img

Follow us on

Sunday, May 19, 2024

Hockey Olympic Qualifiers: হতাশ ধোনি! জার্মানির কাছে হার মহিলা হকি দলের, অলিম্পিক্স ছাড়পত্র মিলবে?

Team India Women: অলিম্পিক্স হকির টিকিট এখনও অধরা ভারতের মেয়েদের, ভাল খেলেও জার্মানির কাছে হার 

img

চলছে মেয়েদের খেলা। গ্যালারিতে মহেন্দ্র সিং ধোনি।

  2024-01-18 23:37:48

মাধ্যম নিউজ ডেস্ক: জার্মানিকে (Germany) হারাতে পারলেই প্যারিস অলিম্পিকের (Paris Olympics) টিকিট পেয়ে যেত ভারতীয় মহিলা হকি দল। কিন্তু তা হল না। সাডেন ডেথে হেরে গেলেন সবিতা পুনিয়ারা। সেমিফাইনালে নির্ধারিত সময় শেষ হয় ২-২ গোলে। যার ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। তারপর সাডেন ডেথ। এদিন মাঠে বসে ভারতের খেলা দেখলেন মহেন্দ্র সিংহ ধোনি। 

দুরন্ত লড়াই

বৃহস্পতিবার জার্মানির বিরুদ্ধে জিতে ফাইনালে উঠলেই অলিম্পিক্সের টিকিট পাকা হয়ে যেত ভারতের মেয়েদের। সেই ম্যাচের প্রথম কোয়ার্টারের শেষ পর্বে পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন দীপিকা। পরের কোয়ার্টারে সেই গোল শোধ করে জার্মানি। ম্যাচের শেষ কোয়ার্টারে খেলার যখন ৩ মিনিট বাকি, সেই সময় গোল করে জার্মানিকে এগিয়ে দেন স্টেপেনহার্স্ট। খেলা শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে পেনাল্টি কর্নার থেকে গোল করে সমতা ফেরান ভারতের ইশাকা। ফাইনালের নির্ধারিত সময় শেষ হয়ে ২-২ গোলে। খেলা গড়ায় টাই ব্রেকারে। সেখানে ভারত প্রথমে ২-১ গোলে এগিয়ে যাওয়ার পরেও জার্মানি ৩-৩ করে ফেলে। দুই দলের পাঁচটি করে টাই ব্রেকার শট হয়ে যাওয়ার পর শুরু হয় সাডেন ডেথের খেলা। 

মাঠে মাহি

এদিন খেলা দেখতে মাঠ ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সাডেন ডেথ-এর খেলার সময় ক্যাপ্টেন কুলও নড়ে চড়ে বসেন। সেখানে প্রথম সুযোগে দুই দলের কোনও প্লেয়াররা গোল করতে পারেননি। দ্বিতীয় সুযোগে ভারতের সোনিকা গোল করতে ব্যর্থ হন। জার্মানির লিজা নলতে গোল করে দলকে জেতান। শেষ পর্বে এসে ভারতের হারে হতাশ ধোনিও। তবে হারলেও অবশ্য, ভারতের কাছে অলিম্পিক টিকিট জোগাড় করার সুযোগ থাকছে ব্রোঞ্জ পদকের ম্যাচে। ওই ম্যাচ খেলবে ভারত এবং জাপান। যে জিতবে, তারা যাবে অলিম্পিক্সে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Hockey

Team India Women

Hockey India

mahyom

Hockey Olympic Qualifiers


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর