img

Follow us on

Tuesday, May 07, 2024

India Vs West Indies: এক ডজন উইকেট অশ্বিনের! তিন দিনেই প্রথম টেস্ট জিতে নিল ভারত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত, ১২ উইকেট নিলেন অশ্বিন

img

জয়ের কাণ্ডারী।

  2023-07-15 12:24:08

মাধ্যম নিউজ ডেস্ক: জয় দিয়ে ক্যারিবিয়ান সফর (India Vs West Indies) শুরু করল টিম ইন্ডিয়া। মাত্র তিন দিনেই প্রথম টেস্ট ১৪১ রানে জিতে নিল রোহিত বাহিনী। দুই ম্যাচের সিরিজে ভারত এগিয়ে গেল ১-০ ব্যবধানে। ম্যাচের অন্যতম নায়ক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। দুই ইনিংস মিলিয়ে নিলেন ১২টি উইকেট। যার মধ্যে দ্বিতীয় ইনিংসে তিনি ৭ ক্যারিবিয়ান ব্যাটসম্যানকে আউট করেছেন।

দুর্বল ওয়েস্ট ইন্ডিজ

এই ফল প্রত্যাশিতই। কারণ সদ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলা ভারতের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার তেমন শক্তি নেই এই ওয়েস্ট ইন্ডিজ (India Vs West Indies) দলের। বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়েছে তারা। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট ঐতিহ্য ও পরম্পরা এখন অনেকটাই ফিকে। তাই প্রথম টেস্টে কার্লোস ব্রেথওয়েটের নেতৃত্বাধীন দলটি বিরাট কোহলিদের সঙ্গে পেরে উঠবেন না সেটা বোঝাই গিয়েছিল। তবে এভাবে তিন দিনে ম্যাচ শেষ হয়ে যাবে, তা কিছুটা বিস্মিত করেছে ক্রিকেট মহলকে।

মন্থর ব্যাটিং বিরাটের

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে গিয়েছিল ১৫০ রানে। জবাবে ভারত ৫ উইকেট ৪১২ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয়। যশস্বী জয়সওয়াল ১৭১ রান করে আউট হন। বিরাট কোহলির সংগ্রহ ৭৬। যদিও একটা সময় মনে হয়েছিল, রোহিত, যশস্বীদের পথে হেঁটে কোহলিও সেঞ্চুরি হাঁকাবেন। তা হয়নি। কোহলি বেশ মন্থর ব্যাটিং করেন। ১৮২টি বল খেলেন ভিকে। ওয়েস্ট ইন্ডজের মতো দলের বিরুদ্ধ এত সাবধানী ক্রিকেট খেলার যৌক্তিকতা নিয়ে উঠছে প্রশ্ন। তবে ব্যাট হাতে ব্যর্থ হন অজিঙ্কা রাহানে। ভারত প্রথম ইনিংসে ২৭১ রানের লিড নেয়।

আরও পড়ুন: এলিট ক্লাবে যশস্বী! প্রথম টেস্টে বড় রানের ইনিংস গড়ছে ভারত

ফের দুরন্ত অশ্বিন

জবাবে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। আসলে উইকেট হয়ে উঠেছিল স্পিন সহায়ক। তাই ভারত অধিনায়ক রোহিত শর্মা অশ্বিনের হাতে বল তুলে দিতে দেরি করেননি। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ৫০.৩ ওভার ব্যাট করেছে। আর তার মধ্যে ভারতের দুই স্পিনার অশ্বিন ও জাদেজা হাত ঘুরিয়েছেন ৪২.৩ ওভার। তার মধ্যে অশ্বিন ৭টি ও জাদেজা ২টি উইকেট ঝুলিতে পুরে নেন। বাকি উইকেট মহম্মদ সিরাজের। তবে টিম ইন্ডিয়ার এই সহজ জয়ে উঠছে অনেক প্রশ্ন। এমন সিরিজ খেলা কি খুবই প্রয়োজন? যেখানে লড়াই শব্দটাই নেই। একপেশে ম্যাচ। যা ঘণ্টার পর ঘণ্টা দেখার মতো ধৈর্য বা আগ্রহ নেই দর্শকদের।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

Ravichandran Ashwin

Yashasvi Jaiswal

India Vs West Indies Test


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর