img

Follow us on

Sunday, Jul 21, 2024

IPL 2024: জস-যাদুতে মুগ্ধ শাহরুখ থেকে শ্রেয়স! হারের পর নাইটদের কী বললেন কিং খান?

KKR vs RR: "আমরা ঠিক ফিরে আসব" ইডেনে রাজস্থানের কাছে হারের পর গম্ভীরকে বিশেষ বার্তা শাহরুখের

img

কেকেআর মেন্টর গম্ভীরের সঙ্গে আলাপ, জস বাটলারকে কুর্নিশ কিং খানের।

  2024-04-17 16:25:19

মাধ্যম নিউজ ডেস্ক: এবার ঘরের মাঠে হারল কেকেআর। মঙ্গলবার ইডেনে রাজস্থান রয়্যালসের কাছে শেষ বলে হার মেনেছে কলকাতা নাইট রাইডার্স। ২২৩ রান তুলেও হেরেছে নাইটরা। যে জস বাটলারের অপরাজিত শতরান নাইটদের হারের কারণ তাঁকেই ম্যাচ শেষে অভিনন্দন জানালেন কেকেআর কর্ণধার কিং খান। ম্যাচ শেষ হওয়ার পর শাহরুখ মাঠে নেমে আসেন। কেকেআর-এর প্লেয়ারদের সঙ্গে সাক্ষাৎ করার পরই তিনি রাজস্থান রয়্যালসের ম্যাচ জয়ী ইনিংস হাঁকানো ব্যাটসম্যান জস বাটলারের সঙ্গে দেখা করেন। তাঁকে জড়িয়ে ধরে পিঠ চাপড়ে দেন। তাঁর চমৎকার পারফরম্যান্সের জন্য বাটলারকে প্রশংসায় ভরান কিং খান। শাহরুখের এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। 

রেকর্ড জয়

কেকেআর এদিন প্রথমে ব্যাট করে ২২৩ রান করে। ২২৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থানের ১৩তম ওভার শেষে সংগ্রহ ছিল ৬ উইকেটে ১২৫ রান। সেখান থেকে বাটলার দায়িত্ব নিয়ে ম্যাচের রং বদলে দেন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান। এটি আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির।  ৭ ম্যাচের মধ্যে এটি রাজস্থানের ষষ্ঠ জয়। অন্যদিকে ৬ ম্যাচ খেলে, কলকাতার এটি দ্বিতীয় পরাজয়। এর ফলে চলতি আইপিএলের লিগ তালিকায় এক নম্বর জায়গাটা ধরে রাখল রাজস্থান। কলকাতা রয়ে গেল দু’নম্বরে।

গম্ভীর ভেঙে পড়ো না

মালিক হলেও শাহরুখ খান টিমম্যান। কলকাতা নাইট রাইডার্সের প্রতি ম্যাচে দেখা যাচ্ছে মাঠে। গ্যালারি থেকে তাতাচ্ছেন টিমকে। ম্যাচের ভালোবাসায় ভরিয়ে দিচ্ছেন। গৌতম গম্ভীরকে মেন্টর করে ট্রফি জেতার স্বপ্ন দেখছেন শাহরুখ। সেই তিনিই টিমকে হারতে দেখে সোজা চলে এলেন সাজঘরে। উদ্বুদ্ধ করলেন মেন্টর গৌতম গম্ভীর তথা ক্রিকেটারদের। কেকেআর যে ভিডিয়ো পোস্ট করেছে, তাতে তিনি বলেছেন, ‘জীবন হোক আর খেলা, এমন দিন থাকে, যখন আমাদের হারার কথা নয়। আবার এমন দিনও থাকে, যখন আমাদের জেতার কথা নয়। আজ আমাদের হারার কথা ছিল না। আমরা সত্যিই ভালো খেলেছি। তার জন্য় আমাদের গর্ব করতেই হবে। কেউ দুঃখ পেও না বা ভেঙে পড়ো না।’

শাহরুখের এই বার্তা মন ছুঁয়ে গিয়েছে কেকেআর সমর্থকদেরও।  কিং খান বলেছেন, ‘আমরা অন্য সময় যে ভাবে ড্রেসিংরুমে আসি, আমরা যেমন তুঙ্গে থাকি, তেমনই যেন থাকতে পারি। আমাদের ভিতরে যে এনার্জি রয়েছে, সেটা ধরে রাখাই আসল। সবচেয়ে বড় কথা হল, মাঠে আমরা সর্বস্ব দিয়েছি। জিজি (গৌতম গম্ভীর) তুমি ভেঙে পড়ো না। আমরা ঠিক ফিরে আসব। আমিও রিঙ্কুর সঙ্গে এক মত, আজ ঈশ্বর ম্যাচের ফলাফল ঠিক করে রেখেছিলেন।’

নায়ক বাটলার

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। এই ম্যাচে রান পাননি আগের ম্যাচের নায়ক ফিল সল্ট। সল্ট রান না পেলেও আর এক ওপেনার নারাইন এই ম্যাচ শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন। তিন নম্বরে নামা অঙ্গকৃশ রঘুবংশীর সঙ্গে জুটি বাঁধেন তিনি। দ্বিতীয় উইকেটে ৮৫ রান যোগ করেন তাঁরা। মাত্র ৪৯ বলে শতরান করলেন নারাইন। ১৩টি চার ও ৬টি ছক্কা মারলেন তিনি। মাত্র ৪৯ বলে শতরান করলেন নারাইন। ১৩টি চার ও ৬টি ছক্কা মারলেন তিনি। জবাবে রান তাড়া করতে নেমে প্রথম থেকেই বড় শট খেলা শুরু করে রাজস্থান। তবে নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে তাদের। ১৫ ওভার পর্যন্ত ম্যাচ ছিল নাইটদের।  এরপর থেকে ম্যাচ ঘোরে। শেষ তিন ওভারে রাজস্থানের জিততে দরকার ছিল ৪৬ রান। এবার শুধুই বাটলার। ১৮তম ওভারে ১৮ রান, ১৯তম ওভারে ১৯ রান নিয়ে ম্যাচ ঘুরিয়ে দেন তিনি। ছক্কা মেরে শতরান পূর্ণ করেন। শেষ বলে দলকে   জিতিয়েই মাঠ ছাড়েন।

বাটলারে মুগ্ধ শ্রেয়স

লড়াই করেও এদিন হার মেনেছে দল। ম্যাচ শেষে নাইট অধিনায়ক শ্রেয়স বলেন, “বাটলার খুব ভাল শট খেলছিল। সব ব্যাটের মাঝে লাগছিল। এ রকম কেউ মারতে থাকলে বোলারেরা কোথায় বল ফেলবে সেটাই বুঝতে পারে না। আমাদেরও সেটাই হয়েছে। আমরা ভাবিনি ম্যাচটা হেরে যাব। এই হার আমাদের কাছে শিক্ষা। আমাদের বুঝতে হবে কঠিন পরিস্থিতিতে ঠিক কোথায় বল করতে হবে। সেটা এই ম্যাচে করতে পারিনি। ” দল হারলেও সুনীল নারাইনের প্রশংসা শোনা গিয়েছে শ্রেয়সের মুখে। তিনি বলেন, “নারাইন আমাদের দলের সম্পদ। যে সুযোগ পায় সেটা কাজে লাগায়। এই ম্যাচেও সেটা করে দেখিয়েছে। আমি খুশি যে ও আমাদের দলে খেলে।” 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।



Tags:

KKR

Madhyom

Shah Rukh Khan

bangla news

Gautam Gambhir

IPL 2024

KKR vs RR


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর