img

Follow us on

Monday, May 20, 2024

India vs Bangladesh: বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপ জিতল ভারতের মেয়েরা

২০২৩ এশিয়ান ক্রিকেট কাউন্সিল উইমেন্স ইমার্জিং এশিয়া কাপে চমক তিতাসদের

img

জয়ের উচ্ছ্বাস।

  2023-06-21 17:58:14

মাধ্যম নিউজ ডেস্ক: ২০২৩ এশিয়ান ক্রিকেট কাউন্সিল উইমেন্স ইমার্জিং এশিয়া কাপে (ACC Women's T20 Emerging Asia Cup 2023) চ্যাম্পিয়ন হল ভারতীয় মহিলা ‘এ’ দল। ফাইনালে বাংলাদেশকে (India vs Bangladesh) ৩১ রানে হারাল তারা। হংকংয়ে ভারত এ দল প্রথমে ব্যাট করে ১২৭ রান করে। বাংলাদেশ এ শেষ হয়ে যায় ৯৬ রানে। ভারতীয় দলের হয়ে চার উইকেট নেন শ্রেয়ঙ্কা পাটিল। একটি উইকেট নেন বাংলার তিতাস সাধু।

দুরন্ত ভারতের মেয়েরা

আট দলকে নিয়ে হংকংয়ে হল এ বারের ইমার্জিং এশিয়া কাপ। প্রতিটি দেশের ‘এ’ দলকে নিয়ে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। গ্রুপ এ-তে ছিল ভারত, পাকিস্তান, নেপাল এবং হংকং। গ্রুপ বি-তে ছিল বাংলাদেশ, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি এবং মালয়েশিয়া। বৃষ্টির কারণে গ্রুপ পর্বের বেশির ভাগ ম্যাচই বাতিল হয়ে যায়। একটি করে ম্যাচ খেলে জিতেছিল ভারত এবং পাকিস্তান। গ্রুপ এ থেকে তারা সেমিফাইনালে ওঠে। অন্য গ্রুপ থেকে উঠেছিল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। সেমিফাইনালে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। গ্রুপ পর্বে ভারত এগিয়ে থাকায় তারা ফাইনালে ওঠে। অন্য সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে দেয় বাংলাদেশ।

ফাইনালে বোলারদের দাপট

বুধবার ভারত বাংলাদেশ (India vs Bangladesh) ফাইনাল ম্যাচে বৃষ্টি আর বাধা হয়নি। সুষ্ঠুভাবেই পড়শি দেশের টাইগ্রেসদের হারিয়ে চ্যাম্পিয়ন ভারতের এ (India A) দল। ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন ইন্ডিয়া এ ক্যাপ্টেন শ্বেতা শেরাওয়াত। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ভারতের স্কোরবোর্ডে ওঠে ১২৭ রান। সর্বাধিক ২৯ বলে ৩৬ রান দীনেশ বৃন্দার। পাঁচটি চার ও একটি ছয় রয়েছে তাঁর ইনিংসে। ভারতের হয়ে দ্বিতীয় সর্বাধিক রান কনিকা আহুজার ২৩ বলে অপরাজিত ৩০ রান। ক্যাপ্টেন শ্বেতার অবদান ২০ বলে ১৩ রান। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন নাহিদা আখতার ও সুলতানা খাতুন।

অল্প রানের পুঁজি নিয়েও ভারতীয় বোলাররা দুরন্ত লড়াই করেন। তাঁদের দাপটেই ৯৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। শুরু থেকেই নড়বড় করছিল বাংলাদেশ। তাদের দলের কোনও ব্যাটারই ২০ রানের গণ্ডি টপকাননি। ওপেন করতে নেমে স্বাথী রানির ১১ বলে ১৩, শোভনা মোস্তারির ২২ বলে ১৬, নাহিদা আক্তারের ২২ বলে ১৭ রান বাদ দিলে বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছাননি। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Asia Cup

India vs Bangladesh

Titas Sadhu


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর