img

Follow us on

Wednesday, May 01, 2024

ISL 2023-24: আইএসএল ফাইনাল কলকাতায়! মোহনবাগানকে কুর্নিশ ফিফা সভাপতি ইনফান্তিনোর

Mohun Bagan: শুভেচ্ছাবার্তা ফিফার, নক আউটে সাহাল আব্দুল সামাদকে ফেরাতে চায় মোহনবাগান

img

এবার লক্ষ্য ট্রফি। আইএসএল জিততে মরিয়া মোহনবাগান।

  2024-04-18 14:52:54

মাধ্যম নিউজ ডেস্ক: আইএসএল (ISL 2023-24) ফাইনাল কখনও হয়নি কলকাতায়। ২০১৪ সালে আইএসএলের উদ্বোধন হয়েছিল যুবভারতীতে। এবার  আইএসএলের দশম বর্ষ স্মরণীয় করে রাখতেই আয়োজকদের ভাবনায় রয়েছে কলকাতা। ফাইনাল আয়োজনের দৌড়ে রয়েছে মুম্বইও। ইতিমধ্যেই লিগ শিল্ড জয় করেছে মোহনবাগান। আইএসএল ফাইনালে উঠলে ঘরের মাঠে খালার দাবি জানাতেই ফারে সবুজ-মেরুন। ইতিমধ্যেই লিগ শিল্ড জয়ের জন্য মোহনবাগানকে শুভেচ্ছা জানিয়েছে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

ফাইনাল যুবভারতীতে

আইএসএল (ISL 2023-24) আয়োজক সূত্রের খবর, কলকাতার দুই প্রধান ইস্টবেঙ্গল ও মোহনবাগান যদি ফাইনালে উঠত নিশ্চিত ভাবে কলকাতাতেই খেলা হত। ইস্টবেঙ্গল ছিটকে যাওয়ায় কিছুটা ধাক্কা খেয়েছে আয়োজকরা। তাদের আশঙ্কা রয়েছে, ফাইনালে মোহনবাগান উঠলেও প্রায় ৬৩ হাজার দর্শকাশনের যুবভারতী ভরবে কি না তা নিয়ে। এই কারণেই বিকল্প হিসেবে ভাবনায় রয়েছে মুম্বই। কিন্তু মোহনবাগান বনাম মুম্বই ম্যাচে যুবভারতীতে ষাট হাজারেরও বেশি দর্শক হওয়ায় সেই চিন্তা অনেকটাই দূর হয়েছে। তাই মোহনবাগান উঠলে ফাইনাল কলকাতার যুবভারতীতেই হওয়ার সম্ভাবনা প্রবল। 

মোহনবাগানকে শুভেচ্ছা

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে মোহনবাগানের লিগ-শিল্ড জয়ী দলের ছবিসহ লিখেছে, প্রথমবার আইএসএলের লিগ-শিল্ড চ্যাম্পিয়নের জন্য মোহনবাগানকে অভিনন্দন। আরও সাফল্য কামনা করি। ছবির ওপরে লেখা, উইনার্স। এর আগেও ফিফা মোহনবাগানকে শুভেচ্ছা জানিয়েছিল। ২০০৭ সালে ফিফা সভাপতি শেপ ব্লাটার ভারতীয় ফুটবলকে স্লিপিং জায়ান্ট বলে অভিহিত করেছিলেন। ইনফান্তিনোও অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের সময় কলকাতায় ঘুরে গিয়েছিলেন। তিনি ভারতের ফুটবল পরিকাঠামোর ওপর জোর দেন। 

নক আউটে সামাদকে চাই

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে সৌদি আরবের আভায় আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের আটচল্লিশ ঘণ্টা আগে চোট পাওয়ার পর থেকেই মাঠের বাইরে রয়েছেন সাহাল আব্দুল সামাদ। সেমিফাইনালের আগে তাঁকে সুস্থ করে তোলার মরিয়া চেষ্টা চলছে। ভারতীয় দলের অনুশীলনে পায়ের পেশিতে চোট পেয়েছিলেন সাহাল। তার পর থেকে কলকাতাতেই রিহ্যাব করছেন। সবুজ-মেরুন শিবির সূত্রে খবর সাহালকে নিয়ে তাড়াহুড়ো করতে চান না কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। সেক্ষেত্রে সেমিফাইনালের প্রথম পর্বে সাহালকে খেলানোর ঝুঁকি নিতে চান না মোহনবাগানের স্পেনীয় কোচ। কারণ, তাঁর উদ্বেগ অনেকটাই দূর হয়েছে অনিরুদ্ধ থাপা ছন্দে ফেরায়। তবে দ্বিতীয় পর্বে সামাদকে ফেরাতে বদ্ধ পরিকর মোহন-শিবির।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Mohun Bagan

ISL final

Mohun Bagan Super Giant

ISL 2023-24

ISL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর