img

Follow us on

Friday, Jun 21, 2024

Amitabh Bachchan: হঠাৎ অসুস্থ! দ্রুত অ্যাঞ্জিওপ্লাস্টি করানো হল অমিতাভ বচ্চনের

Bollywood BigB: কেন অ্যাঞ্জিয়োপ্লাস্টি করানো হল অমিতাভের? সারতে কতদিন লাগবে?

img

অসুস্থ অমিতাভ বচ্চন।

  2024-03-15 17:11:09

মাধ্যম নিউজ ডেস্ক: অ্যাঞ্জিয়োপ্লাস্টি করানো হল অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan)। গুরুতর অসুস্থ হয়ে মুম্বইয়ের বেসরকারি হাসপাতালে ভর্তি বলিউডের ‘শাহেনশা’। শুক্রবার সকাল ৬টায় ৮১ বছর বয়সি বিগ বি-কে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি করা হয়। সকালেই অমিতাভের অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হয়েছে বলে খবর। হাসপাতাল সূত্রের খবর, পায়ে অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়েছে অমিতাভের। 

পায়ে অ্যাঞ্জিয়োপ্লাস্টি অমিতাভের

অ্যাঞ্জিয়োপ্লাস্টি হল করোনারি হার্ট ডিজিজের একটি বহুল প্রচলিত চিকিৎসা পদ্ধতি। ধমনীর ভিতরের দিকে ‘প্লাক’ জমলে অ্যাঞ্জিয়োপ্লাস্টি পদ্ধতিতে বন্ধ হয়ে যাওয়া ধমনী খুলে দেওয়া হয়। ‘প্লাক’ রক্তে অতিরিক্ত কোলেস্টেরলের ফলে তৈরি হয়। সাধারণত হৃদ্‌যন্ত্রজনিত সমস্যায় অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হয়। তবে পায়ের রক্তবাহগুলিতে কোনও কারণে রক্ত জমাট বাঁধলেও অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হতে পারে। অমিতাভের (Amitabh Bachchan) পায়ে রক্ত জমাট বেঁধেছিল। তা পুনরায় সচল করতেই নাকি অ্যাঞ্জিয়োপ্লাস্টি করতে হয়েছে। যদিও বচ্চন পরিবারের তরফে এ বিষয়ে কোনও কিছু নিশ্চিত করে বলা হয়নি। এই  অস্ত্রোপচারের পর সাধারণত রোগীকে ৩ মাস বিশ্রাম নিতে বলা হয়, কঠোর পরিশ্রম করতে বারণ করা হয়।

গত বছর মার্চ মাসে হায়দরাবাদে ‘প্রজেক্ট কে’ ছবির শ্যুটিং চলাকালীন গুরুতর আহত হন অমিতাভ (Amitabh Bachchan)। অভিনেতার বুকের পাঁজরের তরুণাস্থি ও ডান পাঁজরের পেশি ছিঁড়ে যায়। তার পর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী কয়েক মাস বিশ্রামে ছিলেন অভিনেতা। চলতি বছরের শুরুতেই অমিতাভের কব্জিতেও অস্ত্রোপচার হয়েছিল। এদিন অস্ত্রোপচারের পর বিগ বি শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সমাজমাধ্যমে তিনি লেখেন, 'আপনাদের কাছে সব সময় কৃতজ্ঞ'। অমিতাভ বচ্চনকে এরপর দেখা যাবে ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে। এছাড়াও দীপিকা পাড়ুকোনের ‘ইন্টার্ন’-এ রয়েছেন তিনি। আপাতত বর্ষীয়ান অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করছেন সকলে। 

আরও পড়ুুন: ‘সরকারি চাকরির মূল্য শুনলে চমকে যাবেন’, নিয়োগ দুর্নীতি মামলায় কী বললেন বিচারপতি সিনহা?

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bollywood Actor

Amitabh Bachchan

Big b

surgery

Amitabh Bachchan health

Angioplasty


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর