারেই ভালো হয়নি। যাঁকে ঘিরে স্বপ্ন দেখা সেই ফখর জামান ১ রান করেন। খাতা খুলতে পারেননি আবদুল্লা সফিক। অধিনায়ক বাবর আজম (৩৮), রিজওয়ানও (৩৬) নামের প্রতি সুবিচার করতে পারেননি। পাকিস্তান আরও বড় ব্যবধানে হারত যদি আঘা সলমন ৫১ ও টেল এন্ডাররা ভালো ব্যাট না করতেন। ইংল্যান্ডের বোলারদের মধ্যে উইলি একাই নিয়েছেন তিনটি উইকেট।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

bangla news

England

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর