img

Follow us on

Tuesday, May 07, 2024

ICC World Cup 2023: সাফল্যের দাবিদার রোহিত! অধিনায়কের প্রশংসায় হেড-স্যার দ্রাবিড়

Rohit Sharma: "মাঠ ও মাঠের বাইরে দুটো ক্ষেত্রেই একটা উদাহরণ তৈরি করেছে রোহিত", সার্টিফিকেট রাহুলের

img

রোহিত শর্মার সঙ্গে রাহুল দ্রাবিড়।

  2023-11-14 22:25:59

মাধ্যম নিউজ ডেস্ক: আর মাত্র দুই ধাপ বাকি। চলতি বিশ্বকাপে (ICC World Cup 2023) এখনও পর্যন্ত অপরাজিত ভারত। দলের সাফল্যে অধিনায়ক রোহিতের বড় ভূমিকা দেখছেন কোচ রাহুল দ্রাবিড়। আইসিসি-কে দেওয়া সাক্ষাৎকারে দ্রাবিড় বলেন, “রোহিতের মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতাটা খুব সহজাত। মাঠে এবং মাঠের বাইরে অন্যদের সামনে উদাহরণ তৈরি করে দেয় ও।’’

রান তোলা সহজ করেছে রোহিত

 ২০১১ সালে বিশ্বকাপ জেতা ওয়াংখেড়ে স্টেডিয়ামেই নিউ জিল্যান্ডকে হারিয়ে বুধবার নতুন করে ইতিহাস তৈরি করতে চায় টিম ইন্ডিয়া। এই ম্যাচটা রোহিত শর্মার কাছেও একটা চ্যালেঞ্জ। এতদিন রোহিতকে নিয়ে আলাদা করে কিছু না বললেও এবার রোহিত শর্মার প্রশংসা করলেন রাহুল দ্রাবিড়। ব্যাটার রোহিতের কথাও এদিন উল্লেখ করেন দ্রাবিড়। ওপেন করতে নেমে রোহিত যে ভাবে খেলছেন, তাতে উচ্ছ্বসিত দ্রাবিড় বলেন, ‘‘রোহিত কিছু কিছু ম্যাচে শুরুটাই এমন ভাবে করেছে যে, ম্যাচ আমাদের দিকে ঘুরে গিয়েছে। হয়তো অনেক ম্যাচ আমাদের জন্য কঠিন হত। কিন্তু রোহিত দ্রুত রান তুলে শুরু করায় বাকিদের উপর থেকে চাপ কমে যায়। হয়তো অনেক ম্যাচ দেখে মনে হচ্ছে আমরা খুব সহজে জিতেছি। কিন্তু কোচ হিসাবে সেই সব ম্যাচের পর্যালোচনা করতে গিয়ে বুঝেছি রোহিতের ইনিংসটা কত দামি। ওর ওই ইনিংস ছিল বলেই কত সহজে জিতেছি আমরা।”

আরও পড়ুন: মুম্বই পৌঁছেই পিচ পরিদর্শনে রাহুল! সেমির অঙ্ক নিয়ে কী ভাবছে ভারত?

রোহিত একজন ভালো নেতা

রোহিত এখন শুরুতে নেমে আক্রমণাত্মক ক্রিকেটই খেলছেন। দ্রাবিড় বলেন, “রোহিত একজন ভালো নেতা, এই বিষয়ে কোনও সন্দেহ নেই। ও মাঠ ও মাঠের বাইরে দুটো ক্ষেত্রেই একটা উদাহরণ তৈরি করেছে। ও অনেক ম্যাচে ভালো কিছু শুরু দিয়েছে, কোনও একটা ম্য়াচ বলতে পারব না। কিছু ম্য়াচ আমাদের জন্য কঠিন ছিল, তবে ও নিজের স্টাইলে শুরু করে ম্যাচটা আমাদের দিকে নিয়ে নিয়েছে।” দ্রাবিড়ের কথায়, “আমরা একটা নির্দিষ্ট পদ্ধতিতে খেলার কথা বলেছি। যতক্ষণ না দলের নেতা এটা করছে, বড় ম্যাচ খেলে উদাহরণ তৈরি করছে ততক্ষণ বাকি প্লেয়াররাও সেটা করতে পারবে না। রোহিত যেভাবে করেছে, সেটা দেখে ভালো লাগছে।”

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Rahul Dravid

Team India

Rohit Sharma

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর