img

Follow us on

Sunday, May 05, 2024

Naatu Naatu: অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’ গানের লাইভ পারফর্ম দেখা যাবে এবছর

এবার এই দক্ষিণী সিনেমার গান লাইভ পারফর্ম করা হবে ৯৫তম অ্যাকাডেমি অ্য়াওয়ার্ডসের আসরে

img

গানের একটি দৃশ্য

  2023-03-01 15:17:58

মাধ্যম নিউজ ডেস্ক: আরও এক নতুন পালক যোগ হতে চলেছে টিম ‘আরআরআর’-এর মুকুটে। বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় মঞ্চ অস্কারের আসরে সেরা মৌলিক গানের মনোনয়ন জিতে আগেই দেশকে বড় সম্মান এনে দিয়েছে ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’ (Naatu Naatu)। এবার এই দক্ষিণী সিনেমার গান লাইভ পারফর্ম করা হবে ৯৫তম অ্যাকাডেমি অ্য়াওয়ার্ডসের আসরে। আগামী ১৩ মার্চ হবে অস্কারের অনুষ্ঠান। সেখানেই এই এম এম কিরাবাণীর সুর করা এবং চন্দ্র বোসের লেখা এই গান গাইবেন কালা ভৈরব এবং রাহুল সিপলিগঞ্জ। ‘আরআরআর' ছবির এই গানের তালে এবার নাচবে গোটা বিশ্ব। ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের বার্ণাঢ্য আসর। এইবার অস্কার সঞ্চালনার দায়িত্বে থাকছেন জিমি কিমেল। 

কালা ভৈরব এবং রাহুল সিপলিগুঞ্জের গান শোনা যাবে অস্কারের মঞ্চে

সেই অর্থে ভারতীয় মিউজিক দুনিয়ার পরিচিত নাম নন কালা ভৈরব এবং রাহুল সিপলিগুঞ্জ। তবে এই দুই তরুণ গায়কের হাত ধরেই অস্কারের মঞ্চে নয়া ইতিহাস লিখবে ভারত। গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল, অবশেষে সেই খবরে সিলমোহর দিয়ে মঙ্গলবার রাত ১১.৩০টা নাগাদ অ্যাকাডেমির অফিসিয়্যাল ট্যুইটার হ্যান্ডেল থেকে জানানো হয় ‘নাটু নাটু’ (Naatu Naatu) গান পারফর্ম করা হবে অস্কারের মঞ্চে।

প্রতিযোগিতায় আর কোন কোন গান থাকছে  

প্রসঙ্গত, চলতি বছরের অস্কারের মঞ্চে ‘লিফ্‌ট মি আপ’ গানে পারফর্ম করতে চলেছেন পপ তারকা রিহানা। অন্যদিকে ‘এভরিথিং এভরিথিং অল অ্যাট ওয়ানস’ ছবির ‘দিজ ইজ লাইফ’ গানে পারফর্ম করতে দেখা যাবে ডেভিড বাইরনে এবং স্টেফানি হসুকে। এছাড়াও থাকবে ‘অ্যাপ্লোস’ গানে সোফিয়া কারসনের পারফরম্যান্সও। সেরা মৌলিক গানের দৌড়ে থাকছে লেডি গাগার ‘হোল্ড মাই হ্যান্ড’ গানটিও।

এর আগে ২০০৯ সালে অস্কার জিতেছিল জয় হো গান  

এর আগে সেরা মৌলিক গানের জন্য ‘স্লামডগ মিলিয়নিয়ার’ ছবির জয় হো-অস্কার (২০০৯) ছিনিয়ে নিয়েছিল। তবে ব্রিটিশ প্রযোজনা সংস্থার তৈরি ছবি সেটি। ‘নাটু নাটু’র (Naatu Naatu) হাতে অস্কার উঠলে এই প্রথম সম্পূর্ণরূপে কোনও ভারতীয় ছবির জন্য অস্কার জিতবেন ভারতীয় শিল্পীরা। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

 

Tags:

Naatu Naatu


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর