img

Follow us on

Sunday, May 19, 2024

Asia Cup 2023: এশিয়া কাপের সূচি চূড়ান্ত! শ্রীলঙ্কায় হবে ভারত-পাকিস্তানের ম্যাচ

India vs Pakistan: এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাচ্ছেন না রোহিতেরা, স্পষ্ট জানাল বিসিসিআই

img

এশিয়া কাপ।

  2023-07-12 20:33:20

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়া কাপে (Asia Cup 2023) শ্রীলঙ্কার মাটিতে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান (India vs Pakistan) একে অপরের মুখোমুখি হবে। ভারত কোনওভাবেই এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না তা জানিয়ে দিল বিসিসিআই। সম্প্রতি জল্পনা চলছিল রোহিতরা এশিয়া কাপ (Asia Cup 2023) খেলতে পাকিস্তানে যেতে পারে। কিন্তু বিসিসিআই কর্তা তথা আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল জানান, এশিয়া কাপের সূচি চূড়ান্ত এবং আগামী কয়েকদিনের মধ্যেই তা প্রকাশ করা হবে।

শ্রীলঙ্কায় ম্যাচ

ধুমল বর্তমানে দক্ষিণ আফ্রিকার ডারবানে রয়েছেন। সেখানেই আইসিসির একটি আলোচনাসভায় জয় শাহের সঙ্গে থাকবেন তিনিও। তিনি জানান ভারতীয় বোর্ডের সচিব তথা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ পিসিবির প্রতিনিধি জাকা আশরফের সঙ্গে কথা বলেই এশিয়া কাপের সূচি নিশ্চিত করেছেন। ধুমল বলেছেন, “আমাদের সচিবের সঙ্গে পাক বোর্ডপ্রধানের দেখা হয়েছে। এশিয়া কাপের সূচি চূড়ান্ত, যেমনটা আগে আলোচনা হয়েছিল। পাকিস্তানে লিগ পর্যায়ের চারটি ম্যাচ হবে। শ্রীলঙ্কায় বাকি ন’টি ম্যাচ হবে। ভারতের বিরুদ্ধে পাকিস্তানের দুটি ম্যাচই হবে শ্রীলঙ্কায়। তৃতীয় ম্যাচের সম্ভাবনা তৈরি হলে সেটিও শ্রীলঙ্কায় হবে।” সব ঠিক থাকলে শ্রীলঙ্কার ডাম্বুলায় পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলবে ভারত।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাকিস্তান সেমিফাইনাল ইডেনে! বললেন সৌরভ

প্রসঙ্গত, পাকিস্তান এশিয়া কাপের (Asia Cup 2023) গ্রুপ পর্বের একটি ম্যাচই নিজেদের দেশে খেলবে। নেপালের বিরুদ্ধে সেই ম্যাচে মুখোমুখি হবেন বাবর আজমরা। তাছাড়া শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, আফগানিস্তান বনাম বাংলাদেশ এবং শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান, গ্রুপ পর্বের আরও তিনটি ম্যাচ পাকিস্তানেই খেলা হবে। এশীয় ক্রিকেট কাউন্সিল থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল যে, ৩১ অগাস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত হবে এশিয়া কাপ আয়োজিত হবে। সামনে ভারতের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপ। সেই টুর্নামেন্টের আগে ৫০ ওভারের ক্রিকেটে নিজেদের ঝালিয়ে নিতে চায় দেশগুলি। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India vs Pakistan

Rohit Sharma

Asia Cup 2023

Ind vs Pak

Arun Dhumal

Asia Cup Schedule


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর