img

Follow us on

Sunday, Apr 28, 2024

Jaya Bachchan: জয়া বচ্চন প্রথমে আসতেই চাননি সিনেমা জগতে, জানেন সেই কাহিনি?

জয়া বচ্চন কী হতে চেয়েছিলেন? সেই আশা কি তাঁর পূরণ হয়েছে?

img

জয়া বচ্চন, ফাইল চিত্র।

  2024-02-25 18:03:18

মাধ্যম নিউজ ডেস্ক: প্রত্যেক মানুষেরই নিজস্ব প্রিয় পেশা বেছে নেওয়ার একটা ইচ্ছে থাকে। কারও সেই স্বপ্ন পূরণ হয়, আবার কারও হয়ে ওঠে না। তেমনই জানা গেল, কালজয়ী স্বর্ণযুগের অভিনেত্রী জয়া বচ্চন প্রথমে সিনেমা জগতে আসতে চাননি। বরং তাঁর (Jaya Bachchan) ইচ্ছে ছিল সেনাবাহিনীতে যোগদান করার। কিন্তু সেই সুযোগ আর হয়ে ওঠেনি। সম্প্রতি একটি পডকাস্ট শো-তে এসে তিনি এমনটাই জানালেন সবার সামনে।

কী জানিয়েছেন তিনি? (Jaya Bachchan)

বচ্চন-নাতনি নভ্যা নন্দার ভিডিও পডকাস্টের নতুন এপিসোড মুক্তি পেয়েছে। সেখানেই গেস্ট হিসেবে তাঁর মা শ্বেতা নন্দা ও দিদা জয়া বচ্চনের সাথে যোগ দিয়েছিলেন অগস্ত নন্দা। সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পাওয়া জোয়া আখতার পরিচালিত 'দ্য আর্চিস' সিনেমায় অভিনয় করেছেন অগস্ত। এই পডকাস্ট অনুষ্ঠানে এসে নানা লিঙ্গ বৈষম্য নিয়ে কথা উঠতেই জয়া বচ্চন বলেন, "আমাদের সময় কলেজে কিছু কোর্স ছিল, যেগুলো শুধু ছেলেদের জন্য, আবার মেয়েদের জন্য আলাদা কিছু কোর্স ছিল। সেই সময় যদি কোনও ছেলেকে সরিয়ে কোনও মেয়ে ড্রাইভ করত, তাহলে সেটা খারাপ চোখে দেখা হত। অন্তত আজকের দুনিয়াটা আগের মতো নেই, মানসিকতা অনেকটা এগিয়েছে।' এই প্রসঙ্গে কথা হতেই তিনি (Jaya Bachchan) আরও বলেন, "প্রথমে আমার অভিনয় করার কোনও ইচ্ছা ছিল না, আমি চেয়েছিলাম সেনাবাহিনীতে যোগদান করতে। কিন্তু সেটি সম্ভব হয়ে ওঠেনি। কারণ তখন সেনাবাহিনীতে মহিলাদের কেবল নার্স হিসেবেই নেওয়া হত, সেনা হিসেবে নয়।'

জয়া বচ্চনের অভিনয় জীবনের শুরু (Jaya Bachchan)

অনেক ছোট বয়স থেকেই জয়া বচ্চন অভিনয় জগতে প্রবেশ করেন। ১৯৭১ সালে  প্রাপ্তবয়স্ক হওয়ার পর তাঁকে (Jaya Bachchan) প্রথম 'গুড্ডি' সিনেমায় অভিনয় করতে দেখা যায়।  আবার সম্প্রতি ২০২৩ সালে তাঁকে 'রকি অর রানি কী প্রেম কাহানি' তে অভিনয় করতে দেখা গিয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Rajya Sabha Member

army

Amitabh Bachchan

Jaya bachchan

hindi films

indian film industry

military service

Indian actress and politician


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর