img

Follow us on

Friday, Apr 26, 2024

India-Pakistan: ব্রিজ খেলোয়াড়দের সাদরে বরণ পাকিস্তানের! সাফ চ্যাম্পিয়নশিপে ভারতে আসছে পাক ফুটবল দল

এআইএফএফের আশা প্রতিবেশী দেশের সিনিয়র ফুটবল দল ভারতে খেলতে আসলে ভিসা সংক্রান্ত কোনও সমস্যা হবে না

img

ভারতীয় ব্রিজ দল ও পাক ফুটবল দল।

  2023-05-15 16:02:28

মাধ্যম নিউজ ডেস্ক: ইমরান খানের গ্রেফতারি, রাজনৈতিক টালমাটাল, বেহাল অর্থনীতি-র মধ্যেও ভারতের ব্রিজ খেলোয়াড়দের সাদরে বরণ করল পাকিস্তান (India-Pakistan)। একই সঙ্গে আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপে ভারতে খেলতে আসছে পাকিস্তান ফুটবল দল। সাফ চ্যাম্পিয়নশিপের আসর বসতে চলেছে বেঙ্গালুরুতে। সেখানেই অংশ নেবে পাকিস্তান সিনিয়র ফুটবল দল। এ কথা নিশ্চিত করা হয়েছে টুর্নামেন্টের আয়োজকদের তরফে।

সাফ চ্যাম্পিয়নশিপে পাক দল

ভারত এবং পাকিস্তান (India-Pakistan) এই দুই দেশের মধ্যে সম্পর্ক খুব একটা ভালো নয়। যার নেতিবাচক প্রভাব এসে পড়েছে ক্রীড়াক্ষেত্রেও। দীর্ঘদিন ক্রিকেটে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয় না দুই দেশ। এমন আবহে দুই দেশের ক্রীড়াপ্রেমীদের জন্য কিছুটা হলেও সুখবর এল ফুটবল মাঠ থেকে। জোর কদমে প্রস্তুতি চলছে সাফ চ্যাম্পিয়নশিপের। জুন-জুলাই মাসেই সাফ চ্যাম্পিয়নশিপের আসর বসতে চলেছে কর্নাটকে। পাকিস্তান ফুটবল ফেডারেশনের তরফে নিশ্চিত করা হয়েছে তারা এই টুর্নামেন্ট খেলতে ভারতে আসবে। ভারতীয় ফুটবল ফেডারেশন অর্থাৎ এআইএফএফের তরফেও আশা করা হচ্ছে প্রতিবেশী দেশের সিনিয়র ফুটবল দল ভারতে খেলতে আসলে ভিসা সংক্রান্ত কোনও সমস্যা হবে না।

আরও পড়ুন: আমফানের চেয়েও শক্তিশালী! সুপার সাইক্লোন মোকার প্রভাবে তছনছ মায়ানমার, বাংলাদেশ

এআইএফএফের সেক্রেটারি সাজি প্রভাকরন জানিয়েছেন, ‘পাকিস্তান থেকে ভারতে ফুটবলাররা খেলতে আসলে আমি মনে করি কোনও ধরনের কোন সমস্যা হবে না। আমি যতদূর জানি ভারতীয় ব্রিজ দল সম্প্রতি পাকিস্তানে খেলতে গিয়েছিল। সেখানে তাদের কোন সমস্যা হয়নি। তাদেরকে রাজকীয় অভ্যর্থনা দেওয়া হয়েছে। সেই কারণেও আমরা আশা করছি এখানে পাক দল খেলতে এলে কোনও সমস্যাই হবে না।’

ব্রিজ দলকে রাজকীয় খাতির

প্রসঙ্গত, গোটা দেশ উত্তপ্ত হয়ে থাকলেও লাহোরে থাকা ভারতীয় ব্রিজ দলকে রাজকীয় খাতির করা হয়েছে। একটি প্রতিযোগিতায় খেলতে ৩২ সদস্যের ভারতীয় দল গিয়েছিল লাহোরে। তার মধ্যে ছিলেন এইচসিএলের প্রতিষ্ঠাতা শিব নাডারের স্ত্রী কিরণ নাডার। এ ছাড়া অভিজ্ঞ খেলোয়াড় রাজেশ্বর তিওয়ারিও। ইমরান গ্রেফতার হওয়ার পর দেশজুড়ে হিংসা দেখে আতঙ্কিত হয়ে পড়েছিলেন ভারতীয় খেলোয়াড়রা। কিন্তু লাহোরে তাঁরা কোনও অসুবিধায় পড়েননি বলে জানিয়েছে ভারতের ব্রিজ খেলোয়াররা। ৪ মে লাহোরে গিয়েছিলেন তাঁরা। সেখানে নির্ভয়েই লাহোর ফোর্ট ঘুরে দেখেছেন ভারতের ক্রীড়াবিদরা। বিখ্যাত খাবার জায়গা এবং রেস্তোরাঁর স্বাদ চেখে দেখেছেন। মহারাজ রণজিৎ সিংয়ের সমাধিতে গিয়েছেন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

imran khan

Bridge

India vs Pakistan

AIFF

South Asian Football Federation Championships

Pakistan Football Team

Pakistan participate in SAFF

saff

Hospitality


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর