img

Follow us on

Wednesday, May 15, 2024

India vs England: চতুর্থ টেস্টের দল ঘোষণা করল বিসিসিআই, বিশ্রাম বুমরাকে, রাঁচিতেও নেই রাহুল 

রোহিতের তরুণ ব্রিগেডেই ভরসা বিসিসিআই-এর, চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দল ঘোষিত

img

চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দল ঘোষিত।

  2024-02-21 12:29:47

মাধ্যম নিউজ ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে  যশপ্রীত বুমরাকে ছাড়াই খেলবে ভারত। রাজকোট টেস্টের পরই শোনা গিয়েছিল, রাঁচীতে বিশ্রাম দেওয়া হতে পারে ভারতীয় দলের সহ-অধিনায়ককে। সেই জল্পনাতেই সিলমোহর পড়ল। পেশির চোটের কারণে এই টেস্টেও খেলতে পারবেন না লোকেশ রাহুল। নেই সম্প্রতি দ্বিতীয় বার বাবা হওয়া বিরাট কোহলিও।

কী কী পরিবর্তন

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে জানিয়ে দেওয়া হল চতুর্থ টেস্টে খেলবেন না বুমরা। তাঁকে স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয়েছে। বিসিসিআই বিবৃতিতে জানায়, 'যশপ্রীত বুমরাকে ইংল্যান্ডের বিরুদ্ধে রাঁচিতে আয়োজিত চতুর্থ টেস্টের স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এই সিরিজের দৈর্ঘ্য এবং ও সাম্প্রতিক সময়ে যে পরিমাণ ক্রিকেট খেলেছে, তার দিকে তাকিয়ে এহেন সিদ্ধান্ত নেওয়া হল।' দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের পর চতুর্থ টেস্টেও খেলতে পারবেন না রাহুল। তাঁর চোট এখনও সম্পূর্ণ সারেনি। বোর্ড সূত্রে খবর তিনি ৯০ শতাংশ ফিট। তাই তাঁকেও দলে রাখা হয়নি। 

২৩ ফেব্রুয়ারি থেকে রাঁচিতে শুরু হবে চতুর্থ টেস্ট (IND vs ENG 4th Test)। ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের জন্য ১৬ জনের দলে এসেছেন বাংলার মুকেশ কুমার। তৃতীয় টেস্টে তাঁকে ছেড়ে দিয়েছিল ভারতীয় শিবির। বাংলার হয়ে বিহারের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচ খেলেন তিনি। দলে রয়েছেন বাংলার আকাশ দীপও। দলে উইকেট কিপার হিসেবে রয়েছেন ধ্রুব জুরেল। তাঁর কিপিং রাজকোটে সকলের নজর কেড়েছে। ধোনিকে আদর্শ করেই বড় হয়েছেন ধ্রুব। তাই রাঁচিতে ধোনির সাক্ষাত চান ভারতের তরুণ উইকেট রক্ষক।

চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), দেবদত্ত পাড়িক্কল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার এবং আকাশ দীপ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Jasprit Bumrah

Rohit Sharma

KL Rahul

India vs England

Test Series


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর