img

Follow us on

Friday, May 03, 2024

Underwater Magic: জলের নিচে টানা ৩ মিনিট ম্যাজিক! গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলল মার্কিন কিশোরী

জলের নিচে ৩ মিনিটে ৩৪টি ম্যাজিক দেখাল মার্কিন কিশোরী...

img

জলের নীচে ম্যাজিক দেখাচ্ছে মার্কিন কিশোরী (সংগৃহীত ছবি)

  2023-11-19 17:06:54

মাধ্যম নিউজ ডেস্ক: মার্কিন কিশোরী অ্যাভেরি এমারসন ফিসার। জাদু বিদ্যায় (Underwater Magic) নয়া রেকর্ড আনল নিজের ঝুলিতে। আমেরিকার সানফ্রান্সিসকো শহরে জলের তলায় ৩৮টি ম্যাজিক দেখাল ১৩ বছরের এই মার্কিন কিশোরী। এজন্য মোট ৩ মিনিট সে জলের তলাতেও ছিল। হঠাৎ জলের তলাতে ম্যাজিক (Underwater Magic) দেখানোর সিদ্ধান্ত কেন? জানা গিয়েছে, করোনা মহামারীর সময় থেকেই সে জলের নীচে জাদু প্রদর্শনের সিদ্ধান্ত নেয়।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলল অ্যাভেরি

 ইতিমধ্যে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে তার ম্যাজিক দেখানোর ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে মার্কিন কিশোরী ডুবুরির পোশাক পরে রয়েছে। এবং তার মুখে অক্সিজেনের পাইপ লাগানো রয়েছে। জলের নিচে একের পর এক ম্যাজিক দেখিয়ে যাচ্ছে সে। জলের নীচে এই জাদু প্রদর্শন তাকে এনে দিল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের (Underwater Magic) খ্যাতি। প্রসঙ্গত, অ্যাভেরি প্রথম কোনও ম্যাজিশিয়ান যে এত বেশিক্ষণ ধরে জলের নিচে ম্যাজিক দেখাল। অ্যাভেরির আগে এই রেকর্ড ছিল ব্রিটেনের ম্যাজিশিয়ান মার্টিন রিসের। ২০২০ সালের জলের নিচে টানা কুড়িটি ম্যাজিক দেখিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলতে পেরেছিলেন তিনি। এবার মার্টিনের সেই রেকর্ড ভেঙে দিল ১৩ বছরের কিশোরী অ্যাভেরি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Guinness World Records (@guinnessworldrecords)

খ্যাতনামা ম্যাজিশিয়ানরা

ম্যাজিক নিয়ে এমনিতেই জনগণের মধ্যে আগ্রহ তুঙ্গে থাকে। ম্যাজিশিয়ান হিসেবে ডেভিড কপারফিল্ড একটি জনপ্রিয় নাম। স্ট্যাচু অফ লিবার্টিকেই তিনি গায়েব করে দিয়েছিলেন বলে জানা যায় (Underwater Magic)। আবার বাঙালি হিসেবে পি সি সরকারের নাম শোনেননি এমন কাউকে পাওয়াই যায় না। ভিক্টোরিয়া মেমোরিয়ালকে ভ্যানিশ করেছিলেন তিনি জাদুবলে। তবে টানা তিন মিনিট জলের তলায় থেকে ম্যাজিক দেখানো বেশ তাৎপর্যপূর্ণ হয়ে রইল জাদুর জগতে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Guinness world records

Underwater Magic


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর