img

Follow us on

Thursday, May 02, 2024

Satish Kaushik: চলে গেলেন ‘ক্যালেন্ডার’! হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত বলিউড অভিনেতা সতীশ কৌশিক

দিল্লিতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন অভিনেতা। হাসপাতাল নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর।

img

সতীশ কৌশিক

  2023-03-09 13:44:24

মাধ্যম নিউজ ডেস্ক: প্রয়াত বলিউড অভিনেতা সতীশ কৌশিক (Satish Kaushik)। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এই বর্ষীয়ান অভিনেতা-পরিচালক। মৃত্যুর সময় বয়স হয়েছিল ৬৬ বছর। বৃহস্পতিবার সকালে সোশ্যাল মিডিয়ায় তাঁর মৃত্যু সংবাদ দেন সহ অভিনেতা অনুপম খের। ট্যুইটে তিনি লেখেন, "জানি, এই বিশ্বে মৃত্যুই একমাত্র সত্য। কিন্তু আমি কখনও ভাবিনি, নিজে বেঁচে থাকতে থাকতে আমার সবথেকে প্রিয় বন্ধুকে নিয়ে এটা লিখব! ৪৫ বছরের বন্ধুত্বে হঠাৎ দাঁড়ি পড়ল। সতীশ, তোমাকে ছাড়া জীবন আর কোনও দিন আগের মতো হবে না। ওম শান্তি।"

 

দিল্লিতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন অভিনেতা। হাসপাতাল নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর (Satish Kaushik)। ময়না তদন্তের পর মুম্বই নিয়ে যাওয়া হবে মরদেহ।

আরও পড়ুন: ডিএ-এর জন্য সরকারি কর্মীদের ধর্মঘট! আন্দোলন ব্যর্থ করতে সক্রিয় তৃণমূল 

মাত্র দেড় দিন আগেই রঙের উৎসবে যোগ দিয়েছিলেন সতীশ (Satish Kaushik)। ৭ মার্চ জুহুতে জানকি কুটিরে জাভেদ আখতারের পার্টিতে বলিউডের অন্যান্য তারকাদের সঙ্গে হইহুল্লোড় করেছিলেন তিনি। তার ছবি নিজেই পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। পার্টিতে ছিলেন জাভেদ আখতার, মহিমা চৌধরি, শাবানা আজমি, রিচা চড্ডা, আলি ফজলের মতো তারকারা।

১৯৫৬ সালে পাঞ্জাবে জন্ম হয় সতীশ কৌশিকের (Satish Kaushik)। গ্র্যাজুয়েশনের পর যোগ দেন ন্যাশনাল স্কুল অব ড্রামায়। তারপর থেকে বলিউডের একের পর এক সিনেমায় অভিনয় করেছেন এই জাত অভিনেতা। মিস্টার ইন্ডিয়ার 'ক্যালেন্ডার' তাঁর অভিনয় গুনে হয়ে উঠেছিল আইকনিক চরিত্র। কিংবা দিওয়ানা মস্তানার 'পাপ্পু পেজার'।

আদতে সতীশের নিজের শিকড় ছিল মঞ্চ। থিয়েটার জগতে তিনি একসময় ছিলেন অনন্য। হিন্দি নাটক সেলসম্যান রামলালে তাঁর অভিনীত উইলি লোমান চরিত্রটি দর্শকদের মনে আলাদা করে জায়গা করে নিয়েছে ।
 
অভিনেতার আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কঙ্গনা রানাউত। কঙ্গনার পরবর্তী ছবি 'এমার্জেন্সি'তে জগজীবন রামের চরিত্রে অভিনয় করেছেন সতীশ। কিন্তু ছবি মুক্তির আগেই চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা। কঙ্গনা ৯ মার্চ সকালে সোশ্যাল মিডিয়ায় লিখলেন, "ঘুম ভাঙল এরকম ভয়াবহ খবরে। তিনি আমাকে সবসময়ে উৎসাহ দিয়ে এসেছেন। সফল অভিনেতা, পরিচালক। সতীশ কৌশিকজি ব্যক্তি মানুষ হিসেবেও প্রচণ্ড অমায়িক ছিলেন। এমার্জেন্সি'তে ওঁকে নির্দেশনা দিতে ভাল লেগেছিল। তাঁর কথা মনে পড়বে। ওম শান্তি।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Bollywood

Passes Away

Satish Kaushik


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর