img

Follow us on

Tuesday, May 14, 2024

India vs Qatar: ঘরের মাঠে অপরাজেয় তকমা হাতছাড়া! কাতারের বিরুদ্ধে ৩-০ গোলে হার ভারতের

FIFA World Cup 2026 Qualifier: এশিয়ান চ্যাম্পিয়নদের কাছে হেরে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কি টিকে থাকতে পারবে ভারত?

img

মাঠে ভারতীয় দল।

  2023-11-22 12:30:30

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের যোগ্যতা অর্জন (FIFA World Cup Qualifiers) পর্বে দ্বিতীয় ম্যাচেই ধাক্কা খেল ভারত। এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে ০-৩ গোলে পরাজিত হল ব্লু টাইগার্সরা। আপাতত দুই ম্যাচ খেলে একটি জয় ও একটি হারের সুবাদে গ্রুপ 'এ'-তে ভারতীয় দল দ্বিতীয় স্থানে রয়েছে। কাতার দুই ম্যাচ জিতে আপাতত শীর্ষে। 

পরপর তিনটি গোল কাতারের

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে প্রথম ম্যাচে কুয়েতকে হারিয়েছিলেন সুনীলরা। ফলে এই ম্যাচে ভারতকে নিয়ে আশা বাড়ে। নিজেদের গত ম্য়াচ থেকে এই ম্যাচের প্রথম একাদশে ভারতীয় দল পাঁচ বদল করে মাঠে নামে। অমরিন্দর সিংহের বদলে তেকাঠির নিচে গোল আগলানোর দায়িত্ব দেওয়া হয় গুরপ্রীত সিং সান্ধুকে। গোলের দরজা খুলতে বেশি সময় লাগেনি কাতারের। চার মিনিটে মুস্তাফা নিজের দলকে ম্যাচে এগিয়ে দেন। প্রথমার্ধ কাতারের পক্ষে ১-০ শেষ হয়। দ্বিতীয়ার্ধে আলমোয়েজ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের ৮৬ মিনিটে কাতারের হয়ে হেডে তৃতীয় গোলটি করে কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন ইউসুফ।

ঘরের মাঠেও হার

এর আগে ভারত ঘরের মাঠে টানা ১৫ ম্যাচ অপরাজিত ছিল। তাই মঙ্গলবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ভারতীয় দলের জন্য স্বপ্নের জাল বুনেছিলেন কোচ স্টিম্যাচ। কিন্তু এদিন ঘরের মাঠে শক্তিশালী কাতারের সঙ্গে পেরে উঠল না ভারত। খেলা দেখতে এদিন স্টেডিয়ামে উপস্থিত ছিলেন  আর্সেনালের প্রাক্তন কোচ আর্সেন ওয়েঙ্গার। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে  এরপর ভারতীয় দল আফগানিস্তানের বিরুদ্ধে মার্চ মাসে হোম এবং অ্যাওয়ে লেগের ম্যাচ খেলবে। তারপর কুয়েতের বিরুদ্ধে ম্যাচ। গ্রুপে শীর্ষে থাকা দুই দল ফিফা বিশ্বকাপে যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে পৌঁছবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Indian Football

Fifa

India Vs Qatar

World Cup Qualifiers

IND vs QAT


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর