img

Follow us on

Wednesday, May 08, 2024

Vivek Agnihotri: ওটিটি প্ল্যাটফর্মে আসছে ‘কাশ্মীর ফাইলস আনরিপোর্টেড’, ট্যুইট অগ্নিহোত্রীর

কাশ্মীরি পণ্ডিতরা নিজের মুখে বলবেন হামলার কথা...

img

ছবির হোর্ডিং (সংগৃহীত চিত্র)

  2023-07-20 12:17:52

মাধ্যম নিউজ ডেস্ক: সিনেমার পর্দায় কাশ্মীরে হিন্দু পণ্ডিতদের গণহত্যা দেখিয়েছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তি পায় ২০২২ সালের মার্চে। শুধু তাই নয়, ২০২৩ সালে অস্কারের জন্য মনোনীত হয়েছিল এই ছবি। এবার ওটিটি প্ল্যাটফর্মে আসতে চলেছে ‘কাশ্মীর ফাইলস আনরিপোর্টেড’, যা নিয়ে ট্য়ুইট করেছেন বিবেক অগ্নিহোত্রী। ইতিমধ্যে ট্রেলারও সামনে এসেছে। সব কিছু ঠিক থাকলে আগামী ১৫ অগাস্ট ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ‘কাশ্মীর ফাইলস আনরিপোর্টেড’।

কী বলছেন বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)?

এবিষয়ে অগ্নিহোত্রী (Vivek Agnihotri) বলেন, ‘‘বাস্তব জীবনে কাশ্মীরে যাঁরা অত্যাচারিত হয়েছেন, তাঁদের কথাই তুলে ধরা হয়েছে এই ছবিতে। শুধু তাই নয়, অত্যাচারিতরা নিজেদের ওপর হামলার কথাও তুলে ধরবেন এই ছবিতে।’’

হিন্দু পণ্ডিতরা ভিটেছাড়া...

প্রসঙ্গত, ১৯৯০ সালের ১৯ জানুয়ারি কাশ্মীরের পণ্ডিতদের ওপর হামলার অভিযোগ ওঠে সেখানকার উগ্র ইসলামিক জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে। লাখের ওপর পণ্ডিত উপত্যকা ছাড়তে বাধ্য হন রাতারাতি। মহিলাদের ওপর অত্যাচার চরম আকার ধারণ করে সেখানে। এই সব ঘটনা নিয়েই ২০২২ সালে বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) নির্মাণ করেন ‘দ্য কাশ্মীর ফাইলস’। মিঠুন চক্রবর্তী, অনুপম খের অভিনীত এই সিনেমা দেশ-বিদেশে ঝড় তোলে। আন্তর্জাতিক মহলেরও স্বীকৃতি পায় এই ছবি। ২০২২ সালের ২৫ ডিসেম্বর এই ছবি সেরা মানবধিকার চলচ্চিত্রের শিরোপা পায়।

ব্যাপক উৎসাহ নেটপাড়ায়

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়ার কথা সামনে আসতেই নেট পাড়ায় ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গিয়েছে। বিভিন্ন নেটিজেন ট্যুইট করেন এ নিয়ে।

আরও পড়ুন: গ্রামীণ ভারতীয় মহিলার মতো সাজতে প্রশিক্ষণ নেন সীমা! দাবি গোয়েন্দাদের

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Vivek Agnihotri

OTT Platform

kashmir files unreported


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর