img

Follow us on

Monday, May 06, 2024

IPL 2024: ‘চিরদিনের অধিনায়ক’ রোহিতকে নিয়ে আবেগঘন পোস্ট! মুম্বই ইন্ডিয়ান্সের নয়া নেতা হার্দিক

Mumbai Indians: ভবিষ্যতের দিকে তাকিয়ে মুম্বই ইন্ডিয়ান্স! রোহিতের বদলে ব্যাটন গেল হার্দিকের হাতে

img

রোহিতের পরিবর্তে নেতা হার্দিক।

  2023-12-16 11:45:45

মাধ্যম নিউজ ডেস্ক: রোহিত শর্মাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। নতুন অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়ার নাম ঘোষণা করা হয়েছে। যা তোলপাড় ফেলেছে ক্রিকেট মহলে। সামাজিক মাধ্যমে অনেকেই রোহিতের পাশে দাঁড়িয়ে মুম্বই ইন্ডিয়ান্সের সমালোচনায় মুখর। প্রশ্ন উঠছে, এমন কী ঘটল রোহিতকে সরিয়ে অধিনায়ক করা হল হার্দিককে? যদিও রোহিতকে নিয়ে আবেগঘন পোস্ট করেছে মুম্বই-ও। সোশ্যাল সাইটে মুম্বই ইন্ডিয়ান্সের তরফে একটি ভিডিও পোস্ট করে রোহিতের উদ্দেশে লেখা হয়েছে,'তুমি আমাদের চিরদিনের অধিনায়ক' ।

ভবিষ্যত পরিকল্পনা

আসলে পুরো ব্যাপারটি পূর্ব পরিকল্পিত এবং ভবিষ্যতের দিকে তাকিয়ে। রোহিতকে নেতৃত্ব থেকে সরিয়ে বা রোহিতের সরে দাঁড়ানোর স্ক্রিপ্ট লেখা হয়ে গিয়েছিল ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারত হারার পরেই। কারণ, রোহিতের বয়স এখন ৩৬। তিনি আর একদিনের ক্রিকেটে খেলবে বলে মনে হয় না। অনিশ্চিত টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারও। জুনে টি-২০ বিশ্বকাপ খেলে তিনি সাদা বলের ক্রিকেটকে বিদায় জানাতে পারেন। এমনকী শোনা যাচ্ছে, ২০২৪-এ তাঁর শেষ আইপিএল। তাই সময়ে থাকতেই নেতৃত্বের ব্যাটন হাত বদল হওয়াই স্বাভাবিক। যা প্রবল ভাবেই চাইছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু লোক চক্ষুরও তো ব্যাপার থাকে। রোহিতের নেতৃত্বেই মুম্বই পাঁচবারের চ্যাম্পিয়ন। এমন এক সফল নেতাতে এভাবে অধিনায়কের পদ থেকে এক তরফাভাবে সরানোর সাহস কোনও ফ্র্যাঞ্চাইজি চাইবে না। 

সরতে চাইছিলেন রোহিত!

আসলে রোহিত নিজেই কি সরতে চাইছিলেন? বিশেষজ্ঞদের অনুমান, সম্মান থাকতেই রাজ্যপাট অন্য কারও হাতে তুলে দিতে চাইছিলেন রোহিত। আর সেক্ষেত্রে হার্দিকই ছিল সেরা বিকল্প। তাই গুজরাট থেকে হার্দিককে ফিরিয়ে আনা ছিল এই পরিকল্পনারই অঙ্গ। কারণ, হার্দিক ছিলেন গুজরাট টাইটান্সের অধিনায়ক। ১৫ কোটির বিনিময়ে তিনি মুম্বই ইনিডয়ান্সে ফিরলেন ঠিকই, কিন্তু তাঁকে নেতৃত্ব তো ছাড়তে হবে। তাই হার্দিকের সঙেগ চুক্তিতেই বলা হয়েছিল রোহিতের পরেই তিনি হবেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। রোহিত থাকতেই তাঁর হাতে নেতৃত্বভার এভাবে সঁপে দেওয়া বড়ই দৃষ্টিকটূ। কিন্তু পেশাদার ক্রিকেটে সবই সম্ভব। একদিন হার্দিক আইপিএলে শুরু করেছিলেন রোহিতের নেতৃত্বে। কালের নিয়মে এবার হার্দিকের নেতৃত্ব খেলবেন রোহিত। 

আরও পড়ুন: আর কেউ পরতে পারবেন না ধোনির জার্সি! মাহির ৭ নম্বর জার্সি সংরক্ষণ বিসিসিআই-এর

নেতা হার্দিক

হার্দিকের মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হওয়ার পিছনে রয়েছে আরও একটি অঙ্ক রয়েছে। ফিট থাকলে আগামীতে সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়ক হওয়ার সম্ভাবনা হার্দিকেরই। আর যে কোনও ফ্র্যাঞ্চাইজি চাইবে ভারতীয় দলের অধিনায়ক খেলুক তাঁর দলেই। তাতে ব্র্যান্ড ভ্যালু যে অনেকটাই বাড়বে। আখেরে, আবেগ, ভালো ক্রিকেটের থেকে কোটিপতি লিগে অর্থই সবার আগে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

mumbai Indians

Hardik Pandya

Madhyom

bangla news

Rohit Sharma

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর