img

Follow us on

Friday, Apr 26, 2024

Junior Asia Hockey 2023: ছোটদের বড় রেকর্ড! পাকিস্তানকে হারিয়ে জুনিয়র এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত

India Beats Pakistan: পাকিস্তানকে হারিয়ে পাকিস্তানের ধরে রাখা রেকর্ড ছিনিয়ে নিল ভারতের জুনিয়র দল...

img

পাকিস্তানকে হারিয়ে জুনিয়র এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত (ছবি সৌজন্য - হকি ইন্ডিয়া)

  2023-06-02 09:22:21

মাধ্যম নিউজ ডেস্ক: হকিতে ফের এশিয়া সেরা হল ভারতের ছোটরা। চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ২-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হল ভারতের অনূর্ধ্ব-১৯ দল (Junior Asia Hockey 2023)। সেইসঙ্গে ছিনিয়ে নিল এতদিন পাকিস্তানের ধরে রাখা সর্বাধিক জয়ের রেকর্ডও। এই নিয়ে চতুর্থ বার এশীয় সেরা হল ভারতীয় দল।

বৃহস্পতিবার ওমানের সালালাহে আয়োজিত জুনিয়র এশিয়া কাপের (Junior Asia Hockey 2023) ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দেশ। প্রথম থেকেই আগ্রাসী মেজাজে শুরু করেছিল ভারতীয় দল। বিরতিতে ২-০ গোলে এগিয়ে ছিল উত্তম সিংয়ের নেতৃত্বাধীন ভারতীয় দল। তৃতীয় কোয়ার্টারে আক্রমণের ঝাঁঝ বাড়ায় পাকিস্তান। দ্বিতীয়ার্ধে কঠিন লড়াই চালায় পাকিস্তান। এই সময় পাকিস্তানের হয়ে ব্যবধান কমান বাশারত আলি। যদিও শেষমেশ ম্যাচে সমতা ফেরানো সম্ভব হয়নি পাকিস্তানের পক্ষে।

এই নিয়ে সব থেকে বেশি চারবার ছেলেদের জুনিয়র হকি এশিয়া চ্যাম্পিয়ন (Junior Asia Hockey 2023) হল ভারত। এই জয়ে উচ্ছ্বসিত হকি ইন্ডিয়া। তারা খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করেছে। প্রত্যেক খেলোয়াড় পাবে ২ লক্ষ টাকা। প্রত্যেক সাপোর্ট স্টাফ পাবেন ১ লক্ষ করে। এর আগে সব থেকে বেশিবার এই টুর্নামেন্ট জয়ের রেকর্ড ছিল পাকিস্তানের। তারা ৩ বার ছেলেদের বিভাগে হকির জুনিয়র এশিয়া কাপ জিতেছে। এর আগে, ভারত জুনিয়র এশিয়া কাপ শিরোপা জেতে ২০০৪, ২০০৮ ও ২০১৫ সালে। চারবারের মধ্যে তিনবার পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারতের ছোটরা।

আরও পড়ুন: পাখির চোখ প্যারিস অলিম্পিক! জ্যাভলিনে বিশ্বের ১ নম্বর নীরজ

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

news in bengali

junior mens asia cup hockey 2023

asia cup hockey 2023

india beat pakistan

india asia cup hockey champion

india junior hockey champion


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর