img

Follow us on

Monday, May 20, 2024

Archery World Cup: রেকর্ড গড়লেন ভারতীয় তীরন্দাজ জ্যোতি সুরেখা ভেনাম

"স্কোর ধরে রাখাই এখন একমাত্র লক্ষ্য", জানালেন জ্যোতি

img

জ্যোতি সুরেখা ভেনাম।

  2023-04-19 21:06:42

মাধ্যম নিউজ ডেস্ক: তীরন্দাজি বিশ্বকাপের প্রথম পর্বে তুরস্কের আন্টালিয়ায় রেকর্ড করলেন ভারতীয় তীরন্দাজ জ্যোতি সুরেখা ভেনাম।মহিলাদের কম্পাউন্ড ইভেন্ট যোগ্যতা অর্জন পর্বে ব্যক্তিগত বিশ্ব রেকর্ডের সমান পয়েন্ট অর্জন করেন জ্যোতি। ৭১৩ পয়েন্ট অর্জন করে ভারতীয়দের মধ্যে রেকর্ড করেন তিনিয প্রতিযোগিতায় শীর্ষ বাছাই জ্যোতি। এর আগে ২০১৫ সালে কলম্বিয়ার সারা লোপেজ আর্চারি বিশ্বকাপে ৭১৩ পয়েন্ট অর্জন করেন।

সেরা স্কোর

প্রতিযোগিতায় জ্যোতির থেকে ২ পয়েন্ট কম পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ড্যাফনে কুইন্টেরোর, সারা লোপেজ তৃতীয়। ৭২টি শটে, জ্যোতি সুরেখা ভেন্নাম ৬৬ বার টার্গেট হিট করেছেন। যার মধ্যে টানা ৩৬টি টার্গেট হিট করে 360 পয়েন্ট অর্জন করেছেন জ্যোতি। ঢাকায় ২০১৭ এশিয়ান চ্যাম্পিয়নশিপে কোরিয়ার সো চাওনের ৭০৯ পয়েন্টের এশিয়ান রেকর্ডও ভেঙে দিয়েছেন জ্যোতি। ভারত এই প্রতিযোগিতায় ১৬ সদস্যের একটি দল পাঠিয়েছে।

জ্যোতির লক্ষ্য

জ্যোতি ভারতীয় মহিলা দলকে কম্পাউন্ড মহিলা দলের ইভেন্টে বাছাইপর্বের শীর্ষে উঠতে সাহায্য করেছেন। সতীর্থ অবনীত কৌর এবং অদিতি গোপীচাঁদ স্বামীর সঙ্গে জ্যোতির মিলিত পয়েন্ট মোট ২১১২। জ্যোতি বলেন, "বিশ্ব রেকর্ডের সমান হওয়াটা ছিল অপ্রত্যাশিত। আমি এটা  ভাবতে পারিনি। এর আগে, কোনও প্রতিযোগিতায় আমার ব্যক্তিগত সেরা ছিল ৭১০ পয়েন্ট। এখন এটিই আমার সেরা স্কোর।" ভারতীয় তীরন্দাজের কথায়, "শীর্ষ বাছাই হয়ে খুব ভালো লাগছে। শেষ তীর পর্যন্ত আমি মনোনিবেশ করছিলাম। আপাতত, আমি আমার ফোকাস থেকে সরতে চাই না। আমার স্কোর ধরে রাখাই এখন একমাত্র লক্ষ্য।"

আরও পড়ুুন: জনসংখ্যার নিরিখে চিনকে টপকে গেল ভারত, বলছে রাষ্ট্রসংঘের রিপোর্ট

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

India

World record

Archery World Cup

Jyothi Surekha Vennam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর