img

Follow us on

Monday, May 20, 2024

ODI World Cup 2023: বিশ্বকাপের প্রস্তুতি শুরু শহরে! ইডেনে পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ ঘিরে সংশয়

ইডেনের ব্যবস্থা খুঁটিয়ে দেখলেন আইসিসির প্রতিনিধিরা

img

ইডেনে বাজল বিশ্বকাপের দামামা।

  2023-08-05 16:20:16

মাধ্যম নিউজ ডেস্ক: ইডেনে ১২ নভেম্বর পাকিস্তান-ইংল্যান্ডের ম্যাচ ঘিরে হঠাৎই সমস্যা তৈরি হয়েছে। কারণ ওই দিন কালীপুজো। আর তাই ইডেনের ম্যাচে পর্যাপ্ত পুলিশ পাওয়া নিয়ে চিন্তার ভাঁজ সিএবির কর্তাদের কপালে। আজ, শনিবার আইসিসির (ICC) প্রতিনিধি দল ইডেন গার্ডেন্স পরিদর্শনে এসেছিল। সেই মাঠ পরিদর্শনের পরই সূত্র মারফত জানা গিয়েছে, ১২ নভেম্বর ইডেনে বিশ্বকাপের পাকিস্তান বনাম ইংল্যান্ড ম্যাচ নিয়ে সংশয় তৈরি হয়েছে। 

মাঠ পরিদর্শন

বিশ্বকাপের আগে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) সাজ সাজ রব। যুদ্ধকালীন তৎপরতায় চলছে স্টেডিয়াম ও মাঠ সংস্কারের কাজ। বিশ্বকাপ আয়োজনের জন্য ইডেন গার্ডেন্স কতটা প্রস্তুত, খতিয়ে দেখতে শনিবার কলকাতায় এসেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি (ICC) ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) প্রতিনিধি দল। ২০ সদস্যের এই দলের নেতৃত্বে অসমের দেবজিৎ সাইকিয়া। যিনি বোর্ডের যুগ্ম সচিবও। ইডেন গার্ডেন্স সহ বিশ্বকাপের মোট তিন কেন্দ্রের তত্ত্বাবধায়ক তিনি। ক্লাব হাউস, মাঠ, প্রেস ক্লাব ঘুরে দেখেন তাঁরা। সিএবি কর্তাদের সঙ্গে বৈঠকও করেন। সবদিক খতিয়ে দেখে আইসিসির কাছে রিপোর্ট জমা দেওয়া হবে।

আরও পড়ুন: ৩৭ বছর পর গদিচ্যূত বিশ্বনাথন আনন্দ! ভারতের শীর্ষ দাবাড়ু তাঁরই ছাত্র গুকেশ

অনিশ্চয়তা ইডেনে ম্যাচ নিয়ে

দেশের দশ শহরে ৪৬ দিন ধরে আয়োজিত হবে বিশ্বকাপের ৪৮টি ম্যাচ। ৫ অক্টোবর ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হচ্ছে প্রতিযোগিতা। ফাইনাল ১৯ নভেম্বর। উদ্বোধন এবং ফাইনাল হবে আমেদাবাদে। দুই সেমিফাইনাল আয়োজন করবে মুম্বই এবং কলকাতা। ইডেনে বিশ্বকাপের (ICC World Cup 2023) প্রথম ম্যাচ ২৮ অক্টোবর। অর্থাৎ পুজো শেষ হতেই কলকাতায় শুরু ক্রিকেট পুজো। নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামবে বাংলাদেশ। পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচ ৩১ অক্টোবর। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের আসর বসবে ৫ নভেম্বর। আর ১২ নভেম্বর হবে ইংল্যান্ড বনাম পাকিস্তান। ১৬ নভেম্বরের দ্বিতীয় সেমিফাইনালও পেয়েছে ক্রিকেটের নন্দনকানন। কিন্তু জটিলতা তৈরি হয়েছে ১২ নভেম্বরের ম্যাচ ঘিরে। ১২ নভেম্বর ইডেনে বিশ্বকাপের পাকিস্তান বনাম ইংল্যান্ড ম্যাচ রয়েছে। কিন্তু ওই দিন কালীপুজো। বোর্ডকে ইতিমধ্যেই সেই কথা জানিয়েছে সিএবি। এ বার দেখার আইসিসি এবং বিসিসিআই কালীপুজোর কথা ভেবে ইডেনের ম্যাচ নিয়ে আলাদা করে চিন্তা ভাবনা করে কিনা। সূত্রের খবর, আইসিসি না মানলে পর্যাপ্ত পুলিশ পাওয়ার জন্য মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে পারেন সিএবি কর্তারা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Eden Gardens

 madhyom

CAB

world cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর