img

Follow us on

Saturday, May 04, 2024

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কারা, বৈঠকে নির্বাচকরা, কী ভাবছেন রোহিত-দ্রাবিড়?

ওপেনিংয়ে রোহিত-কোহলি, বুমরাহ-এর সঙ্গী কে? টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কয় স্পিনার?

img

টি-টোয়েন্টি বিশ্বকাপের অপেক্ষা।

  2024-04-22 16:45:46

মাধ্যম নিউজ ডেস্ক: আসন্ন টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) দল ঘোষণার আগে বৈঠকে বসতে পারেন ভারত অধিনায়ক রোহিত শর্মা ও বিসিসিআই নির্বাচক প্রধান অজিত আগরকর। দেশে এখন আইপিএল জ্বর। তার মধ্যেই আসন্ন বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে হবে বিসিসিআইকে। উল্লেখ্য, আইসিসি-র নিয়ম অনুসারে, আগামী ১ মে-এর মধ্যে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে হবে।

কবে হতে পারে বৈঠক

আগামী ২৭ এপ্রিল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে রোহিত শর্মা, অজিত আগরকর এবং নির্বাচনী কমিটির (T20 World Cup) বাকি সদস্যদের সঙ্গে একটি বৈঠকের আয়োজন করা হবে। এই বৈঠকের পরই বিশ্বকাপের জন্য ১৫ জন সদস্যের নাম ঘোষণা করা হবে। ওই সময় রোহিত শর্মাও দিল্লিতে উপস্থিত থাকবে। আগামী শনিবার, ২৭ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালস খেলতে নামছে। এই ম্যাচটি দিল্লিতে হবে।

আরও পড়ুন: কর্নাটকে লাভ জিহাদ কাণ্ডে সিবিআই তদন্তের দাবি, কংগ্রেস কাউন্সিলরের বাড়িতে নাড্ডা

দলে কারা কারা

আগামী ৫ জুন টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) অভিযান শুরু করবে ভারতীয় ক্রিকেট দল। বিশ্বকাপে ভারতের হয়ে ইনিংস শুরু করতে পারেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের ওপরই আস্থা রাখছেন নির্বাচকরা। সমর্থকদেরও প্রথম পছন্দ রোহিত-কোহলি জুটি। দুজনেই চলতি আইপিএলে দুরন্ত ফর্মে আছেন। পেস আক্রমণে মহম্মদ শামির না থাকাটা ভারতীয় দলের কাছে ধাক্কা। তবে ক্যারিবিয়ান পিচে যশপ্রীত বুমরাহ ছাড়া ভারতের পেস বিভাগ এখনও অনিশ্চিত। সিরাজের সঙ্গে অর্শদীপ সিং প্রথম পছন্দ। চলতি আইপিএলে গতির ভেলকি দেখানো মায়াঙ্ক যাদবেরও দলে ঢোকার সম্ভাবনা রয়েছে। স্পিনার হিসেবে রবীন্দ্র জাদেজা,  কুলদীপ যাদবের সঙ্গে যুজবেন্দ্র চাহাল দলে যোগ দেবে কি না তা নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে। চলতি আইপিএল টুর্নামেন্টে পারফরম্যান্সের নিরিখে হার্দিক পান্ডিয়া বা ঈশান কিষাণ টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাবে কি না তা নির্ভর করবে। উইকেটরক্ষক হিসেবে দলে কে থাকছেন, সেটি ঠিক করতেও ভারতকে সমস্যায় পড়তে হচ্ছে। ‘বুড়ো’ বয়সেও কব্জির জোর দেখাচ্ছেন দীনেশ কার্তিক, তার সঙ্গে লড়াইয়ে আছেন ঋষভ পান্ত, লোকেশ রাহুল, ইষাণ কিষান ও সঞ্জু স্যামসনের মতো ক্রিকেটাররা। ভাল পারফরম্যান্স করছেন ধ্রুব জুরেলও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

India Squad

T20 World Cup

T20 World Cup India Squad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর