img

Follow us on

Saturday, Apr 27, 2024

ISL 2023-24: ডার্বি জিতে আইএসএল টেবিলের শীর্ষে মোহনবাগান, চাপ বাড়ল ইস্টবেঙ্গলের

Mohun Bagan: "দল আরও একবার আইএসএল চ্যাম্পিয়ন হোক", ডার্বি জিতে বললেন নায়ক পেত্রাতোস

img

এগিয়ে চলেছে মোহনবাগান, সবুজ মেরুনের দাপট মাঠ জুড়ে।

  2024-03-11 08:46:04

মাধ্যম নিউজ ডেস্ক: ইস্টবেঙ্গলকে ৩-১ গোলে হারিয়ে দিয়ে ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল মোহনবাগান সুপার জায়ান্ট। আর ম্যাচ হেরে আইএসএল-এ একেবারে খাদের কিনারায় চলে গেল ইস্টবেঙ্গল। সুপার সিক্সে ওঠার লড়াইটা আরও কঠিন হয়ে গেল লাল-হলুদের কাছে। সবুজ-মেরুনের হয়ে গোল করলেন জেসন কামিংস, লিস্টন কোলাসো ও দিমিত্রি পেত্রাতোস।

লিগ টেবিলের শীর্ষে

১৭টি ম্যাচের শেষে মোহনবাগানের ঝুলিতে আছে ৩৬ পয়েন্ট। গোলপার্থক্যে (১৫) মুম্বই সিটি এফসির থেকে এগিয়ে আছে তারা। জিতেছে ১১টি ম্যাচে। তিনটি ম্যাচে ড্র করেছে। হেরেছে তিনটি ম্যাচে। ইতিমধ্যেই প্লে-অফে উঠে গিয়েছে সবুজ-মেরুন। অন্যদিকে, আপাতত আইএসএলের পয়েন্ট তালিকার ১০ নম্বরে আছে লাল-হলুদ বাহিনী। ১৯টি ম্যাচের শেষে ঝুলিতে আছে ১৮ পয়েন্ট। চারটি ম্যাচে জিতেছে। ড্র করেছে ছ'টি ম্যাচে। ন'টি ম্যাচে হেরে গিয়েছে। গোলপার্থক্য -২।

ম্যাচ আপডেট

এ দিন ম্যাচের শুরুতে আগে আক্রমণ করেছিল ইস্টবেঙ্গলই। ছ’মিনিটের মাথায় বল নিয়ে ঢুকে পড়েছিলেন নাওরেম মহেশ। কিন্তু তাঁর ক্রস ক্লিয়ার হয়ে যায়। সামলে নিয়ে পর পর দু’বার আক্রমণ করে মোহনবাগান। খেলার কিছুটা বিপরীতেই ১২ মিনিটের মাথায় পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। সেই সুযোগ কাজে লাগাতে পারেনি ইস্টবেঙ্গল। সেই সুযোগ কাজে লাগাতে পারেনি ইস্টবেঙ্গল। মোহনবাগানের হয়ে খেলার ২৮মিনিটের মাথায় প্রথম গোল করেন জেসন কামিংস। এর ১০ মিনিট পরেই দ্বিতীয় গোল। এবার বল জালে জড়ান লিস্টন। ফের দশ মিনিটের ব্যবধানে মোহনবাগানের তৃতীয় গোল আসে। বক্সে লিস্টন ঢোকার মুখে তাঁকে ফেলে দেন নন্দকুমার। পেনাল্টি পায় মোহনবাগান।  পেনাল্টিতে গোল করায় সুখ্যাতি রয়েছে পেত্রাতোসের। সপাটে শটে প্রভসুখনকে পরাস্ত করেন অস্ট্রেলীয় স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধে মোহনবাগান একটু হালকা মেজাজেই খেলে। তাই পাঁচ গোল খেতে হয়নি ইস্টবেঙ্গলকে। ৫৩ মিনিটের মাথায় বাঁ দিক থেকে ওঠা ক্লেটনের পাস বুকে রিসিভ করে চলতি বলেই বাঁ পায়ে শট করেন ক্রেসপো। মোহনবাগান গোলকিপার বিশালের কিছু করার ছিল না। গোল পায় লাল-হলুদ। ক্ষণিকের জন্য হলেও ইস্টবেঙ্গল গ্যালারি আশায় বুক বাঁধে। যদিও প্রথমার্ধের ৩ গোল দ্বিতীয়ার্ধে শোধ করা সম্ভব হয়নি ইস্টবেঙ্গলের। 

ম্যাচের নায়ক

ধীরে ধীরে সবুজ-মেরুনের ডার্বির নায়ক হয়ে উঠছেন পেত্রাতোস। গোল এবং অ্যাসিস্ট ছাড়াও গোটা ম্যাচে বিভিন্ন ভাবে ব্যস্ত রাখলেন ইস্টবেঙ্গলের রক্ষণকে। এদিন ম্যাচের সেরার পুরস্কার নিয়ে পেত্রাতোস বলেন, ‘‘প্রথমার্ধে ৩ গোলের পর আমরা জয় নিয়ে নিশ্চিত ছিলাম। দ্বিতীয়ার্ধে আমরা কৌশল নিয়েছিলাম আর অলআউট খেলব না। কারণ তাতে অনেক ফাঁকা জমি তৈরি হয়। আমরা ইতিহাস নয়, চেয়েছিলাম তিন পয়েন্ট তুলে আনতে। আমি ব্যক্তিগত সাফল্য নয়, বরং সবসময় চাই দল আরও একবার আইএসএল চ্যাম্পিয়ন হোক। সেই লক্ষ্য নিয়ে শুধু আমি নই, দলের বাকিরাও মাঠে নামে।’’ ডার্বিতে এই অস্ট্রেলিয়ান ফরোয়ার্ডের মোট গোল হয়ে গেল ৮টি। এর আগে ডার্বিতে গোল সংখ্যা বেশি ছিল রয় কৃষ্ণের, তিনি সাম্প্রতিক অতীতে ১২টি গোল করেছিলেন।  

আরও পড়ুন: ১১২ বছর পর ইতিহাস ভারতের! ধর্মশালা টেস্টে ইংল্যান্ডকে ইনিংসে হারাল রোহিতরা

এই ম্যাচে পেত্রাতেস ছাড়াও তিন কাঠির নীচে খুব ভাল খেলেছেন বিশাল কাইথ। মোহনবাগানের জয়ের নেপথ্যে তাঁর বড় ভূমিকা রয়েছে। ১৩ মিনিটের মাথায় ক্লেটন সিলভার পেনাল্টি বাঁচান বিশাল। তা না হলে এগিয়ে যেত ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধে পাঁচ গজ দূর থেকে ক্লেটনের হেড বাঁচান তিনি। বিশেষজ্ঞদের মতে, এটি এই মরসুমের সেরা সেভ। তা ছাড়া ম্যাচে বেশ কয়েকটি ভাল বল বাঁচান মোহনবাগান গোলরক্ষক। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

East Bengal

Mohun Bagan

ISL 2023-24

Dimitri Petratos

Jason Cummings


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর