img

Follow us on

Tuesday, May 07, 2024

India vs England: চতুর্থ দিনেই ফয়সালা! ভারতের বিরুদ্ধে লড়াই করছে ইংল্যান্ড

Team India: পোপের শতরানে ভর করে এগিয়ে চলেছে ইংরেজরা, ভারতের থেকে এগিয়ে ১২৬ রানে

img

অলি পোপের শতরান। অশ্বিনের ঘূর্ণি।

  2024-01-27 17:00:14

মাধ্যম নিউজ ডেস্ক: হায়দ্রাবাদ টেস্টে লড়াইয়ে ফিরল ইংল্যান্ড। ম্যাচ যদিও এখনও ভারতেরই অনুকূলে। তৃতীয় দিনের শেষে ইংল্যান্ড এগিয়ে ১২৬ রানে। কৃতিত্ব অলি পোপের। একদিক আটকে রাখলেন তিনি। দিনের শেষে ১৪৮ রানে অপরাজিত তিনি। বুমরা, জাদেজা বা অশ্বিন কেউই টলাতে পারেননি তাঁকে। চতুর্থ দিনে ভারতকে শুরুতেই পোপকে ফেরাতে হবে। রবিবার সকালে ইংল্যান্ডকে দ্রুত ফিরিয়ে দিয়ে ম্যাচ শেষ করতে চাইবে ভারত।

ভারতের ইনিংস

দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ছিল ৪২১ রানে ৭ উইকেট। ক্রিজে ৮১ রানে রবীন্দ্র জাদেজা ৩৫ রানে অক্ষর প্যাটেল অপরাজিত ছিল। তৃতীয় দিনের সকালে আরও ১৫ রান যোগ করেন জাদেজা ও অক্ষর জুটি। তারপর পরপর ৪৩৬ রানেই ৩ উইকেট হারায় ভারত। ৮৭ রান করে আউট হন রবীন্দ্র জাদেজা। জসপ্রীত বুমরাহ খাতা না খুলেই সাজঘরে ফেরেন। শেষ উইকেট পড়ে অক্ষর প্যাটেলের। ৪৪ রান করেন তিনি। ইংল্যান্ডের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছেন রুটই। দু’টি করে উইকেট নিয়েছেন টম হার্টলি এবং রেহান আহমেদ। একটি উইকেট নেন জ্যাক লিচ। রান আউট হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। রুট ২৯ ওভারে ৭৯ রানে ৪ উইকেট তুলে নেন।

ইংল্যান্ডের ইনিংস

১৯০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে ইংল্য়ান্ড। ওপনিং জুটিতে ৪৫ রান যোগ করেন জ্যাক ক্রাউলি ও বেন ডাকেট। এরপর ৩১ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন ক্রাউলি। এরপর অলি পোপের সঙ্গে ইনিংস এগিয়ে যান ডাকেট। লাঞ্চের পর একদিক থেকে নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে ইংল্যান্ডের। এদিন দ্বিতীয় সেশন ছিল ভারতের অনুকূলে। বুমরার বল বুঝতে পারছিলেন না ইংরেজ ব্যাটারেরা। বলের গতির হেরফের করলেন, কাটার দিয়ে ব্যাটারদের বিভ্রান্ত করলেন। বুমরা দেখালেন পিচ থেকে সাহায্য না পেলে কী ভাবে পেসারদের বল করতে হয়। বুমরার দাপটের সঙ্গে ছিল রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজাদের ঘূর্ণি। ইংল্যান্ডের জনি বেয়ারস্টো জাদেজার বল বুঝতে না পেরে বোল্ড হলেন। অশ্বিনের বলে বোল্ড হন স্টোকস। দ্বিতীয় সেশন ভারতের হলেও তৃতীয়টা ছিল ইংল্যান্ডের, বলা ভাল অলি পোপের। ২০০ বলে ১৪৮ রান করে ক্রিজে রয়েছেন তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Team India

Ravichandran Ashwin

Jasprit Bumrah

IND vs ENG

India vs England

India vs England


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর