img

Follow us on

Friday, Apr 26, 2024

India vs Australia: রেকর্ড সংখ্যক দর্শক গ্যালারিতে! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে জয়ই লক্ষ্য ভারতের

থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ।

img

মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া।

  2023-03-08 16:15:03

মাধ্যম নিউজ ডেস্ক: আর রয়েছে মাত্র একটি টেস্ট। নাগপুরে এবং দিল্লিতে পরপর দুটি টেস্ট জিতে সিরিজ জয়ের অত্যন্ত কাছাকাছি চলে এসেছিল ভারতীয় দল (Team India)। কিন্তু ইনদওরের টেস্ট (Indore Test) ম্যাচটি জিতে বর্ডার-গাভাস্কার ট্রফির (Border-Gavaskar Trophy) লড়াই জমিয়ে দিয়েছে স্টিভ স্মিথের (Steve Smith) অস্ট্রেলিয়া (India vs Australia)। এখন ভারতীয় দলকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC) নিশ্চিত করতে গেলে আহমেদাবাদের টেস্টটি (Ahmedabad Test) জিততেই হবে। ওই ম্যাচ হারলে বা ড্র করলে তাকিয়ে থাকতে হবে নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা সিরিজের ফলাফলের দিকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লক্ষ্যে ভারত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট ইতিমধ্যে ‘কনফার্ম’ করে ফেলেছে অস্ট্রেলিয়া (India vs Australia)। আহমেদাবাদে শেষ টেস্ট জিতে স্মিথরা চায় সিরিজে সমতা ফেরাতে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের যা অবস্থা, তাতে ফাইনালের দ্বিতীয় দলে হিসেবে ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে লড়াই চলছে। সেই লড়াইয়ে ভারত কিছুটা এগিয়ে থাকলেও দ্বীপরাষ্ট্রের সামনেও ফাইনালে ওঠার সুযোগ আছে। ভারত আমদবাদ টেস্টে জিতলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে যাবে। শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড সিরিজের উপর নির্ভরশীল হতে হবে না। ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্ট ড্র হলেই অঙ্কের মারপ্যাঁচ চলে আসবে। সেক্ষেত্রে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শ্রীলঙ্কা যদি ২-০ ব্যবধানে জিতে যায়, তাহলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চলে যাবে ভারতের প্রতিবেশী রাষ্ট্র। যদি শ্রীলঙ্কা একটা জেতে আর একটা ম্যাচ হারে তাহলেও ভারতের রাস্তা খোলা। শ্রীলঙ্কা একটা ড্র করলেও ফাইনালে উঠবে ভারত (India vs Australia)।

আরও পড়ুন: ভাইরাল ভিডিও! অনুশীলনেই হোলি পালন রোহিত-কোহলিদের

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টে রেকর্ড দর্শক সংখ্যা

আহমেদাবাদ টেস্টে (India vs Australia) রেকর্ড সংখ্যক দর্শক মাঠে উপস্থিত হবে, বলে মনে করছেন গুজরাটের ক্রিকেট কর্তারা। ২০১৩-১৪ মরশুমে অ্যাশেজের বক্সিং ডে টেস্টটি হয়েছিল মেলবোর্নে। এমসিজিতে প্রথম দিন মাঠে বসে খেলা দেখেছিলেন ৯১,১১২ জন। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ভারত-অস্ট্রেলিয়া টেস্টের প্রথম দিন সেই রেকর্ড ভেঙে যাবে বলেই মনে করা হচ্ছে। এই স্টেডিয়ামে দর্শকসংখ্যা ১ লক্ষ ৩২ হাজার। এদিন মাঠে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ। তাঁদের সুরক্ষার স্বার্থে কিছু দর্শকাসন ফাঁকা রাখা হবে। নিয়ন্ত্রিত হবে দর্শকদের গতিবিধি। তবুও টেস্টের টিকিট বিক্রি হয়েছে ভালোই। সেই সঙ্গে স্কুলপড়ুয়ারাও মাঠে আসবে। ছাত্র-ছাত্রীদের সঙ্গে শিক্ষক-শিক্ষিকাদের পাশাপাশি আসতে পারেন অভিভাবকরাও। সবমিলিয়ে গুজরাটের ক্রিকেট কর্তারা আশাবাদী, এমসিজির দর্শকসংখ্যার রেকর্ড অবলীলায় ভেঙে দেবে নরেন্দ্র মোদি স্টেডিয়াম। ১ লক্ষ ১০ হাজার দর্শক ভারত-অস্ট্রেলিয়া টেস্টের (India vs Australia) প্রথম দিন মাঠে থাকবেন বলেও মনে করা হচ্ছে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ। 

Tags:

Cricket

World Test Championship

IND vs AUS

WTC Final 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর