img

Follow us on

Friday, May 03, 2024

ISL 2024: ওড়িশার কাছে ২-১ ব্যবধানে হার! আইএসএল ফাইনালে যেতে কী করতে হবে মোহনবাগানকে?

Mohun Bagan vs Odisha FC: ওড়িশা বাধা টপকাতে পারল না মোহনবাগান, ২-১ ব্যবধানে হার সবুজ-মেরুনের

img

ঘরের মাঠের সুবিধা নিল ওড়িশা। বল দখলের লড়াই।

  2024-04-24 00:57:41

মাধ্যম নিউজ ডেস্ক: স্বপ্নের জগত থেকে বাস্তবের মাটিতে ফিরে এল মোহনবাগান। কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস চেয়েছিলেন, ভারতীয় ফুটবলে সবুজ-মেরুন শিবিরের দাপট অক্ষুণ্ণ রাখতে। কিন্তু আইএসএল (ISL 2024) নক আউট পর্যায়ে ওড়িশা এফসি-র কাছে প্রথম পর্বের সেমিফাইনালে ১-২ ব্যবধানে হেরে গেল মোহনবাগান। ঘরের মাঠে খেলার সুবিধা সম্পূর্ণ কাজে লাগাল ওড়িশা। এদিন ওড়িশার হয়ে দুটি গোল করেন কার্লোস ডেলগার্ডো ও রয় কৃষ্ণ।

ম্যাচে দাপট ওড়িশার

আইএসএলের (ISL 2024) লিগ পর্বে এই ওড়িশাকে হারাতে পারেনি সবুজ-মেরুন শিবির। এএফসি কাপে এই ওড়িশার বিরুদ্ধেই গোলের মালা পরতে হয়েছে। এদিন কিন্তু আড়াই মিনিটের মধ্যেই এগিয়ে গিয়েছিল মোহনবাগান। আড়াই মিনিটের মাথায় দিমিত্রির তোলা কর্নার কিক থেকে দুর্দান্ত হেডার মনবীরের। ওড়িশার জালে জড়িয়ে গেল বল। এক মুহূর্তে সবুজ-মেরুন সমর্থকরা ভেবেছিলেন এবার হয়তো ওড়িশার গাঁট কাটাতে পারবেন শুভাশিসরা। কিন্তু সময় গড়াতেই ম্যাচ থেকে ক্রমশ যেন হারিয়ে যেতে থাকে সবুজ মেরুন শিবির। ধাক্কাটা এল ম্যাচের ১১ মিনিটেই। ঠিক যেভাবে মোহনবাগান গোল করেছিল, অনেকটা সেভাবেই গোল করে সমতা ফেরালেন কার্লেস ডেলগার্ডো। সমতা ফেরানোর পর ওড়িশাই যেন ধীরে ধীরে প্রাধান্য বাড়ানো শুরু করে ম্যাচে। ফল মেলে ম্যাচের ৩৯ মিনিটে। এবার মোহনবাগানের একসময়ের ঘরের ছেলে রয় কৃষ্ণই যেন ভিলেন হয়ে উঠলেন সবুজ-মেরুন সমর্থকদের জন্য। কার্যত একাই হেক্টরকে কাটিয়ে সবুজ-মেরুনের জালে বল জড়িয়ে দিলেন কৃষ্ণ। 

দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক হয়ে যায় ওড়িশা। মূলত প্রতিআক্রমণমূলক ফুটবল খেলতে শুরু করেন লোবেরার ছেলেরা। গোলের সুযোগ তৈরি করলেও সাফল্য পায়নি কোনও দলই। ৬৭ মিনিটে মাথা গরম করে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড এবং লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মোহন স্ট্রাইকার আর্মান্দো সাদিকুকে। ১০ জনের মোহনবাগান আরও চাপে পড়ে যায়। আবার ৭৪ মিনিটে ডেলগার্ডো বক্সের মধ্যে হাতে বল লাগালে দ্বিতীয় হলুদ কার্ড এবং লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ফলে দু’দলই ১০ জনে হয়ে যায়। তাতেও বিশেষ সুবিধা করতে পারেননি মোহনবাগান।

ফাইনালে যেতে কী করতে হবে

২৮ এপ্রিল প্রথম সেমিফাইনালের ফিরতি লেগে যুবভারতীতে মুখোমুখি হতে চলেছে মোহনবাগান ও ওড়িশা। আইএসএল-এর (ISL 2024) নিয়ম অনুযায়ী দু’টি লেগের পরে যে দলের গোল সংখ্যা বেশি থাকবে তারা জিতবে। গোল সংখ্যা সমান থাকলে হবে টাইব্রেকার। সেদিন ওড়িশাকে এক গোলের বেশি ব্যবধানে হারাতে পারলেই মোহনবাগান ফাইনাল খেলার যোগ্যতা পাবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Odisha

bangla news

ISL

Mohun Bagan

ISL 2023-24


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর