img

Follow us on

Friday, May 10, 2024

Oh My God 2: মুক্তির আগে সেন্সর বোর্ডে গেল অক্ষয় কুমারের ‘ওহ মাই গড-২’

আগামী ১১ অগাস্ট মুক্তি পাওয়ার কথা ‘ওহ মাই গড-২’ এর

img

‘ওহ মাই গড-২’ এর একটি দৃশ্য ( সংগৃহীত ছবি)

  2023-07-13 13:11:04

মাধ্যম নিউজ ডেস্ক: অক্ষয় কুমার অভিনীত 'ওহ মাই গড' (Oh My God 2) ব্যাপক ঝড় তুলেছিল বক্স অফিসে। এবার আসতে চলেছে এই সিনেমার পার্ট টু। জানা গিয়েছে, ১১ অগাস্ট মুক্তি পেতে চলেছে এই সিনেমা। তবে বুধবার এই ছবির কিছু দৃশ্য 'সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন' এর কাছে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, প্রভাসের অভিনীত 'আদিপুরুষ' সিনেমা নিয়ে প্রবল বিতর্ক ওঠে। সিনেমার কিছু দৃশ্য এবং সংলাপকে ঘিরে,  ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ ওঠে। প্রসঙ্গত, আদিপুরুষ সিনেমাতে রাবণকে কাঁচা মাংস খেতে দেখা যায়। যা মেনে নিতে পারেননি দর্শকরা। অথবা হনুমানের মুখে এমন কিছু সংলাপ উঠে আসে যা বিতর্কিত এবং পৌরাণিক গল্পের সঙ্গে মেলে না। তাই স্বাভাবিকভাবে 'ওহ মাই গড-২' (Oh My God 2) কে নিয়ে যাতে কোনও বিতর্ক না ওঠে তাই আগেভাগে সবকিছু খতিয়ে দেখে নিচ্ছে সেন্সর বোর্ড।

সম্প্রতি সামনে এসেছে 'ওহ মাই গড-২' (Oh My God 2) এর ট্রেলার

প্রকাশ্যে এসেছে 'ওহ মাই গড-২' এর ট্রেলার। ইথিমধ্যে তা পেসবুক ইউটিউব সমেত প্রতিটি জায়গায় ছড়িয়ে পড়েছে। সাধারণ দর্শকদের মধ্য়ে ট্রেলার দেখে মিশ্র প্রতিক্রিয়াও লক্ষ্য করা গিয়েছে। এই সিনেমার প্রথম পার্টে অক্ষয়য় কুমারকে দেখা গিয়েছিল শ্রী কৃষ্ণের ভূমিকায়। সাধারণ মানুষের বেশে তিনি পাশে দাঁড়িয়েছিলেন কাঞ্জিভাই (পরেশ রাওয়াল) এর। এবার অক্ষয় কুমারকে দেখা যাচ্ছে ভগবান শিবের ভূমিকায়। এখানেই কয়েকজন নেটিজেন ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার কথা বলেছেন। কারণ প্রচলিতভাবে মহাদেবকে ভক্তরা যেমন করে দেখতে অভ্যস্ত এখানে সেভাবে চিত্রায়িত হননি শিব। মানুষের বেশেই অক্ষয় কুমারকে দেখা যাচ্ছে। সিনেমায় দেখা যাবে 'রামায়ণ' খ্যাত অরুণ গোভিলকেও।

কী বলছে সেন্সর বোর্ড? 


সেন্সর বোর্ডের আধিকারিকের মতে, বোর্ড কখনও কোনও ফিল্মকে নিষিদ্ধ ঘোষণা করতে পারেনা। কিন্তু কোনও সিন অথবা সংলাপ যা কিনা বিতর্ক তৈরি করতে পারে অথবা কোনও সমাজে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিতে পারে, এক্ষেত্রে পরিচালকদের তা বাতিল করার পরামর্শ দেয় সেন্সর বোর্ড। এবং  ফিল্ম নির্মাতাদের আবশ্যিক কর্তব্য হয়ে ওঠে বিতর্কিত সিন বা সংলাপ  পরিবর্তন করা। ফিল্মের সার্টিফিকেশন-এর সময় আঞ্চলিক সেন্সর বোর্ডে ৭ জন সদস্য থাকেন। এদের মধ্যে তিনজন পুরুষ সদস্য এবং চারজন মহিলা সদস্য।তাঁরা সিনেমাটি দেখেন এরপর তাঁদের মতামতের ভিত্তিতে তা যায় রিভিউ কমিটির কাছে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Oh My God 2

akshay kumar’s ‘oh my god 2’

censor board


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর