img

Follow us on

Tuesday, May 07, 2024

Lakshya Sen: চিনকে হারিয়ে জয়ী ভারত! কানাডা ওপেন চ্যাম্পিয়ন লক্ষ্য সেন

Canada Open: অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন লি শি ফেংকে হেলায় হারিয়ে কানাডা ওপেন জিতলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা

img

লক্ষ্য সেন।

  2023-07-10 20:21:26

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতের (India) কাছে হার মানল চিন (China)। লক্ষ্য সেনের (Lakshya Sen) র‍্যাকেটের উপর ভর করে চিনকে হারিয়ে কানাডায় (Canada) উড়ল ভারতীয় পতাকা। মেগা ফাইনালে অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন (All England Champion) লি শি ফেংকে (Li Shi Feng) স্ট্রেট গেমে হারালেন লক্ষ্য। খেলার ফল লক্ষ্যের পক্ষে ২১-১৮, ২২-২০। জিতলেন কানাডা ওপেন সুপার ৫০০ ব্যাডমিন্টন টুর্নামেন্ট (Canada Open 2023)।

লক্ষ্যের লক্ষ্যভেদ

ফাইনাল জেতা সহজ ছিল না লক্ষ্যের (Lakshya Sen)। নিজের থেকে ন’ধাপ (ক্রমতালিকায় ফেং ১৯, লক্ষ্য ১০) এগিয়ে থাকা ব্যাডমিন্টন তারকার বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণের নীতি নিয়েছিলেন তিনি। ঠিক যে ভাবে সেমিফাইনাল খেলেছিলেন, সে ভাবেই ফাইনাল শুরু করেন তিনি। শুরুতেই ৬-২ এগিয়ে যান লক্ষ্য। বিদ্যুৎ গতিতে শট মারছিলেন দুই খেলোয়াড়। ফেংয়ের দু’টি শটের গতিবেগ ছিল ঘণ্টায় ৩৯০ কিলোমিটার। আবার লক্ষ্যের কয়েকটি শট ঘণ্টায় ৪০০ কিলোমিটার গতিবেগে আছড়ে পড়ে। ফলে সমানে সমানে লড়াই চলছিল।  ২১-১৮ প্রথম গেম জিতে যান লক্ষ্য। দ্বিতীয় গেমেও একই ছবি। তবে এই গেমে  একটা সময় খেলার ফল ছিল লক্ষ্যের বিপক্ষে ১৩-১৪। কিন্তু হার মানেননি তিনি। শেষ পর্যন্ত ২২-২০ শেষ হয় খেলা। পর পর দু’টি পয়েন্ট দু’টি জোরালো স্ম্যাশে জিতে যান লক্ষ্য। মাত্র ৫০ মিনিটেই লক্ষ্যভেদ করে ফেলেন লক্ষ্য।

আরও পড়ুন: দলে নেই রিঙ্কু! ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০-র স্কোয়াড ঘোষণা ভারতের

লক্ষ্য এশিয়ান গেমস ও প্যারিস অলিম্পিক্স

চ্যাম্পিয়ন হওয়ার পর লক্ষ্য (Lakshya Sen) বলেন, "গত কয়েকটা প্রতিযোগিতায় ছন্দ পাচ্ছিলাম না। তাই এই জয় আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। প্রতিটা ম্যাচের পরিস্থিতি আলাদা ছিল। পরিস্থিতির সঙ্গে দ্রুত মানিয়ে নিয়েছি। তাই জিততে পেরেছি।" গত বছর কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনা জেতার পর থেকে কোনও প্রতিযোগিতা জিততে পারেননি লক্ষ্য। কানাডা ওপেন জেতায় লক্ষ্যকে শুভেচ্ছা জানিয়েছে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই)।

ট্যুইট করেছেন লক্ষ্য নিজেও। সেখানে তিনি লিখেছেন, ‘‘কখনও কখনও সব থেকে কঠিন লড়াইয়ের ফল সব থেকে মিষ্টি হয়। অপেক্ষা শেষ হল। কানাডা ওপেন চ্যাম্পিয়ন হতে পেরে খুব খুশি।’’ এবার তাঁর 'লক্ষ্য' এশিয়ান গেমস ও প্যারিস অলিম্পিক্স। এই দুই মেগা টুর্নামেন্টের জন্য তৈরি হচ্ছেন ভারতের ব্যাডমিন্টন তারকা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

India

China

Badminton

Lakshya Sen

Canada Open

Canada Open 2023

Li Shi Feng


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর