img

Follow us on

Saturday, May 18, 2024

ICC World Cup 2023: জনপ্রিয়তা হারাচ্ছে এক দিনের ক্রিকেট! চ্যাম্পিয়ন্স ট্রফি ২০ ওভারে করার চাপ

ICC Champions Trophy: টি-টোয়েন্টি ক্রিকেট হলে লাভ হবে বিনিয়োগকারীদের

img

আইসিসি বিশ্বকাপ।

  2023-11-10 21:19:58

মাধ্যম নিউজ ডেস্ক: আট দলের চ্যাম্পিয়ন্স ট্রফিতে টি-টোয়েন্টি ক্রিকেট চাইছে সম্প্রচারকারী সংস্থা। টি-টোয়েন্টি ক্রিকেট নিয়েই আগ্রহ তুঙ্গে। তাই সেই ধরনের ক্রিকেটই বেশি আয়োজন হোক চাইছে সংস্থাগুলি। তিন বা সাড়ে তিন ঘন্টার ধুন্ধুমার প্যাকেজে যে বিনোদন মানুষ পান, তা ৫০ ওভারের ফর্ম্যাটে পাওয়া যাচ্ছে না। ফলে মাঠমুখো হচ্ছেন না জনতা। আগ্রহ কমছে বিনিয়োগকারীদেরও। মুনাফা হারাচ্ছে সম্প্রচারকারী সংস্থা। বিশ্বকাপে কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়ে সম্প্রচারকারী সংস্থা এক নজিরবিহীন সিদ্ধান্ত নিয়েছে। তারা সরাসরি আইসিসি’র কাছে তদ্বির করেছে যাতে চ্যাম্পিয়ন্স ট্রফির ফর্ম্যাট বদলে টি-২০ করা হয়। 

কেন টি-টোয়েন্টি

আগামী বছরেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতা হবে আমেরিকা এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। জুন মাসের সেই প্রতিযোগিতায় খেলা যে সময় হবে, তা ভারতীয় দর্শক টানার পক্ষে সুখকর নয়। কারণ আমেরিকা এবং ভারতের সময়ের ব্যবধান অনেকটাই। তাই ওখানে সকালে খেলা হলেও ভারতে সেই ম্যাচ শেষ হতে অনেক রাত হয়ে যাবে। ক্ষতি হবে সম্প্রচারকারী সংস্থার। তাই তারা চাইছে চ্যাম্পিয়ন্স ট্রফি হোক টি-টোয়েন্টি ক্রিকেটে। যে প্রতিযোগিতা হওয়ার কথা পাকিস্তানে। তাহলে তাতে লাভ হবে বিনিয়োগকারীদের।

কী হবে ভবিষ্যত

সম্প্রচারকারী সংস্থা চাইলেও এই পরিবর্তন করা একটু কঠিন। কারণ এক দিনের বিশ্বকাপ হচ্ছে ৫০ ওভারে। সেখান থেকে যোগ্যতা অর্জন করে দলগুলিকে টি-টোয়েন্টি খেলতে বললে সমস্যা তৈরি হতে পারে। সুযোগ না পাওয়া দলগুলি প্রতিবাদ করতে পারে।

আরও পড়ুন: রাচিনের মুখে জয় শ্রী রাম! নাতির জন্য প্রার্থনা ঠাকুমার

চলতি বিশ্বকাপই (ICC World Cup 2023) পঞ্চাশ ওভারের ক্রিকেটের ভবিষ্যত নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। ভারতের ম্যাচগুলিতে গ্যালারি সম্পূর্ণ ভর্তি থাকলেও বিশ্বকাপে বাকি দলগুলির খেলায় দর্শকাসন অর্ধেকও ভর্তি হয়নি। কাজের দিনে ১০০ ওভারের ক্রিকেট ম্যাচ দেখতে মাঠে যাওয়া থেকে সাধারণ মানুষ মুখ ফিরিয়েছে বলেই ধারণা সকলের। রোহিত-বিরাটদের নিয়ে উন্মাদনা থাকলেও অনেক সময় দেখা গিয়েছে ম্যাচের শুরুর দিকে আসন ফাঁকা রয়েছে। ৫০ ওভার বসে খেলা দেখার সময় এখন আর মানুষের হাতে নেই বলেই মনে করছে অনেকে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

T20 Cricket

ICC World Cup 2023

ICC Champions Trophy

ODI Cricket


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর