img

Follow us on

Sunday, Apr 28, 2024

Rashid Khan: সঙ্কটজনক শিল্পী উস্তাদ রশিদ খান, ভর্তি দক্ষিণ কলকাতার হাসপাতালে

ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি উস্তাদ রশিদ খান, এখন কেমন আছেন তিনি?

img

শিল্পী রাশিদ খান (সংগৃহীত ছবি)

  2023-12-23 13:55:56

মাধ্যম নিউজ ডেস্ক: শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী উস্তাদ রশিদ খান (Rashid Khan) অসুস্থ হয়ে বেশ কিছু দিন ধরে হাসপাতালে ভর্তি। সূত্র মারফত খবর মিলেছে, তাঁর অবস্থা বেশ সঙ্কটজনক। তাঁর ঘনিষ্ঠ মহল থেকে জানা গিয়েছে, গত কয়েক বছর ধরে শিল্পী প্রস্টেট ক্যান্সারে ভুগছিলেন। তবে খুব জটিল হয়নি, চিকিৎসায় সাড়াও দিচ্ছিলেন। এমন অবস্থায় সম্প্রতি তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ (ব্রেন স্ট্রোক) হয়। তখন থেকেই জনপ্রিয় এই শাস্ত্রীয় সঙ্গীত শিল্পীর অবস্থার অবনতি শুরু। ৫৫ বছর বয়সি শিল্পী রশিদ খান (Rashid Khan) বর্তমানে ভর্তি রয়েছেন দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে।

আরও পড়ুন: উৎসবের মরশুমে রাজ্যগুলিকে অতিরিক্ত অর্থ কেন্দ্রের, কত পেল বাংলা?

অবস্থা সঙ্কটজনক

হাসপাতালের একটি সূত্র মারফত উস্তাদ রশিদ খানের (Rashid Khan) শারীরিক অবস্থার সম্পর্কে তথ্য পাওয়া গিয়েছে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, শিল্পীর অবস্থা খুবই আশঙ্কাজনক। চিকিৎসকরা জানিয়েছেন, ক্যান্সার এবং ব্রেন স্ট্রোক জনিত সমস্যা পরস্পরের সঙ্গে সম্পর্কিত। শিল্পী বর্তমানে আইটিইউতে ভর্তি রয়েছেন। স্নায়ু চিকিৎসকদের একটি টিম তাঁকে পর্যবেক্ষণ করছেন। অন্যদিকে, মেডিসিন এবং ক্যান্সারের চিকিৎসকদের একটি দলও তাঁকে পর্যবেক্ষণে রেখেছে। নতুন করে অবস্থার অবনতি হয়নি। তবে বর্তমান অবস্থা খুবই জটিল।

সংক্ষিপ্ত জীবন

উত্তরপ্রদেশের বদায়ূঁতে জন্ম শিল্পী উস্তাদ রশিদ খানের (Rashid Khan)। শাস্ত্রীয় সঙ্গীতের রামপুর-সাসওয়ান ঘরানার শিল্পী তিনি। রশিদ খানের গুরু ছিলেন উস্তাদ নিসার হুসেন খাঁ-সাহিব। তিনি সম্পর্কে শিল্পীর দাদু। মূলত শাস্ত্রীয় সঙ্গীত গাইলেও ফিউশন বা বলিউড এবং টলিউডের ছবিতে বহু জনপ্রিয় গানও গেয়েছেন শিল্পী। 'যব উই মেট', 'কিসনা', 'হাম দিল দে চুকে সনম', 'মাই নেম ইজ খান', 'রাজ ৩'-র মতো বলিউড ছবির পাশাপাশি 'মিতিন মাসি', 'বাপি বাড়ি যা', 'কাদম্বরী'-র মতো বাংলা ছবিতেও রয়েছে তাঁর গান।

আরও পড়ুন: তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব চরমে, দলের বিধায়ককেই গ্রেফতারের দাবি অর্জুন অনুগামীদের!

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

rashid khan

Rashid Khan health Condition


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর