img

Follow us on

Tuesday, May 21, 2024

Asian Games 2023: স্কোয়াশে মিক্সড ডাবলসে সোনা ভারতের! রুপো জিতলেন বাংলার ছেলে সৌরভ

Sourav Ghoshal: ফাইনাল ১-৩ হেরে এশিয়ান গেমসে সোনা হাতছাড়া সৌরভের, রুপো জিতেও বিরল নজির বঙ্গ তনয়ের

img

স্কোয়াশে মিক্সড ডাবলসে সোনা। রুপো সৌরভ ঘোষালের।

  2023-10-05 17:58:13

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়ান গেমসে স্কোয়াশ থেকেও এল সোনা। পদক এল স্কোয়াশে মিক্সড ডাবলসে। সোনা জিতলেন দীপিকা পাল্লিকাল এবং হরিন্দর পাল সিং সান্ধু। ফাইনালে তাঁরা মালয়েশিয়ার প্রতিপক্ষকে হারালেন। খেলার ফল ভারতীয় জুটির পক্ষে ১১-১০, ১১-১০। অন্যদিকে, টানা পাঁচটা এশিয়াডে স্কোয়াশের সিঙ্গলসে পদক জিতে নজির গড়লেন কলকাতার ছেলে সৌরভ ঘোষাল। স্কোয়াশের সিঙ্গলসের ইভেন্টে ২০০৬ দোহা, ২০১০ গোয়াংঝো এশিয়াডে ব্রোঞ্জ জিতেছিলেন সৌরভ। এরপর ২০১৪ ইনচেওন গেমসে জেতেন রুপো। গতবার, ২০১৮ জাকার্তা এশিয়াডে ফের ব্রোঞ্জ জিতেছিলেন সৌরভ। এবারও রুপোতেই খুশি থাকতে হল তাঁকে।

সোনার লড়াই দীপিকাদের

সোনার জন্য কঠিন লড়াই করতে হল দীপিকাদের। মালয়েশিয়ার আজ়মান আইফা এবং মহম্মদ কামাল জুটি শেষ পর্যন্ত লড়াই করল। ফাইনালের শুরুতে কিছুটা পিছিয়ে পড়েছিলেন দীপিকারা একটা সময় ২-৫ ব্যবধানে পিছিয়ে যান। তবু চাপের মুখে মাথা ঠান্ডা রেখে ম্যাচ বের করে নিলেন দীপিকা এবং হরিন্দর। স্কোয়াশ থেকে এ বারের গেমসের দ্বিতীয় সোনা জিতল ভারত। মোট চারটি পদক দিলেন তাঁরা। 

বঙ্গতনয় সৌরভের নজির

বয়স একটা সংখ্যা মাত্র! এশিয়াডের মঞ্চে এই প্রবাদ বাক্যটিকে আরও একবার বাস্তবে পরিণত করলেন সৌরভ ঘোষাল। দলগত ইভেন্টে সোনা আগেই জিতেছেন। এবার ব্যক্তিগত ইভেন্টে রুপো পেলেন ভারতীয় এই স্কোয়াশ তারকা। বয়সকে হেলায় হারিয়ে নতুন নজির তৈরি করলেন সৌরভ। শুধু সোনা জেতা হল না তাঁর। মালয়েশিয়ার এমজি ইয়েন ইয়োর কাছে হেরে সৌরভের এবারও এশিয়াডে ব্য়ক্তিগত দক্ষতায় সোনা জেতা হল না। কমনওয়েলথে গেমসে স্কোয়াশে সোনা জেতা প্রথম ভারতীয় সৌরভ। চেয়েছিলেন এদিন অধরা এশিয়াড সোনার পদক গলায় ঝোলাতে। কিন্তু লড়াই করেও পারলেন না সৌরভ।

আরও পড়ুন: কম্পাউন্ড আর্চারিতে সোনা জিতল ছেলেরাও! দক্ষিণ কোরিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

সোনা না পেলেও, এদিন ইতিহাস লিখেছেন সৌরভ। পরিসংখ্যান বলছে বাঙালি ছেলে লাগাতার পাঁচ এশিয়াডেই পদক জিতেছেন। যা নিঃসন্দেহে বিরাট কৃতিত্বের। কারণ এর আগে দেশের কোনও স্কোয়াশ প্লেয়ার এই নজির গড়তে পারেননি। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Gold Medal

Sourav Ghoshal

Asian Games

Asian Games 2023

Squash

Dipika Pallikal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর