img

Follow us on

Thursday, Jun 13, 2024

Shiboprosad Mukherjee: এই প্রথম কোনও বাঙালি পরিচালকের ছবি সংসদে প্রদর্শিত হবে, আপ্লুত শিবপ্রসাদ

বাঙালি পরিচালকের প্রথম হিন্দি ছবি দেখা যাবে ভারতের সংসদে…

img

'শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’ সিনেমার একটি দৃশ্যে পরেশ রাওয়াল। সংগৃহীত চিত্র।

  2024-03-18 08:32:15

মাধ্যম নিউজ ডেস্ক: আগে একাধিক ছবি অবশ্য দেখানো হয়েছে রাজ্যসভা বা লোকসভায়। এবার এই প্রথম কোনও বাঙালি পরিচালকের সিনেমা প্রদর্শিত হবে রাজ্যসভায়। সংসদের লাইব্রেরি বিল্ডিংয়ে এই ছবি দেখানো হবে। শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shiboprosad Mukherjee) এবং নন্দিতা রায়ের প্রথম হিন্দি ছবি ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’ দেখানো হবে রাজ্যসভায়।

অভিনয়ে কে কে আছেন (Shiboprosad Mukherjee)?

এই সিনেমা ইতিমধ্যেই বড় পর্দায় মুক্তি পেয়েছে। সিনেমাটি ওয়েব প্ল্যাটফর্ম মায় ওটিটি-তেও দেখা যাচ্ছে। এই সিনেমায় অভিনয় করেছেন, মিমি চক্রবর্তী, নীনা কুলকার্ণি, মনোজ জোশি, শিব পণ্ডিত, কবীর পাওয়ার এবং আরও অনেকে। শিবপ্রসাদ-নন্দিতার মতো, এই ছবির হাত ধরে, প্রথমবার হিন্দি ছবিতে ডেবিউ হয়েছে মিমি চক্রবর্তীরও। তবে ছবিতে প্রধান চরিত্রের ভূমিকায় রয়েছেন পরেশ রাওয়াল। আগামী ২৩ মার্চ সকাল সাড়ে ১১টা নাগাদ রাজ্যসভায় দেখানো হবে ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’। জানা গিয়েছে শিবপ্রসাদের (Shiboprosad Mukherjee) উইন্ডোজ প্রযোজনার এই ছবিটি বাংলা ‘পোস্ত’ সিনেমার হিন্দি সংস্করণ। সৌমিত্রের জায়গায় অভিনয় করেছেন পরেশ রাওয়াল।

কী বললেন শিবপ্রসাদ

সিনেমার বাঙালি পরিচালক শিবপ্রসাদ (Shiboprosad Mukherjee) বলেছেন, “আমার বন্ধু দেবাশীষ অনেক দিন যাবৎ দিল্লিতে থাকেন, ওঁর অনেক দিনের ইচ্ছে ছিল সংসদে এই সিনেমা দেখানো হোক। আমার প্রথম হিন্দি সিনেমা মানুষের ভালোবাসা এবং উৎসাহে ধন্য হয়েছে। একবার মুম্বইতে চিত্র পরিচালক মাজিদ মাজিদির সঙ্গে আলাপ হয়েছিল। তিনি আমাকে বলেছিলেন সিনেমা হল নদীর মতো বয়ে চলা একটি প্রবাহ। সিনেমা নিজের দর্শক নিজেই খুঁজে নেয়। এই সিনেমার ক্ষেত্রে তাই ঘটেছে।”

পরেশ রাওয়ালের বক্তব্য

সিনেমায় প্রধান চরিত্রের অভিনেতা পরেশ রাওয়াল সিনেমার পরিচালক শিবপ্রসাদকে (Shiboprosad Mukherjee) বলেছেন, “এই সুন্দর এবং গুরুত্বপূর্ণ সিনেমায় আমাকে কাজের সুযোগ দিয়েছেন তার জন্য আপনাকে আমি ধন্যবাদ জানাই। পরিচালক হিসাবে আপনার জীবনের সাফল্য কামনা করি। এই সিনেমায় আমি কাজ করতে না পারলে হয়তো আমার জীবন অসম্পূর্ণ থাকত। সিনেমায় অত্যন্ত সুন্দর বার্তাবহ পরিমণ্ডল নির্মাণ করেছেন। আপনাকে শ্রদ্ধা এবং সম্মান জানাই।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Rajya Sabha

Film

Shiboprosad Mukherjee

Bengali film director

Shastry Virudh Shastry

Paresh Rawal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর