img

Follow us on

Monday, May 06, 2024

India vs South Africa: সাদা বলের সিরিজে নেই রোহিত-বিরাট! দক্ষিণ আফ্রিকা সফরের ভারতীয় দল ঘোষিত 

Team India: বিশ্বকাপের মাত্র তিন! দক্ষিণ আফ্রিকায় এক দিনের দলে নতুন ১৩ জন জন

img

টিম ইন্ডিয়া।

  2023-12-01 10:14:19

মাধ্যম নিউজ ডেস্ক: ডিসেম্বরের শুরুতে দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। খেলবে পূর্ণাঙ্গ সিরজ। যা শুরু হবে তিনটি টি-২০ ম্যাচ দিয়ে। মাঝে রয়েছে তিনটি একদিনের ম্যাচও। দু’টি টেস্ট খেলে দেশে ফিরবে টিম ইন্ডিয়া (Team India)। তার জন্য ঘোষিত হলো তিন ফরম্যাটের আলাদা আলাদা দল। রয়েছে বহু চমক।

টি-টোয়েন্টি-র দল

বিরাট কোহলি আগেই বোর্ডকে জানিয়ে দিয়েছিলেন তিনি দক্ষিণ আফ্রিকা সফরে (India vs South Africa)  শুধু টেস্ট সিরিজ খেলবেন। সেই মতো তাঁকে টি-২০ এবং ওয়ান ডে দলে রাখা হয়নি। তবে রোহিত শর্মাও নাকি বিরাটের পথে হেঁটে বিশ্রাম নিতে চেয়েছেন। তাই সীমিত ওভারের সিরিজে খেলবেন না হিটম্যানও। তবে শোনা যাচ্ছে, বৃহস্পতিবার দিল্লিতে দল নির্বাচনী বৈঠকে রোহিতকে টি-২০ দলের অধিনায়ক হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কারণ, বিসিসিআই কর্তারা চাইছেন আগামী বছর টি-২০ বিশ্বকাপে তিনিই নেতৃত্ব দিন। রোহিতকে রাজি করানো যায়নি। তার উপর হাদির্ক পান্ডয়ার চোট, তিনি নেই। তাই বাধ্য হয়েই সূর্যকুমার যাদবকে টি-২০ দলের অধিনায়ক করা হয়েছে। তবে লোকেশ রাহুলকে কেন টি-২০ সেকায়াডে রাখা হল না তা নিয়েও উঠছে প্রশ্ন। তবে গত টি-২০ বিশ্বকাপের পর থেকে কোহলি ও রোহিত আর দেশের জাসির্তে সংক্ষিপ্ততম ফরম্যাটে খেলেননি। ফলে তাঁদের টি-২০ ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

টেস্টের দল

এদিকে, টেস্ট (India vs South Africa) দলেও রয়েছে বড় চমক। রোহিত শর্মার নেতৃত্বে যে স্কায়াড ঘোষণা করেছে বিসিসিআই, তাতে নাম নেই অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারার। বরং শ্রেয়স আয়ার, ঋতুরাজ গায়কোয়াড়দের উপর ভরসা রাখা হয়েছে। যার ফলে একটা বিষয় স্পষ্ট, তাঁদের টেস্ট কেরিয়ার প্রায় শেষ। ভারতীয় দল সামনের দিকে তাকাতে চাইছে।

একদিনের দলে চমক

একদিনের দলেও রয়েছে একাধিক চমক। অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে লোকেশ রাহুলকে। তবে তিনি নেই টি-২০ স্কোয়াডে। ঠিক তেমনি সূর্যকুমার যাদব জায়গা পাননি একদিনের দলে। যা থেকে একটা বিষয় স্পষ্ট, সূর্যকে শুধু টি-২০ ফরম্যাটের জন্যই ভাবা হচেছ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

Virat Kohli

bangla news

Team India

India vs South Africa

Rohit Sharma

ODI TEAM


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর