img

Follow us on

Monday, Apr 29, 2024

Junior Mahmood: প্রয়াত বর্ষীয়ান কৌতুক অভিনেতা ‘জুনিয়র মেহমুদ’

Naeem Sayyed: ৬৭ বছরে ক্যানসারের কাছে হার মানলেন ‘জুনিয়র মেহমুদ’

img

পুরনো অ্যালবাম থেকে জুনিয়র মেহমুদ।

  2023-12-08 17:30:34

মাধ্যম নিউজ ডেস্ক: প্রয়াত হলেন কিংবদন্তী অভিনেতা নঈম সৈয়দ (Naeem Sayyed)। চলচ্চিত্র জগতে তিনি পরিচিত ছিলেন ‘জুনিয়র মেহমুদ’ (Junior Mahmood) নামে। ‘মেরা নাম জোকার’, ’হাথি মেরে সাথি’, ’কারাভান’-এর মতো একাধিক সিনেমায় কাজ করেছেন তিনি। পাঁচ দশক ধরে চলচিত্র জগতের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। মাত্র ৬৭ বছর বয়সে ক্যানসার কেড়ে নিল প্রাণ।

শিশু শিল্পী হিসেবে জনপ্রিয়তা

ক্যানসার আক্রান্ত হয়ে দীর্ঘ দিন হাসপাতালে ভর্তি ছিলেন নঈম। কিছু দিন আগে পরিবারের সদস্যরা তাঁকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যান। বৃহস্পতিবার রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়।  শুক্রবার ভোরবেলা মুম্বইয়ে নিজের বাড়িতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। পাঁচ দশকের অভিনয় জীবনে ২৫০টিরও বেশি ছবিতে কাজ করেছিলেন নঈম। এর মধ্যে ‘কাটি পতঙ্গ’, ‘মেরা নাম জোকার’, ‘পরওয়ারিশ’, এবং ‘দো অর দো পাঁচ’-এর মতো বহু সফল ছবিতে তিনি অভিনয় করেছেন। ১৯৬৭ সালে সঞ্জীব কুমার, বলরাজ সাহানী এবং ইন্দ্রাণী মুখোপাধ্যায় অভিনীত ‘নৌনিহাল’ ছবিতে শিশু অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করেন নঈম। শিশু শিল্পী হিসেবে জনপ্রিয়তাও লাভ করেন তিনি। তাঁর নাম জুনিয়র মেহমুদ হয় ১৯৬৮ সাল থেকে। যখন তিনি মেহমুদের সঙ্গে ‘সুহাগ রাত’ সিনেমায় কাজ করেছিলেন, তখন থেকে তিনি এই নামে পরিচিত। শুধুমাত্র সিনেমা নয় বিভিন্ন জনপ্রিয় সিরিয়ালেও কাজ করেছিলেন নঈম।

আরও পড়ুন: আত্মহত্যা না খুন! চিনের প্রাক্তন বিদেশমন্ত্রী কিন গ্যাং-এর মৃত্যু নিয়ে প্রশ্নের মুখে প্রেসিডেন্ট জিনপিং

শোকস্তব্ধ বলিউড

অভিনেতার ছোট ছেলে জানিয়েছেন, ক্যানসারের কারণে মাত্র ১ মাসেই তাঁর ৩০-৪০ কেজি ওজন কমে গিয়েছিল। গত ১৭ দিন ধরে কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে তিনি গেছেন। মাত্র ১৮ দিন আগে তাঁরা অভিনেতার ফোর্থ স্টেজ ক্যানসারের ব্য়াপারে জানতে পারে। সেই মূহুর্তে তাঁদের হাতে করার মতো কিছুই ছিল না। ডাক্তারই তাঁদেরকে বলেছিলেন বাড়িতে রেখে অভিনেতার খেয়াল রাখতে। মেডিক্যাল রিপোর্টে জানা যায়, অভিনেতা লিভার ও ফুসফুসের ক্যানসারে আক্রান্ত। তাঁর অন্ত্রে একটি টিউমার ছিল। জন্ডিসেও ভুগছিলেন তিনি। শুধু কৌতুকশিল্পী হিসাবে নয়, পরে পার্শ্ব অভিনেতা হিসেবেও দর্শকদের বিনোদন জুগিয়ে গিয়েছেন জুনিয়র মেহমুদ। ২০১৯ সাল পর্যন্ত সিনেমা-সিরিয়ালে চুটিয়ে অভিনয় করে গিয়েছেন তিনি। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ বলিউড।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bollywood

bangla news

Cancer

Naeem Sayyed

JUNIOR MEHMOOD


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর