img

Follow us on

Friday, May 10, 2024

Adipurush: নতিস্বীকার! ‘আদিপুরুষ’ বিতর্কে ক্ষমা চাইলেন লেখক মনোজ মুনতাশির

‘আদিপুরুষ’-এর সংলাপের জন্য নিঃশর্ত ক্ষমা চাইলেন মনোজ

img

‘আদিপুরুষ’-এর সংলাপের জন্য নিঃশর্ত ক্ষমা চাইলেন মনোজ মুনতাশির।

  2023-07-08 16:48:13

মাধ্যম নিউজ ডেস্ক: ‘আদিপুরুষ’ (Adipurush) বিতর্কে শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন চিত্রনাট্য এবং সংলাপ লেখক মনোজ মুনতাশির (Manoj Muntashir)। রামায়ণের আধারে তৈরি এই ছবির সংলাপগুলি খুবই নিম্নরুচির এবং এর ফলে হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত লেগেছে বলে অভিযোগ তুলেছিলেন নেটিজেনদের একাংশ। ছবি মুক্তির পর থেকে এই সংলাপ নিয়েই সবথেকে বেশি বিতর্ক দানা বেঁধেছিল। শেষে মুক্তির কয়েকদিনের মধ্যেই সেই বিতর্কিত সংলাপগুলি বদলে দেওয়া হয়।

মনোজের ট্যুইট বার্তা

নিজের অবস্থানেই অনড় ছিলেন লেখক। তবে এবার সংলাপ বিতর্কে ক্ষমা চাইলেন তিনি। প্রথমে শনিবার ৮ জুলাই, হিন্দি এবং ইংরেজিতে মনোজ তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে ক্ষমা চেয়ে একটি নোট লিখেছেন। যেখানে লেখা ছিল, ‘আমি মানুষের আবেগ বুঝতে পেরেছি। আদিপুরুষের (Adipurush) দ্বারা আহত হয়েছেন তারা। হাত জোড় করে আমি বলছি, নিঃশর্তভাবে ক্ষমাপ্রার্থী। প্রভু বজরংবলি আমাদের সকলকে এক করে রাখুন এবং আমাদের পবিত্র সনাতন এবং আমাদের মহান জাতির সেবা করার শক্তি দিক।’  মনোজের এই দেরি করে ক্ষমা চাওয়াকে নেটিজেনরা খুব একটা ভালোভাবে নেয়নি। অনেকেই বলেছেন, সিনেমাটি হল থেকে প্রায় যেতে বসেছে, তখন এই বার্তার মানে নেই।

৬০০ কোটি টাকার বেশি বাজেটে তৈরি ওম রাউত পরিচালিত ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ছবিগুলির মধ্যে একটি আদুপুরুষ (Adipurush)। এই কারণেই ৩৯০ কোটি টাকা বিশ্বব্যাপী উপার্জন করার পরেও, এটি একটি বিশাল বাণিজ্যিক ব্যর্থতায় পরিণত হয়েছে।

আরও পড়ুন: শ্যুটিংয়ে নাক ফাটলো শাহরুখের! হাসপাতালে অস্ত্রোপচারের পর কেমন আছেন?

উল্লেখ্য,‘আদিপুরুষ’ মুক্তির পর থেকেই বিতর্কের কেন্দ্রে রয়েছে। ছবির সংলাপ থেকে ভিএফএক্স, এমনকী রাম, সীতা কিংবা রাবণের মেকআপ নিয়েও সমালোচনা চলেছে। প্রথম তিনদিন পর থেকেই ধীরে ধীরে বক্স অফিসে ডুবতে থাকে রামায়ণের আধারে তৈরি এই ছবি।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ramayana

Adipurush

Manoj Muntashir


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর