img

Follow us on

Sunday, May 05, 2024

Yo Yo Test: ইয়ো-ইয়োতে পাশ রোহিত-হার্দিক, কিং কোহলিকে হারিয়ে ফিটনেস টেস্টে সেরা শুভমন

Virat Kohli: ফিটনেস টেস্টের ফল সোশ্যাল মিডিয়ায় দেওয়ার জন্য কোহলিকে কড়া বার্তা বিসিসিআই-এর

img

ভারতীয় দলের অনুশীলন।

  2023-08-26 16:44:30

মাধ্যম নিউজ ডেস্ক: ইয়ো ইয়ো টেস্টে (Yo Yo Test) পাশ করার খবর ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। পাস মার্ক ১৬.৫। সেখানে বিরাট কোহলির ইয়ো ইয়ো টেস্টের স্কোর ১৭.২। যা দেখে অনেকেই তাঁর পিঠ চাপড়াতে শুরু করেছিলেন। কারণ, ফিটনেসের দিকে কোহলি বরাবর ভারতীয় দলে অনেক এগিয়ে। তাই অনেকের মনে হয়েছিল এটাই হয়তো সেরা স্কোর, তাই ঘটা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। কিন্তু সেই ভুল ভাঙতে বেশি সময় লাগেনি। এখনও পর্যন্ত যে সব ভারতীয় ক্রিকেটার ইয়ো ইয়ো টেস্ট দিয়েছেন, তার মধ্যে ফেল করার খবর নেই। রোহিত শর্মা থেকে হার্দিক পান্ডিয়া ভালোভাবেই চ্যালেঞ্জ অতিক্রম করেছেন। বিসিসিআই সূত্রের খবর, সবচেয়ে বেশি স্কোর করেছেন শুভমান গিল। ১৮.৭ পয়েন্ট পেয়েছেন তরুণ এই ওপেনার। যা বিরাট কোহলির থেকে অনেকটাই বেশি।

ধমক খেলেন কোহলি

বিরাট কোহলিও কয়েক বছর আগে ইয়ো ইয়ো টেস্টে প্রায় ১৯ স্কোর করেছিলেন। সেই প্রসঙ্গ টেনে অনেকেই কোহলিকে খোঁচা দিতে ছাড়েননি। কেউ কেউ লিখেছেন, " তাহলে তো বিরাট কোনও রকমে পাস করেছে।" কেউ আবার  প্রশ্ন তুলেছেন, তাহলে কি ভারতীয় দলের তারকা ক্রিকেটারদের ফিটনেস (Yo Yo Test) লেভেল পড়ছে? যাই হোক, এটা বলতে অসুবিধা নেই কোহলির ফিটনেসে বয়সের ছাপ স্পষ্ট। আসলে বিরাটের সময়টা মনে হয় ভালো যাচ্ছে না। ইয়ো ইয়ো টেস্টের ফল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিসিসিয়েইয়ের রোষানলে কোহলি। তাঁকে সতর্কও করা হয়েছে। বোর্ডের এক কর্তা বলেন, " ইয়ো ইয়ো টেস্ট দলের আভ্যন্তরীন ব্যাপার। সেটা কখনওই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা উচিত নয়। এই ব্যাপারে দলের প্রত্যেক সদস্যকে সতর্ক থাকতে হবে।"

আরও পড়ুন: দুরন্ত থ্রোয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে নীরজ, সঙ্গে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতাও

ভারতীয় দলের প্রস্তুতি শিবির

আগামী ২৯ অগাস্ট পর্যন্ত বেঙ্গালুরুর আলুরে চলবে ভারতীয় দলের প্রস্তুতি শিবির। যা শুরু হয়েছে শুক্রবার। তারপর টিম ইন্ডিয়া এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কা যাবে। তাই শিবির চলাকালীন ধাপে ধাপে ইয়ো ইয়ো টেস্ট হবে স্কোয়াডের প্রত্যেক ক্রিকেটারের। লোকেশ রাহুল দলে থাকলে তার ফিটনেস নিয়ে সমস্যা রয়েছে। সেই কারণে তাঁর টেস্ট হবে পরে। তবে আশার আলো, শুক্রবার এক ঘন্টা ব্যাট করেছেন লোকেশ। আসলে কোচ দ্রাবিড় ব্যাটিংকে শক্তিশালী করতে চাইছেন বিশ্বকাপের আগে। শিবিরে প্রথম দিনে তাই টপ অর্ডার ব্যাটসম্যানদের জন্য এক ঘন্টা করে ব্যাটিংয়ে সময় বরাদ্দ হয়েছিল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Hardik Pandya

Madhyom

BCCI

Virat Kohli

Social Media

bangla news

Team India

Fitness

Rohit Sharma

 Asia Cup 2023

Yo yo test


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর