img

Follow us on

Saturday, May 18, 2024

IPL: মোহালির পরে এবার মাল্লানপুর! পাঞ্জাবের নতুন মাঠে হবে আইপিএলের ম্যাচ?

পাঞ্জাবে তৈরি হচ্ছে নতুন ক্রিকেট মাঠ...

img

মুল্লারপুরের মাঠ (সংগৃহীত ছবি)

  2024-01-01 17:41:12

মাধ্যম নিউজ ডেস্ক: এবছরই আইপিএল (IPL) পেতে পারে একটি নতুন স্টেডিয়াম। জানা গিয়েছে, পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন মাল্লানপুরে একটি নতুন স্টেডিয়াম তৈরি করেছে। পাঞ্জাবের কিংস ইলেভেন সেই মাঠে (IPL) নিজেদের হোম ম্যাচও খেলতে পারে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা ওই মাঠটি পর্যবেক্ষণও করেছেন। তবে আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমে এ বিষয়ে তাঁরা কোনও বিবৃতি দেননি।

প্রসঙ্গত, পাঞ্জাবের ঘরের মাঠ (IPL) বলতে এখন শুধুমাত্র মোহালি রয়েছে। মাল্লানপুরের মাঠে ম্যাচ শুরু হলে তা নবতম সংযোজন হবে। দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট ব্যাপক ভাইরাল হয়েছিল এবং সেখানেই বলা হচ্ছিল ভারত বনাম আফগানিস্তানের একটি টি-টোয়েন্টি ম্যাচ নাকি মাল্লানপুরে (IPL) হতে চলেছে। পরে অবশ্য তা হয়নি। এ নিয়ে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব জানিয়েছেন, এখনও বেশ কিছু অংশে কাজ বাকি রয়েছে মাঠে। তাই আফগানিস্তানের ম্যাচটি আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাঠের ভিডিও ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে

ইতিমধ্যে পাঞ্জাব কিংস ইলেভেনের তরফে মাল্লানপুর স্টেডিয়ামের একটি ভিডিও পোস্ট করা হয়েছে এবং সেখানে দাবি করা হয়েছে স্টেডিয়ামটি আইপিএলের (IPL) আগেই একদম সম্পূর্ণভাবে তৈরি হয়ে যাবে। পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের অন্যতম কর্তা দিলশের খান্না সাংবাদিকদেরও স্টেডিয়ামটি ঘুরে দেখিয়েছেন।

৩০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন

ওই স্টেডিয়াম ঘুরে দেখার পরে সাংবাদিকরা জানিয়েছেন, মাল্লানপুর স্টেডিয়ামের আসন সংখ্যা ৩০ হাজার। অর্থাৎ ভালো সংখ্যক দর্শকই একসঙ্গে বসে ম্যাচ (IPL) দেখতে পারবেন। অন্যদিকে স্টেডিয়ামের আশেপাশে ১,৮০০ গাড়ি পার্কিং করা যাবে। বারোটি পিচ রয়েছে স্টেডিয়ামে। দর্শকদের ঢোকার রাস্তা অবশ্য এক নম্বর গেট দিয়েই বন্দোবস্ত করা হয়েছে। এর পাশেই  ক্রিকেটাররা নেট প্রাকটিসও করতে পারবেন। এছাড়া ক্রিকেটারদের জন্য দুটি ড্রেসিংরুমও রয়েছে। বুফে, শাওয়ার, বডি ম্যাসাজের জায়গাও রাখা হয়েছে স্টেডিয়ামে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

IPL

Madhyom

bangla news

Bengali news

Mohali

Punjab cricket association

mullarpur

new cricket ground IPL


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর