img

Follow us on

Friday, May 10, 2024

Arvind Swamy: 'রোজা'য় অভিনয় করে সাফল্যের চূড়ায়, তারপর কী করছেন অরবিন্দ স্বামী?

'রোজা' খ্যাত অভিনেতা অরবিন্দ স্বামী কোথায় হারিয়ে গেলেন?

img

অরবিন্দ স্বামী। সংগৃহীত ছবি

  2023-07-31 19:56:20

মাধ্যম নিউজ ডেস্ক: গোটা বলিউড জুড়ে তাবড় তাবড় অভিনেতা-অভিনেত্রীর অভাব নেই। এর মধ্যে এমন সব অভিনেতা আছেন, যাঁরা অনেক ঘাত-সংঘাত কাটিয়ে অভিনয় জগতে প্রবেশ করেছেন। কেউ কেউ আবার জীবনের প্রথম ছবিতেই এমন অভিনয় করেছেন যে শুরুতেই বাজিমাত করেছেন। আবার এমন অনেক অভিনেতা আছেন ইন্ডাস্ট্রিতে, যাঁরা অসামান্য অভিনয় করার পর জনপ্রিয়তা পেলেও হঠাৎই হারিয়ে গেছেন। তেমনই একজন জনপ্রিয় অভিনেতাকে (Arvind Swamy) নিয়ে আজকের প্রতিবেদন, আর তিনি হলেন অরবিন্দ স্বামী।

অরবিন্দ স্বামীর পরিচয় কী? কীভাবে জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি (Arvind Swamy)?

১৯৯২ এর জনপ্রিয় সিনেমা 'রোজা'র নাম মাথায় এলেই যাঁর ছবি প্রথমে ভেসে ওঠে, তিনি অরবিন্দ স্বামী। অসামান্য অভিনয় করেছিলেন তিনি এই সিনেমাতে। তিনি আদতে ছিলেন একজন দক্ষিণী অভিনেতা। কিন্তু বলিউডে ছিল তাঁর এক জনপ্রিয় ভাবমূর্তি। 'রোজা' সিনেমাতে এমন অভিনয় করেছিলেন তিনি যে নিমেষেই সাফল্যের চূড়ায় পৌঁছে গিয়েছিলেন। তাঁর প্রথম অভিনয় জীবন শুরু হয় দক্ষিণী ছবি 'থলপতি'র হাত ধরে। এই সিনেমায় দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের সাথে স্ক্রিন শেয়ার করেছিলেন তিনি (Arvind Swamy)। তখন তাঁর বয়স মাত্র ২০ বছর। আর এই ২০ বছরেই সাফল্য পেয়েছিলেন তিনি।

এত জনপ্রিয়তার পরেও অভিনয় থেকে সরে এসেছিলেন কেন?

১৯৯২ সালের "রোজা"তে অভিনয় করার পর হঠাৎই তিনি (Arvind Swamy) সিদ্ধান্ত নেন, শিক্ষা ক্ষেত্রে মনোনিবেশ করবেন। আর এর জন্য তিনি উত্তর ক্যারোলিনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। আর সেখান থেকে আন্তর্জাতিক বাণিজ্যে স্নাতকোত্তর পাশ করেন অরবিন্দ স্বামী। আবার ১৯৯৫ সালে অভিনয় জগতে ফেরেন। পর পর হিট ছবি তিনি করতে থাকেন এই সময়ে। কিন্তু সব চলতে চলতেই হঠাৎ নব্বই দশকের শেষে আবার তাঁর কেরিয়ারে পতন ঘটতে শুরু হয়। আর এই কারণেই তিনি সিদ্ধান্ত নেন, অভিনয় থেকে সম্পূর্ণরূপে সরে গিয়ে, পারিবারিক ব্যবসার দিকে মনোযোগ দেবেন। এখানেও সাফল্য তাঁর পিছু ছাড়েনি, ক্রমশ বাড়তে থাকে তাঁর ব্যবসার গ্রাফ। এরই সাথে একাধিক সংস্থার মালিক হিসাবে পরিচয় অর্জন করেন অরবিন্দ।

তাঁর (Arvind Swamy) জীবনে আসে বড় ঝড়, কী এমন হয়েছিল হঠাৎ?

ব্যবসাতে সম্পূর্ণ মনোনিবেশ করার পর ভালোই সাফল্য অর্জন করেছিলেন অরবিন্দ (Arvind Swamy)। কিন্তু হঠাৎ ২০০৫ সালে একটি ভয়ঙ্কর দুর্ঘটনার সম্মুখীন হন তিনি এবং সম্পূর্ণ রূপে ভেঙে পড়েন, অসুস্থ হয়ে পড়েন। প্রায় পাঁচ বছর ধরে এই অসুস্থতার সাথে লড়াই করে স্বাভাবিক ছন্দে ফেরেন অরবিন্দ। এর পরেও তিনি ২০১৩ সালে ‘কাডাল’ ছবিতে অভিনয় করেন। তবে বর্তমানে সম্পূর্ণরূপে ব্যবসাতেই মনোনিবেশ করছেন তিনি। সম্পূর্ণ নিজের হাতে ৩৩০০ কোটি টাকার  ব্যবসা পরিচালনা করেছেন তিনি।

তাঁর এই জীবন কাহিনী হার মানায় অনেক সিনেমাকেও। এ যেন বাস্তব জীবনের লড়াইয়ের কাহিনী। অনেকের অনুপ্রেরণা অরবিন্দ (Arvind Swamy)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

roja movie

arvind swamy

bollywood cinema


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর