img

Follow us on

Monday, May 06, 2024

Kolkata Knight Riders: কেকেআর শিবিরে বদল! থাকছেন না বিশ্বকাপ খেলা তিন ক্রিকেটার 

IPL 2024: হার্দিক ফিরছেন মুম্বইয়ে! আইপিএলে কোথায় থাকবেন রোহিত, গুজরাটের অধিনায়কের দৌড়ে কে?

img

আইপিএলের আগে বিভিন্ন দলে রদবদল।

  2023-11-25 19:16:22

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপ খেলা তিন ক্রিকেটারকে রাখছে না কলকাতা নাইট রাইডার্স। আগামী ১৯ ডিসেম্বরের নিলামের আগে তাঁদের ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেকেআর কর্তৃপক্ষ। ভারতের শার্দূল ঠাকুর এবং নিউজিল্যান্ডের লকি ফার্গুসন ও টিম সাউদিকে দলে রাখতে ইচ্ছুক নয় নাইট শিবির। শোনা যাচ্ছে, গুজরাট টাইটান্স ছেড়ে পুরনো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরছেন হার্দিক পান্ডিয়া। হার্দিক গুজরাট ছাড়লে সেখানে কারা নেতা হবেন বা মুম্বইয়ে ভারত অধিনায়ক রোহিতের ভবিষ্যত কী হবে তা নিয়ে জল্পনা চলছে।

বোলিং বিভাগ বদলাচ্ছে কেকেআর 

কোন কোন ক্রিকেটারকে ধরে রাখা হবে, তা ২৬ নভেম্বরের মধ্যে জানিয়ে দিতে হবে আইপিএলের ১০টি ফ্র্যাঞ্চাইজিকে। শোনা যাচ্ছিল আন্দ্রে রাসেলকে আর রাখবে না কেকেআর। কিন্তু সূত্রের খবর, এ বারও তাঁকে রেখে দেওয়া হবে। বরং দলের জোরে বোলিং আক্রমণের খোলনলচে বদলে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সীমিত ওভারের ক্রিকেটে দীর্ঘ দিন জাতীয় দলে সুযোগ না পাওয়া উমেশ যাদবকে রেখে দিলেও বিশ্বকাপ খেলা তিন জোরে বোলারকে রাখছে না কেকেআর। গত বছর নিলামে শার্দূলকে ১০ কোটি টাকা দিয়ে কিনেছিল কেকেআর। ১১টি ম্যাচে ৭টি উইকেট নিয়েছিলেন তিনি। ব্যাট হাতে করেছিলেন ১৬৮ রান। অলরাউন্ডার হিসাবে দলকে হতাশ করেছিলেন তিনি। আইপিএলের মঞ্চে দলকে সাফল্য দিতে পারেননি নিউজিল্যান্ডের লকি ফার্গুসন ও টিম সাউদিও। নাইট শিবির সূত্রে খবর, এবার দলের মেন্টর হিসাবে যোগ দিয়েছেন গৌতম গম্ভীর। দু’বার আইপিএল ট্রফি দেওয়া প্রাক্তন অধিনায়কের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকছে দল গঠনের ক্ষেত্রে।

হার্দিক-রোহিত মুম্বইয়ের নেতা কে

গুজরাটকে দু’বছর সাফল্যের সঙ্গে নেতৃত্ব দেওয়া হার্দিক পান্ডিয়াকে দলে ফেরাচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স। হার্দিক দলে ফিরলে রোহিতের ভবিষ্যত কী হবে তা নিয়ে জল্পনা চলছে। প্রসঙ্গত, আইপিএলের ইতিহাসে রোহিত শর্মা অন্যতম সফল অধিনায়ক। ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ ও ২০২০ সালে মুম্বইকে চ্যাম্পিয়ন করেছেন রোহিত। এমএস ধোনি ও রোহিত শর্মাই অধিনায়ক হিসেবে ৫বার করে আইপিএল জেতার রেকর্ড রয়েছে। আর প্লেয়ার হিসেবে সবথেকে বেশি ৬ বার আইপিএল জিতেছেন রোহিত। আগামী নিলামের আগেই মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে হার্দিকের চুক্তি চূড়ান্ত হয়ে যাবে। ১৫ কোটি টাকা দিয়ে বরোদার অলরাউন্ডারকে দলে ফেরাচ্ছে মুম্বই। সূত্রের খবর, নেতৃত্বের দাবি করেননি হার্দিক। রোহিতের নেতৃত্বে খেলতে আপত্তি নেই তাঁর। কারণ ভারতীয় দলেও তিনি খেলেন রোহিতের নেতৃত্বেই।

আরও পড়ুন: হারল বিশ্বচ্যাম্পিয়নরা! টি-টোয়েন্টির প্রথম ম্যাচেই জয় ভারতের

গুজরাটের নেতা কে

পর পর দু’বার আইপিএলে গুজরাটকে ফাইনালে তোলা অধিনায়ক হার্দিক পান্ডিয়া তাঁর পুরনো দল মুম্বইয়ে যোগ দিলে টাইটান্সদের নেতা কে হবে তা ভাবাচ্ছে ক্রীড়া মহলকে। শোনা যাচ্ছে, অধিনায়কের দৌড়ে রয়েছেন ভারতের তারকা ওপেনার শুভমন গিল। ২০২৩ সালের আইপিএলে গুজরাটের হয়ে  ১৭টি ম্যাচে ৮৯০ রান করেছিলেন ২৪ বছরের ক্রিকেটার। দৌড়ে রয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার গুজরাটের প্রথম একাদশের গুরুত্বপূর্ণ সদস্য রশিদ খানও। জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সতীর্থদের মধ্যে জনপ্রিয়। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

mumbai Indians

Hardik Pandya

Madhyom

Shardul Thakur

Lockie Ferguson

bangla news

Kolkata Knight Riders

Rohit Sharma

IPL 2024

Tim Southee


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর