img

Follow us on

Sunday, May 19, 2024

Asian Champions Trophy: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল ভারত, হকি দলকে শুভেচ্ছা জয় শাহের

সব মিলিয়ে ভারতের গোলের সংখ্যা ২৯...

img

hockey_team_f

  2023-08-13 14:08:46

মাধ্যম নিউজ ডেস্ক: ফের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল ভারত। টুর্নামেন্টের ফাইনাল খেলা হয়েছে চেন্নাইয়ে। সেখানে মালয়েশিয়াকে ৪-৩ গোলে হারিয়ে দিয়েছে ভারতের হকি দল। এনিয়ে চারবার এই ট্রফি জিতল ভারত। প্রথম ১-৩ গোলে পিছিয়ে ছিলেন হরমনপ্রীতরা। পরে ৪-৩ ব্যবধানে ট্রফি ঝুলিতে ভরে ভারত। ভারতের এই জয়ে উচ্ছ্বসিত ক্রিকেট দুনিয়াও। বর্তমানে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছে ভারত। শনিবার হয়েছে চতুর্থ টি-২০। ভারতের জয়ে বড় অবদান রেখেছেন শুভমন গিল ও অর্শদীপ সিং। ফ্লোরিডা থেকে হকি টিমকে শুভেচ্ছা জানালেন শুভমন ও অর্শদীপ। বিসিসিআই এবং বোর্ড সচিব জয় শাহ-ও শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় হকি দলকে।

এভাবেও ফিরে আসা যায়!

১-৩ গোলে প্রথমে পিছিয়ে থাকলেও, পরে ৩-৩ সমতায় আনে ভারতীয় দল। সেলভান কার্তির অনবদ্য গোলে এগিয়ে যায় ভারত। ৪-৩ গোলে জয় পায় ভারতীয় হকি দল। ভারতীয় ক্রিকেট দলের তরফে শুভেচ্ছা জানানোর পাশাপাশি হকি দলকে শুভেচ্ছা জানিয়েছেন জয়।

ট্যুইট-বার্তায় তিনি লিখেছেন, “এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতীয় হকি দলের অসাধারণ প্রত্যাবর্তনের সাক্ষী রইলাম। অত্যন্ত অনুপ্রেরণাদায়ক এই জয়। শক্তিশালী মালয়েশিয়ার বিরুদ্ধে ৪-৩ গোলে এই জয় চ্যাম্পিয়নদের সত্যিকারের চেতনাকে তুলে ধরে। অসাধারণ টিম ওয়ার্ক ও প্রতিজ্ঞাবদ্ধ ভারতীয় দল সারা দেশকে গর্বিত করেছে। এই অনবদ্য জয়ের জন্য শুভেচ্ছা।”

'ম্যাক্সিমাম টিম গোল অ্যাওয়ার্ড’

গোটা টুর্নামেন্টে সব চেয়ে বেশি গোল করেছে ভারতই। সব মিলিয়ে ভারতের গোলের সংখ্যা ২৯। বিশেষজ্ঞদের মতে, গেমপ্ল্যান এবং খেলোয়াড়দের দক্ষতায় টুর্নামেন্ট জয় হয়েছে অনায়াস। টুর্নামেন্টে সব চেয়ে বেশি গোল করায় ভারত পাচ্ছে ‘ম্যাক্সিমাম টিম গোল অ্যাওয়ার্ড’। ভারত 'ম্যাক্সিমাম টিম গোল অ্যাওয়ার্ড’ ঝুলিতে ভরলেও, ‘এমার্জিং প্লেয়ার অ্যাওয়ার্ড’ গিয়েছে পাকিস্তানে। সে দেশের তরুণ প্রতিভা আবদুল শাহিদ পেয়েছেন ‘এমার্জিং প্লেয়ার অ্যাওয়ার্ড’। ব্যতিক্রমী পারফর্মেন্সের জন্যই তিনি পাচ্ছেন এই পুরস্কার। মোট ছ’টি খেলায় তিনি গোল করেছেন দুটি। হকি ইন্ডিয়া প্রেসিডেন্ট দিলীপ তিরকে জানান, ভারতীয় পুরুষ হকি দলের প্রত্যেক খেলোয়াড়কে তিন লাখ করে টাকা দেওয়া হবে। সাপোর্ট স্টাফদের দেওয়া হবে দেড় লাখ করে টাকা।

আরও পড়ুুন: প্রত্যেক নাগরিককে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচিতে অংশ নিতে বললেন প্রধানমন্ত্রী

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

 India

malaysia

Asian Champions Trophy

india beat Malaysia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর